ঢাকাSunday , 18 September 2022
আজকের সর্বশেষ সবখবর

নিজামপুর দাখিল মাদ্রাসার অফিস সহকারী আশরাফ উদ্দিনের বিরুদ্ধে দাখিল পরিক্ষার ভূয়া এডমিট কার্ড বাণিজ্যের অভিযোগ

Link Copied!

হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর দাখিল মাদ্রাসার অফিস সহকারী/ নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারেটর আশরাফ উদ্দিনের বিরুদ্ধে দাখিল পরীক্ষার্থীদেরকে ভুয়া রেজিস্ট্রেশন ও এডমিট কার্ড দিয়ে টাকা আদায় করার অভিযোগ উঠেছে। ভূয়া এডমিট ও রেজিস্ট্রেশন কার্ড হাতে পেয়ে পরীক্ষায় বসলেও পরীক্ষা দিতে পারেননি ভুক্তভোগী ৪ শিক্ষার্থী।

জানা যায়, ১৫ সেপ্টেম্বর হবিগঞ্জ দারুস সুন্নাহ কামিল মাদ্রাসা কেন্দ্রে দাখিল পরীক্ষা দিতে আসার পর নিজামপুর দাখিল মাদ্রাসার শিক্ষার্থী তাজুল ইসলামের পুত্র মোঃ সৌরভ মিয়া, সফর আলীর পুত্র শাহিন আলম, কাদির মিয়ার কন্যা শাকিলা আক্তার ও মোঃ মুতাসির মিয়া সহ ৪ শিক্ষার্থীর এডমিট ও রেজিস্ট্রেশন কার্ডে সঠিক তথ্য না থাকার বিষয়টি শনাক্ত করেন ওই কেন্দ্রের পরীক্ষকরা।

পরীক্ষা সংশ্লিষ্ট কাগজপত্র যাচাই করে দেখা যায় নিজামপুর দাখিল মাদ্রাসার পরীক্ষা না দেয়া অন্য ৪ শিক্ষার্থীর এডমিট ও রেজিস্ট্রেশন কার্ড দিয়ে পরীক্ষা দিতে এসেছিলেন ওই ৪ শিক্ষার্থী।

কেন্দ্রের প্রধান দারুস সুন্নাহ কামিল মাদ্রাসার প্রিন্সিপাল ফারুক আহমেদ ওই শিক্ষার্থীদের সাথে নিয়ে আসা কাগজপত্র জব্দ করে তাদের পরীক্ষা বাতিল করেন।

পরীক্ষা বাতিল হওয়া শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, নিজামপুর দাখিল মাদ্রাসার কেরানি আশরাফ উদ্দিন তাদের প্রত্যেকের কাছ থেকে সময় মত ফরম ফিলাপ না হওয়ার অজুহাতে জনপ্রতি ৭ হাজার টাকা থেকে ১৩ হাজার টাকা পর্যন্ত আদায় করেন।

বিষয়টি আশরাফ উদ্দিনের চাচা মাদ্রাসার সুপার মাওলানা ইজাজুল হক কে জানালে তিনি ওই শিক্ষার্থীদের অভিভাবকদেরকে টাকা দিতে বলেন। আশরাফউদ্দিন টাকা পেলেও ২ শিক্ষার্থীর রেজিস্ট্রেশনই সম্পন্ন করেননি অন্য দুজনের রেজিস্ট্রেশন সম্পন্ন করলেও দাখিল পরীক্ষার ফরম ফিলাপ করেননি।

এ বছরের দাখিল পরীক্ষা শুরুর আগে এডমিট কার্ড হাতে না পেলে বিষয়টি শিক্ষার্থীরা আশরাফ উদ্দীনকে জানান। আশরাফউদ্দিন তাদের প্রত্যেককে নানাভাবে বুঝিয়ে পরীক্ষা কেন্দ্রে পাঠিয়ে জুনায়েদ নামে আরেক ছাত্রের
মাধ্যমে এ বছর পরীক্ষা না দেয়া অন্য শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ও এডমিট কার্ড সরবরাহ করে কেন্দ্রে থাকা
শিক্ষার্থীদের নিকট পাঠান।

এ সময় তিনি তাদের জানান কয়েকটি পরীক্ষা দেয়ার পর পরীক্ষা চলাকালীন সময়েই তাদের সঠিক নামে এডমিট কার্ড ও রেজিস্ট্রেশন কার্ড হয়ে যাবে। সূত্রে জানা যায়, আশরাফ উদ্দিন তাঁর চাচা মাদ্রাসার সুপার ইজাজুল ইসলামের ছত্রছায়ায় দীর্ঘদিন ধরেই বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি করে আসছেন।

নিজামপুর দাখিল মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি কুতুবউদ্দিন বিষয়টি স্বীকার করে জানান, রবিবার (১৮সেপ্টেম্বর) পরিচালনা কমিটির সভা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

অভিযুক্ত আশরাফ উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, কম্পিউটারের ভুলে এরকম হয়েছে। তিনি কোন টাকাপয়সা নেন নি। তবে সুপার ইজাজুল ইসলাম খানের মোবাইলে একাধিক বার কল ও খুদে বার্তা প্রেরণ করা হলেও রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে জানতে হবিগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ব্যাপারে তিনি এখনো অবগত নন। তবে এরকম হয়ে থাকলে অবশ্যই জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।