ঢাকাMonday , 2 January 2023
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে অনুমতি ছাড়াই কৃষি অফিসের পরিত্যক্ত ভবন গুড়িয়ে দিলো পৌর কর্তৃপক্ষ

Link Copied!

নবীগঞ্জে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই কৃষি অফিসের অধীনে থাকা পরিত্যক্ত একটি ভবন ভেঙে গুড়িয়ে দিয়ে ১৬ টি গাছ কেটেছে পৌর কর্তৃপক্ষ। এনিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে উপজেলাজুড়ে। গাছ কাটার ফলে ধ্বংস হয়েছে চারপাশের পরিবেশ। ধ্বংস করা হলো প্রাকৃতিক সম্পদ।

গাছ গুলো কেটে রাখা হয়েছে পরিত্যক্ত অবস্থায় অনিরাপদ ভাবে। এগুলো পড়ে থাকার ফলে সরকারি এসব সম্পদ চুরি হওয়ার সম্ভবনা রয়েছে।

খোঁজ নিয়ে দেখা যায়, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থিত পরিত্যক্ত পশু হাসপাতালের পাশের কৃষি অফিসের পরিত্যক্ত ভবন ভেঙে গুড়িয়ে দিয়েছে শ্রমিকরা। এছাড়াও আশপাশের প্রায় ১৬ টি গাছ কাটা ও হয়েছে।

এ বিষয়টি জানতে চাইলে নবীগঞ্জ উপজেলা কৃষি অফিসার মাকসুদুল আলম দৈনিক আমার হবিগঞ্জ কে বলেন, এটি আমাদের কৃষি অধিদপ্তরের জায়গা। আমাদের অনুমতি ছাড়াই পৌর কর্তৃপক্ষ ভবনটি ভেঙ্গেছে। ১৬ টি গাছও কেটেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের কাজ বন্ধ করতে বলি। তিনি আরো বলেন, শ্রমিকদের জিজ্ঞেস করলে তারা পৌরসভার মেয়র ছাবির আহমেদ এর অনুমতিতে কাজ করছি বলে জানায়।

বিশেষ সুত্রে জানা যায়, নবীগঞ্জ শহরে যানজট নিরসনের লক্ষে ১৬ টি গাছ কেটে ও কৃষি অফিসের পরিত্যক্ত ভবন ভেঙে ফেলে বাস ও সিএনজি স্ট্যান্ড করবে পৌরসভা। এ নিউজ লেখা পর্যন্ত রোববার ১ জানুয়ারী কৃষি অফিসের বাঁধা তোয়াক্কা না করে বিকেল বেলা ও ভবন ভাঙ্গার কাজ চলছে এমন চিত্র দেখা গেছে।

এব্যাপারে পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরীর সাথে বার বার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। বিষয়টি নিয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ারের বক্তব্য নিতে গেলে তিনি দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার রিপোর্টার কে বলেন, অফিসের সাথে কথা বলবো। বিষয়টি অফিসিয়ালি তারা দেখবে। থার্ডপার্টি হয়ে আপনি কথা বলার কে?