ঢাকাMonday , 29 August 2022
আজকের সর্বশেষ সবখবর

জুয়ায় ভাসছে চুনারুঘাট : সর্বস্বান্ত হচ্ছে খেটে খাওয়া সাধারণ মানুষ

Link Copied!

জেলার চুনারুঘাট উপজেলার গাজীপুর, আহম্মদাবাদ, দেওরগাছ, পাইকপাড়া ইউনিয়নসহ উপজেলার কয়েকটটি অঞ্চলে একাধিক স্পটে অবাধে চলছে জমজমাট তিন কার্ড জুয়ার আসর।

রাজনৈতিক ছত্রছায়ায় ও কতিপয় অসাধু কর্মকর্তাদের অনৈতিকতায় তিন কার্ডের জুয়া বোর্ড পরিচালনা করছে এলাকার কিছু শক্তিশালী সিন্ডিকেট।

চুনারুঘাট উপজেলা ছাড়াও আশপাশের আরও কয়েকটি উপজেলার জুয়াড়িরা খেলায় দিন-রাত বুদ হওয়ায় প্রতিদিন হাত বদল হচ্ছে লাখ লাখ টাকা।

জুয়ার আসরে খেলার পাশাপাশি আশেপাশের বিভিন্ন স্পটে চলছে নেশার রমরমা কারবার।

দৈনিক আমার হবিগঞ্জের বার্তা সম্পাদক তারেক হাবিবের সরেজমিনে অনুসন্ধানে সংগৃহিত কয়েকটি স্পটের একাধিক ভিডিও পর্যালোচনা থেকে দেখা যায়, চুনারুঘাট থানা থেকে মাত্র ১ হাজার ফুটের মধ্যে স্থানীয় বাল্লারোডস্থ একটি বাঁশ ঝাড়ের আড়ালে দীর্ঘ দিন ধরে রাত- দিনে চলছে রমরমা জুয়া ও মাদকের আসর।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক স্থানীয় সূত্র জানায়, বিগত কয়েকবছর ধরে চুনারুঘাট উপজেলার কয়েকট ইউনিয়নসহ ধলাইপাড়, সাদ্দাম বাজার, নালমূখ বাজার, বাল্লারোড এলাকাসহ প্রায় ২০টি স্পটে এলাকার একটি সংঘবদ্ধ চক্র জুয়ার বোর্ড পরিচালনা করে আসছে।

ধলাইপাড় এলাকায় জুয়ার বোর্ডের নেতৃত্ব দিয়ে থাকেন আব্দুল আলী নামে এক ব্যক্তি। তিনি স্থানীয় জনপ্রতিনিধির সহোদর বলে নিজেকে পরিচয় দিয়ে থাকেন।

আব্দুল আলীর কাজ হলো ম্যানেজ করা এবং জনবল যোগান দেন জুয়ার বোর্ডে। ধলাইপাড় এলাকায় জুয়ার বোর্ডে অর্থ যোগান দেন আব্দুল আহাদ নামে আরও একজন।

সব মিলিয়ে স্থানীয় বাঁশ ঝাড়ের আড়ালে আসর বসে বিকাল ৩টায়। বিরতীহিন ভাবে চলে মধ্যরাত পর্যন্ত। এরমধ্যেই মাদক সেবন ও মধ্যরাতের কোন এক সময় হয় ভিন্ন কোন মনোরঞ্জণ।

ধলাইপাড় এলাকায় প্রতিদিন গড়ে প্রায় ১০ লাখ টাকার লেনদেন হয়। জুয়ার আরেক আসর বসে সাদ্দামবাজার নামে এক স্থানে। জুয়ারীদের অন্য একটি টীমের সমন্বয়ে সেখানেও একই রকম ভাবে গড়ে ১০/১৫ লাখ টাকার লেনদেন হয়।

এভাবেই, গাজীপুর, আহম্মদাবাদ, দেওরগাছ, পাইকপাড়া, শানখলা, চুনারুঘাট, উবাহাটা, সাটিয়াজুরী, রাণীগাঁও এবং মিরাশী ইউনিয়নের একাধিক স্পটে চলছে জমজমাট জুয়ার আসর।

তিন তাস নামে এই জুয়া ধংস্ব করে দিচ্ছে স্থানীয় উঠতি বয়সীদের ভবিষ্যত। প্রতিদিন এ চক্রের ফাঁদে পড়ে অনেকেই টাকা খুইয়ে হচ্ছেন নিঃস্ব। রাজনৈতিক ছত্রছায়ায় থাকা একটি সংঘবদ্ধ চক্র মিলে সকাল থেকে রাত পর্যন্ত চালাচ্ছে নিষিদ্ধ জুয়ার আসর।

এ জুয়াকে কেন্দ্র করে স্পটে নেশা গ্রহণ সমান তালে চলায় জুয়া ও মাদকের মোহে পড়ে অনেকে বসছেন পথে।

চলমান জুয়া ও মাদকের আসর নিয়ে এ অঞ্চলের অভিভাবক ও তাদের পরিবার উদ্ধিগ্ন হয়ে পড়েছেন। অনেক জুয়ারীরা আবার অর্থ যোগানে নেমে পড়ছেন ছুরি-চিনতাই, ডাকাতিসহ মাকদ ব্যবসায়।

সচেতন মহল জুয়ার আসর ও মাদক সেবনকারীদের দৌরাত্ম বন্ধে
প্রশাসনের জরুরি পদক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে চুনারুঘাট থানার ওসি আলী আশরাফ জানান, জুয়া খেলার কোন তথ্য তার কাছে নেই। জুয়ার সিন্ডিকেট এর সাথে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় আনা হবে।

কোন অবস্থায় মাদক ব্যবসায়ী ও অবৈধ জুয়া খেলার সাথে জড়িত ব্যক্তিদের ছাড় দেয়া হবেনা।