ঢাকাSaturday , 9 April 2022
আজকের সর্বশেষ সবখবর

চ্যানেল ২৪ নিউজে ভুয়া তথ্য দিয়ে সাবেক এমপি কেয়া চৌধুরীর বিরুদ্ধে অপপ্রচার : সর্বত্র নিন্দার ঝড়

তারেক হাবিব
April 9, 2022 9:58 am
Link Copied!

হবিগঞ্জ-সিলেটের সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের অভিযোগ পাওয়া গেছে। ভুয়া তথ্য প্রদান করে ওই সাবেক নারী সংসদ সদস্যেকে রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করতেই দেশের একটি বেসরকারী টিভি চ্যানেল ২৪ নিউজে সংবাদ পরিবেশন করা হয়েছে।

এই সংবাদটি প্রচারের পর পুরো জেলাজুড়ে সচেতন নাগরিকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে । নিন্দার ঝড় উঠেছে সর্বত্র। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই এই মিথ্যা সাজানো ও ভুয়া সংবাদের নিন্দা-ক্ষোভ জানিয়েছেন ।

হবিগঞ্জের রাজনৈতিক প্রতিপক্ষদের সরাসরি ইন্ধনে এমনটা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সংবাদে সাবেক এমপি কেয়া চৌধুরী ও তার কথিত মেয়ে রেজুয়ানা চৌধুরীর বিরুদ্ধে মাছ, মোবাইল এবং নিত্য প্রয়োজনীয় পণ্য কিনে টাকা পরিশোধ না করে বিক্রেতাদের হয়রানি ও প্রতাররণার অভিযোগ আনা হয়।

চ্যানেল ২৪ নিউজ ও তার ফেসবুক, ইউটিউব চ্যানেলে পরিবেশন করা সংবাদের তথ্য থেকে জানা যায়, রাজধানীর আদাবর থানা এলাকার মাছ বাজার থেকে ৩৭ হাজার টাকার মাছ এবং অন্য আরেক বিক্রেতার কাছ থেকে মোবাইল ফোন ক্রয় করে মূল্য পরিশোধ না করে বাসায় আটকে রাখেন সাবেক এমপি কেয়া চৌধুরী’র কথিত মেয়ে রেজুয়ানা চৌধুরী।

ভুক্তভোগীরা বিষয়টি স্থানীয় আদাবর থানায় অভিযোগ প্রদান করলে পুলিশ অভিযান চালিয়ে রেজুয়ানা চৌধুরীকে গ্রেফতার করে। সংবাদটি প্রকাশ হওয়ার মুহূর্তের মধ্যেই অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে চলে আলোচনা-সমালোচনা।

এদিকে বিষয়টির প্রকৃত ঘটনা অনুসন্ধানে জানা যায়, সংসার জীবনে কেয়া চৌধুরীর একমাত্র মেয়ে সোহেলা ইশরা খান শুকরিয়া লেখাপড়া করার জন্য দীর্ঘদিন ধরে ভারতে অবস্থান করছেন। তবে বয়স তার এখনো ১৬/১৭ এর গন্ডি পেরোয়নি। অপরদিকে, প্রতারণার অভিযোগে থানায় গ্রেফতারকৃত কেয়া চৌধুরী’র কথিত মেয়ে রেজুয়ানা চৌধুরীর বয়স প্রায় ৪০ এর কাছাকাছি।

এ ব্যাপারে সাবেক সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী দৈনিক আমার হবিগঞ্জ’কে জানান, তাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতেই পরিকল্পিতভাবে ভুয়া তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করা হয়েছে।

চ্যানেল ২৪ নিউজের ইনপুট এডিটর তালাত মামুন জানান, বিষয়টি খুবই দুঃখজনক। স্থানীয় আদাবর থানার ওসি সাহেবের তথ্যমতে সংবাদ পরিবেশন করা হয়েছে। বিষয়টি আরও যাচাই করে পুনরায় সংবাদ প্রকাশ করা হবে।

আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী শাহিদুজ্জামান দৈনিক আমার হবিগঞ্জ’কে বলেন, যথাযথ তথ্য সংগ্রহ করে সাংবাদিকগণ সংবাদ প্রকাশ করেছেন। সংবাদে থানা কর্তৃপক্ষের কোন সংশ্লিষ্টতা নেই।

উল্লেখ্য, কেয়া চৌধুরী ২০১২ সালের জাতীয় সংসদ সদস্য মনোনীত হন। তিনি বীর মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক প্রয়াত কমান্ড্যান্ট মানিক চৌধুরীর মেয়ে।