ঢাকাSunday , 24 January 2021
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে প্রশাসনের কাছে ১২০টি ঘর হস্তান্তর করল সেনাবাহিনী

Link Copied!

এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের খেতামারা গ্রামে আশ্রয়ন প্রকল্প-২ প্রকল্পের ১২০টি পরিবারের জন্য তৈরী ২৪টি ব্যারাক প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে।
 রবিবার (২৩ জানুয়ারি)সকাল ১১টায় সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের ৩৬০ পদাতিক ব্রিগেডের ১৩ ইষ্টবেঙ্গল রেজিমেন্টের উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আরিফ-উজ-জামান চুনারুঘাটের সহকারি কমিশনার মিল্টন চন্দ্র পালের কাছে ঘরের চাবি হস্তান্তর করেন।
জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের আওতায় উপজেলার গাজীপুর ইউনিয়নের খেতামার গ্রামে প্রায় ৫ একর জমির উপর ২৪টি ব্যারাক নির্মান করা হয়। সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের ৩৬০ পদাতিক ব্রিগেডের ১৩ ইষ্টবেঙ্গল রেজিমেন্ট গত ৩ মাসে এসব ব্যারাক নির্মান করে। প্রতিটি ব্যরাকে ৫টি করে ২৪টি ব্যারাকে ১২০টি দুস্ত ও ভুমিহীন পরিবারকে আশ্রয় দেওয়া হবে। বিশুদ্ধ পানি ও পয়োনিস্কাশনের জন্য প্রত্যেকটি ব্যারাকের জন্য আলাদা আলাদা টয়লেট ও ব্যারাক প্রতি দুটি টিউবওয়েল নির্মান করা হয়েছে। এতে প্রত্যেকটি ব্যারাক নির্মানে সরকারের প্রায় ৯ লাখ টাকা করে মোট প্রায় আড়াই কোটি টাকা ব্যয় হয়েছে।
সহকারি কমিশনার মিল্টন পাল জানান, এলাকাকে অগ্রাধিকার দিয়ে ভুমিহীন ও অসহায় ১২০টি পরিবার এখানে ঠাঁই পাবে। ইউনিয়ন পরিষদের মাধ্যমে আবেদন নিয়ে যাচাই বাছাই করে এসব পরিবারের কাছে দ্রুততম সময়ের মধ্যে তাদের কাছে ঘরের চাবি হস্তান্তর করা হবে।
এসময় উপস্থিত ছিলেন  ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবির খান, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ,  ইউপি সদস্য আব্দুস সহিদসহ এলাকার গনমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।