ঢাকাFriday , 21 August 2020
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে আমুরোড খাদ্য গুদামের সীমানা নিয়ে বিরোধ অবশেষে নিষ্পত্তি

Link Copied!

এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :  হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় ২নং আহম্মাদাবাদ ইউনিয়নে  চুনারুঘাট উপজেলা প্রশাসনের এর উদ্যোগে আমুরোড খাদ্য গুদামের সীমানা নির্ধারন সম্পর্কিত বিরোধের নিষ্পত্তি করা হল।

বৃহস্পতিবার (২০আগস্ট) দুপুরে  বিভাগীয় কমিশনার নির্দেশনায় উপজেলা প্রশাসনের উদ্যোগে সহকারী কমিশনার (ভূমি) জনাব মিলটন চন্দ্র পাল সরেজমিনে গিয়ে বিষয়টি নিষ্পত্তি করেন।

ছবি : সহকারী কমিশনার (ভূমি) জনাব মিলটন চন্দ্র পাল সরেজমিনে গিয়ে বিষয়টি নিষ্পত্তি করেন।

জানা যায় উপজেলার ২নং আহম্মদাবাদ ইউনিয়ন এর অন্তর্গত আমুরোড খাদ্য গুদামের সীমানা নির্ধারণ নিয়ে প্রায় ১৪ বছর ধরে জটিলতা চলে আসছে। তিনটি পরিবার দীর্ঘদিন ধরে খাদ্য গুদামের পশ্চিম দিকের জমি অবৈধভাবে ভোগদখল করে আসছে।

ছবি : সীমানা নিয়ে বিরোধ নিষ্পত্তি করতে সভা।

 

সীমানা নির্ধারনের জন্য গুদাম কর্তৃপক্ষ বেশ কয়েকবার দখলদারদের সাথে আলোচনায় বসলেও বিষয়টির সুনির্দিষ্ট সমাধান হয়নি। তাই বিভাগীয় কমিশনার সিলেট স্যারের নির্দেশনায় উপজেলা প্রশাসনের উদ্যোগে সহকারী কমিশনার (ভূমি) জনাব মিলটন চন্দ্র পাল সরেজমিনে গিয়ে খাদ্য গুদাম কর্তৃপক্ষ এবং দখলদারদের নিয়ে স্থানীয় ইউ/পি চেয়ারম্যান আবেদ হাসানাত চৌধুরী সনজু এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে দখলদারদের পুনর্বাসনের আশ্বাস দিলে দখলদাররা মেনে নিয়ে জায়গার দখল ছেড়ে দেয়।

ফলে খাদ্য গুদামের সীমানা চিহ্নিত করা সম্ভব হয়। সাথে সাথে দীর্ঘ ১৪ বছরের অমীমাংসিত সীমানা নির্ধারন করে খাদ্য গুদাম কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয়া হয়েছে।