ঢাকাThursday , 14 May 2020
আজকের সর্বশেষ সবখবর

চাঁদাবাজি মামলা তুলে না নিলে প্রাণনাশের হূমকি দিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রসেনজিৎ

Link Copied!

বিশেষ প্রতিনিধি॥ শায়েস্তাগঞ্জ এগ্রো এন্ড ডেইরি ফার্মের মালিক সৌরভ পাল চৌধুরীকে চাঁদাবাজি মামলা তুলে না নেওয়ার কারণে প্রাণনাশের হূমকি দিয়েছেন শায়েস্তাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রসেনজিৎ দেব।

জখমি সৌরভ পাল জানান, গত ২৭শে ফেব্রুয়ারি সন্ধ্যা ছয়টার দিকে শায়েস্তাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রসেনজিৎ দেব ৫-৭ জনের একদল সন্ত্রাসী নিয়ে সৌরভ পালের খামারে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে। সৌরভ পাল চাঁদা দিতে অস্বীকার করায় প্রসেনজিৎ ক্ষিপ্ত হয়ে বলে আগামীকালের মধ্যে ২ লক্ষ টাকা চাঁদা না দিলে খামার বন্ধ করে দেওয়া হবে বলে হূমকি দিয়ে চলে যায়। বিষয়টি সৌরভ পাল তার বড় ভাই সৌমেন পাল চৌধুরীকে জানালে বড় ভাই স্থানীয় মুরুব্বীদেরকে নিয়ে বিষয়টি সমাধান করার চেষ্টা করেন। এতে আরো ক্ষিপ্ত হয়ে প্রসেনজিৎ ৩১ শে মার্চ সন্ধ্যা ছয়টায় ৮-১০ জনের একদল সন্ত্রাসী নিয়ে সৌরভ পালের খামার এসে রড ও লাঠি দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকে সৌরভ পালকে। এমন অবস্থায় সাথে থাকা সৌরভ পালের বন্ধু শাহিন মিয়া বাধা দিতে এলে তাকেও সন্ত্রাসীরা আঘাত করে। এলোপাতাড়ি আঘাতে এক সময় সৌরভ অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরে সন্ত্রাসীরা সৌরভের কাছে থাকা দশ হাজার পাঁচশত টাকা নিয়ে চলে যায়। গুরুতর আহত সৌরভ ও শাহীনকে স্থানীয় জনতা উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসলে ডাক্তার শাহীনকে প্রাথমিক চিকিৎসা দেন এবং সৌরভের আঘাত গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজে রেফার করেন।

এ বিষয়ে সৌরভ পাল চৌধুরীর বড় ভাই সৌমেন পাল চৌধুরী বাদী হয়ে শায়েস্তাগঞ্জ থানায় ১ এপ্রিল ২০২০ বাংলাদেশ দন্ডবিধির ১৪৩/৪৪৮/৩৮৫/৩২৩/৩২৬/৩০৭/৩৭১/৫০৬/৩৪ পেনাল কোডে একটি মামলা দায়ের করেন। এতে আরো ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা বলছে যদি মামলা না তুলে নেয় তাহলে সৌরভ ও সৌরভের ভাইকে খুন করবে লাগাতার হুমকি দিয়ে আসছে।

হুমকি প্রসঙ্গে শায়েস্তাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রসেনজিৎ দেবের সাথে যোগযোগ করা হয়ে তিনি দৈনিক আমার হবিগঞ্জকে জানান বিষয়টি সালিশির মাধ্যমে শেষ করা জন্য আবু জাহির এমপি ও সাবেক সচিব অশোক মাধব রায় ঐক্যমতে এসেছেন। অচিরেই বিষয়টি সমাধান হবে।

প্রসেনজিতের বক্তব্য জানার পর সৌরভকে সালিশির বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি জানান সালিশের মাধ্যমে বিষয়টি শেষ হওয়ার কথাটি সম্পূর্ণ ভূল। আবু জাহির এমপি ও সাবেক সচিব অশোক মাধব রায় এধরনের কোন ঐক্যমতে কখনোই পৌছাননি। বিষয়টি আইনের মাধ্যমেই সমাধান হবে।

এই বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই কমলাকান্ত জানান, হূমকির বিষয়টি জানা আছে। আসামীকে ধরতে সর্বোচ্চ তৎপরতা চালানো হচ্ছে।