ঢাকাSunday , 6 March 2022
আজকের সর্বশেষ সবখবর

ক্রেতা সেজে হবিগঞ্জ ভোক্তা অধিকারের অভিযান : ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

Link Copied!

দেশে ভোজ‌্য তেলের বাজারে আগুন। লাফিয়ে-লাফিয়ে বাড়ছে নিত‌্যপ্রয়োজনীয় পণ‌্য সয়াবিন তেলের দাম।

নিম্ন-মধ্যবিত্তের পাশাপাশি এখন মধ্যবিত্তদেরও নাভিশ্বাস অবস্থা। সরকারিভাবে ভোজ‌্য তেলের দাম নির্ধারণ করে দিলেও কেউ তা মানছে না।

অল্পদিনে বড় লোক হওয়ার ধান্দায় হবিগঞ্জের অধিকাংশ দোকানী তেল বিক্রিতে চোরাই কৌশল অবলম্বন করছে অনেকেই।

থেমে নেই হবিগঞ্জের জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর, ছদ্মবেশে দোকানে দোকানে গিয়ে অভিযান পরিচালনা করে তেল বিক্রেতারদের তেলেসমাতি আসছে বেরিয়ে ।

এরই ধারাবাহিকতায় হবিগঞ্জ শহরের পাঁচটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ১৮ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে হবিগঞ্জ জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (৬ মার্চ) দুপুরে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহার নেতৃত্বে এবং র‌্যাব-৯ এর একটি দলের সার্বিক সহযোগীতায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় শহরের কোর্টস্টেশন ও শায়েস্তানগর এলাকায় অভিযান পরিচালনা করে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্য রাখা এবং মূল্য টেম্পারিং করে তোলে ফেলার কারণে কাইয়ুম স্টোরকে ৮ হাজার টাকা।

এছাড়া অন্যান্য অনিয়মের দায়ে গাজি মিয়ার মাংসের দোকানকে ৪ হাজার টাকা ,মা মোরগ হাউজকে ২ হাজার ৫০০ টাকা, রাকা স্টোরকে ৩ হাজার টাকা এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে ফারিয়া ফার্ম্মেসীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে দৈনিক আমার হবিগঞ্জকে জানিয়েছেন জেলা জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা।