ঢাকাThursday , 24 December 2020
আজকের সর্বশেষ সবখবর

আবু জাহির এমপি’র নির্দেশে রাজাকার পুত্র আলমগীর চৌধুরীর নেতৃত্বে মুক্তিযোদ্ধা সন্তান সাবেক এমপি কেয়া চৌধুরীর উপর হামলার ঘটনায় জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের বিক্ষোভ সমাবেশ-প্রতিবাদ মিছিল

Link Copied!

ছবি: হবিগঞ্জে সাবেক সাংসদ কেয়া চৌধুরীকে লাঞ্চিত করার প্রতিবাদে আওয়ামী লীগসহ সর্বস্তরের নেতাকর্মীদের মিছিলের একাংশ।

 

স্টাফ রিপোর্টার :  আবু জাহির এমপি’র নির্দেশে রাজাকার পুত্র আলমগীর চৌধুরীর নেতৃত্বে শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগ আয়োজিত বিজয় দিবস আলোচনা সভায় মুক্তিযোদ্ধা সন্তান সাবেক এমপি এড. আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর উপর হামলার ঘটনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ পালন করেছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বুধবার (২৩ডিসেম্বর) দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত এ বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ মিছিল পালন করেন তারা। এর আগে এমপি আবু জাহিরের নির্দেশে ও রাজাকার পুত্র আলমগীর চৌধুরীর নেতৃত্বে শহরের জেলা পরিষদ প্রাঙ্গণ এলাকায় পাল্টা কর্মসুচীর ঘোষণা দিয়ে হামলার চেষ্টা করলে তাদের প্রতিহত করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ সফল করা হয়।

পরে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌধুরী বাজার এলাকায় সমাপনি বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয়। এতে বক্তব্য রাখেন সাবেক ছাত্রলীগ নেতা ও দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ কামরুল হাসান, জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে শায়েস্তাগঞ্জ রেলওয়ে পার্কিং মাঠে পৌর আওয়ামী লীগ আয়োজিত বিজয়ের মাস ডিসেম্বর উপলক্ষে এক আলোচনা সভায় বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত) সাখাওয়াত হোসেন শফিকের উপস্থিতিতে মঞ্চে সাবেক এমপি এড. আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বক্তব্য প্রদানকালে আবু জাহির এমপির নির্দেশে রাজাকার পুত্র আলমগীর চৌধুরীর নেতৃত্বে কিছু বখাটে সন্ত্রাসীরা কেয়া চৌধুরী’র উপর পরিকল্পিত হামলা চালায়।

এ সময় মঞ্চে থাকা আওয়ামী লীগ নেতৃবৃন্দ নীরব ভ‚মিকা পালন করেন। এক পর্যায়ে কেয়া চৌধুরীকে মঞ্চ থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার উপক্রম হলে দর্শক সারিতে বসে থাকা দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত, জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনা কেয়া চৌধুরীকে উদ্ধার করতে মঞ্চে উঠেন। কেয়া চৌধুরীকে কোন ক্রমে উদ্ধার করলেও সুশান্ত দাস গুপ্ত মঞ্চের উপর থেকে নিচে পড়ে গিয়ে আহত হন।

এদিকে, ঘটনাটির প্রত্যক্ষদর্শী হয়ে ক্ষোভ প্রকাশ করেন বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক। কেন্দ্রীয়ভাবে ঘটনাটির সুষ্ঠ বিচার করা হবে বলেও তিনি আশ্বস্থ করেন।