ঢাকাTuesday , 9 November 2021
আজকের সর্বশেষ সবখবর

আদালতের নির্দেশনা অমান্য : ২ মাসেও ব্যবস্থা নেয়নি চুনারুঘাট থানা পুলিশ

Link Copied!

তারেক হাবিব  :  ৩ কর্ম দিবসের মধ্যে মামলা রুজু করতে আদালতের নির্দেশ থাকলেও ২ মাসেও কোন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেনি
চুনারুঘাট থানা পুলিশ। উল্টো এজহারভুক্ত আসামীকে গ্রেফতার করে মাঝ রাস্তায় ছেড়ে দেয়ার অভিযোগ উঠেছে মামলার তদন্তকারী কর্মকর্তা
এসআই তরিকুল ইসলামের বিরুদ্ধে। এ ব্যাপারে ভুক্তভোগী মামলার বাদী পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের দারস্থ হয়েও কোন প্রতিকার পাচ্ছেন না বলে জানিয়েছেন দৈনিক আমার হবিগঞ্জকে।

 

মামলা সুত্রে জানা যায়, গত ৩১ সেপ্টেম্বর বিকেলে নিজের ব্যবহৃত মোটর সাইকেল বিক্রি করে এক লাখ টাকা নিয়ে বাড়ি ফিরছিলেন চুনারুঘাট পৌর এলাকার মৃত আতর আলী খানের পুত্র শাহনূর খান। এ সময় রাস্তায় পূর্ব থেকে উৎপেতে থাকা একই এলাকার সালাহউদ্দিন চৌধুরীর পুত্র সুমন মিয়া চৌধুরী এবং তার সহযোগীরা দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ক্ষত- বিক্ষত করে অর্থকড়ি ছিনিয়ে নেয় তারা। পরে স্থানীয়রা এগিয়ে এসে শাহনূরকে উদ্ধার করে প্রথমে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করান।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এ ঘটনায় জখমী শাহনূর বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে ৬ সেপ্টেম্বর হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (কগ-২) আদালতে মামলা দায়ের করলে বিচারক তৌহিদুল ইসলাম অভিযোগ আমলে নিয়ে ৩ কর্ম দিবসের মধ্যে মামলাটি এফআইআর গণ্যে রুজু করতে চুনারুঘাট থানাকে নির্দেশ প্রদান করেন।

 

এ ঘটনায় মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই তরিকুল ইসলাম মামলার এজাহারভুক্ত আসামী শিবলু এবং দলাই মিয়া চৌধুরীকে গ্রেফতার করেও মাঝ রাস্তায় ছেড়ে দেন। মামলার বাদী শাহনূর খান দৈনিক আমার হবিগঞ্জ’কে দেয়া এক ভিডিও সাক্ষাৎকারে বলেন, ‘ঘটনার ২ মাস পার হয়ে গেলেও অদ্য পর্যন্ত কোন আসামী গ্রেফতার করেনি পুলিশ। আমি থানায় গেলে আসামী ধরব-ধরছি বলে আশ্বাস দেন ওসি। আসামীরা সচরাচর বাড়ি-ঘরেই আছে। এরা প্রতিনিয়তই আমাকে হুমকি-ধমকি দিয়ে আসছে। স্থানীয় উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির লস্করের আত্মীয় হওয়ার সুবাদে এরার নানা অপকর্ম করেও পার পেয়ে যাচ্ছে’।

 

মামলার বাদী পক্ষের আইনজীবি মোঃ জমিস উদ্দিন (১) জানান, আসামী পক্ষ একটা প্রভাবশালী মহলের ছত্রছায়ায় থাকে। স্থানীয় উপজেলা চেয়ারম্যান এদের সরাসরি শেল্টার দিয়ে থাকেন বলে শুনেছি। আদালতের নির্দেশে মামলা আমলে নিয়ে আসামীদের গ্রেফতার না করা এবং আসামী ছেড়ে দেয়া রীতিমত আদালত অবমাননার মত। আদালত চাইলে সংশ্লিষ্ঠ তদন্তকারী কর্মকর্তাকে শোকজও করতে পারেন।

 

মাধবপুর- চুনারুঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মহসিন আল মুরাদ জানান, আদালতের নির্দেশ থাকলে মামলা নেয়ার কথা। কোন আসামী গ্রেফতার করে ছেড়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই তরিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মামলাটি গত ২১ সেপ্টেম্বরে চুনারুঘাট থানায় রেকর্ড হয়। তদন্ত চলছে, আসামীরা পলাতক রয়েছে। ইতিমধ্যে এ মামলায় ২জন আসামী আদালত থেকে জামিনে আছেন। আসামী গ্রেফতার করে ছেড়ে দেয়ার বিষয়টি জানতে চাইলে তিনি জানান, বিষয়টি সত্য নয়, আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।