ঢাকাMonday , 17 May 2021
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জে সংঘর্ষে নিহতের ঘটনায় প্রতিপক্ষের বাড়িতে হামলা-ভাংচুর ও লুটপাট

Link Copied!

আতাউর রহমান ইমরান  :  হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও ইউনিয়নের রাহেলা গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত মঙ্গলবার (১১ মে) সকালে আনু মিয়া ও ইউ পি সদস্য শের আলীর পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এই ঘটনায় আনু মিয়ার পক্ষের কামাল মিয়া (৫০) নামের এক ব্যক্তি নিহত হওয়ার পর রাতে প্রতিপক্ষ ইউপি সদস্য শের আলীর পক্ষের লোকজনের বাড়িতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে গবাদি পশুসহ অন্তত ২ কোটি টাকার মালামাল লুন্ঠন করা হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত পরিবার।

 

এদিকে, নিহত কামাল মিয়ার বাবা ইয়াকুব আলী বাদী হয়ে আজ বুধবার (১২ মে) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সমবায় বিষয়ক সম্পাদক আনিসুল ইসলাম জুয়েলকে প্রধান আসামি ও ইউপি সদস্য শের আলীকে দ্বিতীয় আসামীসহ মোট ৬৭ জনের নাম উল্লেখ করে এবং শতাধিক অজ্ঞাতনামা আসামি রেখে আজমিরীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

 

 

 

ছবি : আজমিরীগঞ্জে রাহেলা গ্রামে সংঘর্ষে নিহতের ঘটনায় প্রতিপক্ষের হামলায় , ভাংচুরকৃত  ঘর-বাড়ি

 

 

 

 

সরেজমিনে উপজেলার কাকাইলছেও ইউনিয়নের রাহেলা গ্রামে গিয়ে দেখা যায়, নিহত কামাল মিয়ার বাড়িতে চলছে শোকের মাতম। অন্যদিকে, ঘর-বাড়িতে হামলা ও গ্রেপ্তার আতঙ্কে পুরুষশূন্য রয়েছে প্রতিপক্ষের বাড়িঘর। ক্ষতিগ্রস্ত পরিবারের নারীদের সাথে আলাপকালে জানা যায়, সংঘর্ষের সময় কামাল মিয়া নিহত হওয়ার খবর ছড়িয়ে পড়লে আনু মিয়ার পক্ষের লোকজন ইউপি সদস্য শের আলীর লোকজনের বাড়ি-ঘরে হামলা ও লুটপাট চালায়। এ সময় অন্তত ৬০ থেকে ৭০টি গরু, প্রচুর চাল-ধান, বেশ কয়েকটি টিভি, ফ্রিজ ইত্যাদি লুটসহ বসতঘরের আসবাবপত্র ভাঙচুর করা হয়। লুন্ঠনকৃত মালামালের মধ্যে শের আলীর ৬টি গরু ও ৪০ মণ চাল, আরশ আলী মিয়ার ২টি গরু ও ৩০ মণ চাল, ফজল আলীর ২টি গরু ও ২০ মণ চাল, হাসান আলীর ৩টি গরু ও ২৫ মন চাল, আব্দুল ছোবানের ৪টি গরু, মারফত মিয়ার ৫টি গরু, ৪ মণ চাল, ১ টি শোকেস ও ১টি খাট, শরাফত আলীর ৮টি গরু, রান্নার হাড়ি-পাতিল ও ৮ মণ ধান, শুক্কুর আলীর ছেলে জালাল মিয়ার বসতঘরের জিনিসপত্র, কেরামত আলীর ছেলে রজব আলীর বসতঘর, হাজী মাহাতাব আলীর বসতঘর, রুবেল মিয়ার দোকান, রাশেদ মিয়ার দোকান, কবির মিয়ার দোকান, রফিক মিয়ার বসতঘর, শহিদ মিয়ার বসতঘর, খলিল মিয়ার বসতঘর, জমির মিয়ার বসতঘর, জাহাঙ্গীর মিয়ার বসতঘর, শাজাহান মিয়ার বসতঘর ও সাবাজ মিয়ার বসতঘর লুটপাটের ঘটনা ঘটে। ক্ষয়ক্ষতির পরিমাণ ২ কোটি টাকার উপরে হবে বলে ধারণা করছেন এলাকাবাসী।

 

এ বিষয়ে আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বলেন, নিহত কামাল মিয়ার পিতা বাদী হয়ে ৬৭ জনের নাম উল্লেখসহ শতাধিক ব্যক্তিকে অজ্ঞাতনামা রেখে একটি হত্যা মামলা দায়ের করেছেন। সংঘর্ষের সময় নিহতের খবর ছড়িয়ে পড়লে লুটপাটের ঘটনা ঘটেছে। এরপর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাহেলা গ্রামে পুলিশের একটি অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে।

বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। আমরা সরেজমিনে পরিদর্শন করেছি। তিনি আরো জানান ভাংচুরের ঘটনায় ব্যবস্থা নেয়া হচ্ছে ইতিমধ্যেই
লুটপাটকৃত দুটি গরু উদ্ধার করা হয়েছে।