ঢাকাSunday , 7 November 2021
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জে আনসার ভিডিপি কর্মকর্তা ফাতেমা খাতুনের বিরুদ্ধে টাকা নেয়ার অভিযোগ

Link Copied!

দিলোয়ার হোসেন
আগামী ১১ই  নভেম্বর ২য় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্টিত হবে। এর ধারাবাহিকতায় আজমিরীগঞ্জের ৫ টি ইউনিয়নে ও ভোটগ্রহন হবে। ভোটের দিন ভোটকেন্দ্রের সার্বিক নিরাপত্তায় আনসার সদস্য নিয়োগ দেয়া হয়। ভোটের দিন সারাদিন ভোটকেন্দ্রে নিরাপত্তা দেয়ার জন্য আনসার সদস্যদের সরকার নির্ধারিত কিছু টাকা দেয়া হয়। আজমিরীগঞ্জে পাঁচটি ইউনিয়নের সব ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিতেও আনসার সদস্য নিয়োগ দেয়ার প্রক্রিয়া চলমান রয়েছে।
আনসার সদস্যদের নির্বাচনী ডিউটিতে নিয়োগ প্রক্রিয়ায় আজমিরীগঞ্জ উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ফাতেমা খাতুন প্রত্যেক সদস্যের নিকট থেকে মাথাপিছু ৫০০-১০০০ টাকা নিচ্ছেন বলে অভিযোগ এসেছে।
অভিযোগের সূত্র ধরে আজমিরীগঞ্জ উপজেলাধীন একটি ইউনিয়ন আনসার কমান্ডারের সাথে পরিচয় গোপন রেখে যোগাযোগ করলে সে জানায়,নিয়োগ প্রক্রিয়া পুরোটা ম্যাডামের হাতে। তিনি নিয়োগ দিলেই সব ঠিকঠাক। নির্বাচনী ডিউটি পেতে কোন টাকা দিতে হয় কিনা জানতে চাইলে সে বলে দেখুন কোন কিছু বললে সব ফাঁস হয়ে যায়,তাই বুঝে নিন। তাকে অনুরোধ করে বলার পর সে বলে হ্যা ম্যাডামকে টাকা দিতে হয়।
এ ব্যাপারে আজমিরীগঞ্জ উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ফাতেমা খাতুনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,দেখুন আমি ৫ ওয়াক্ত নামাজ পড়ি। টাকা নেয়ার কোন প্রশ্নই আসে না। যাচাই বাছাই চলছে,পরবর্তীতে যারা যাচাই বাছাইয়ে উত্তীর্ন হবে সবাইকে ইউনিয়ন কমান্ডার দ্বারা তাদের দায়িত্ব বুঝিয়ে দেয়া হবে।
এ ব্যাপারে হবিগঞ্জ জেলা আনসার ভিডিপি কমান্ডার অরুপ রঞ্জন পালের সাথে যোগাযোগ করা হলে তিনি দৈনিক আমার হবিগঞ্জকে বলেন,যদি টাকা নেওয়ার অভিযোগ সত্য প্রমানিত হয় তাহলে ব্যবস্হা নেওয়া হবে।