ঢাকাThursday , 11 November 2021
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জের ৫টি ইউনিয়নে অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন

Link Copied!

দিলোয়ার হোসেন  :   আজমিরীগঞ্জের ৫টি ইউনিয়নে নির্বাচন আজ বৃহঃস্পতিবার অনুষ্ঠিত হচ্ছে।
সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলবে একটানা ভোটগ্রহণ। নির্বাচনকে ঘিরে সাধারণ ভোটারদের মধ্যে যতটা উৎসবের আমেজ বিরাজ করছে ততটাই আশঙ্কাও তাদের মধ্যে। প্রতিটি ইউনিয়নেই নৌকার প্রার্থীর পাশাপাশি আওয়ামী লীগের বিদ্রোহী এবং প্রভাবশালী স্বতন্ত্র প্রার্থী থাকায় নানা আশঙ্কা ও উৎকণ্ঠা বিরাজ করছে ভোটারের মধ্যে।
তবে ভোটারদের সেই উৎকণ্ঠা উড়িয়ে দিয়ে একটি সুন্দর ও শান্তিপুর্ণ নির্বাচন উপহার দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে নির্বাচন কমিশন ও উপজেলা প্রশাসন। নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। ভোটকেন্দ্রে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীরর পাশাপাশি মাঠে থাকবেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
আজমিরীগঞ্জ উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, প্রতিটি ভোটকেন্দ্রে বিপুল পরিমাণ আনসার ও পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। তাদের পাশাপাশি প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্নয়ে একটি করে মোবাইল টিম কাজ করবে।
পাশাপাশি র‌্যাবের একাধিক টিম নির্বাচনের মাঠে টহলে থাকবে। প্রয়োজনে বিজিবিকে মাঠে নামানো হবে। আজমিরীগঞ্জের ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন ১৬ জন। এছাড়া সাধারণ ৪৫ টি ওয়ার্ডের  বিপরীতে প্রতিদ্বন্ধীতা করছেন ১৭৪ জন এবং সংরক্ষিত মহিলা ১৫টি ওয়ার্ডের বিপরীতে প্রতিদ্বন্ধীতা করছেন ৬০ জন।
মোট ভোটকেন্দ্র ৪৮টি ও ভোট কক্ষের সংখ্যা ১৯১টি। এর মধ্যে অস্থায়ী ভোটক্ষকের সংখ্যা ২০টি। ৫টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৭৪ হাজার ৯৯৪ জন। এর মধ্যে নারী ভোটার ৩৭ হাজার ৭৫ জন এবং পুরুষ ৩৭ হাজার ৯১৯ জন।
এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদেকুল ইসলাম বলেন, ‘আমরা নির্বাচনকে সুষ্ট ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছি। প্রতিটি ভোটকেন্দ্রে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটতে দেয়া হবে না।’