previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  হবিগঞ্জ সদর  >  বর্তমান নিবন্ধ

হবিগঞ্জে ‘পিসিআর ল্যাব’ হতে আর কত দিন?

 জুন ৩০, ২০২০  /  কোন মন্তব্য নাই

এম এ রাজা : করোনাভাইরাস শনাক্তে হবিগঞ্জে স্থাপন হচ্ছে পিসিআর ল্যাব’। সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে এমন সংবাদ পেয়ে খুশিতে ভরে উঠেছিল হবিগঞ্জবাসীর মন। বিশেষজ্ঞরা বলেছিলেন- হবিগঞ্জে পিসিআর ল্যাব স্থাপন হলে নমুনা সংগ্রহ ও পরিক্ষায় দীর্ঘ সুতিকার জটিলতা কাটবে। এতে সহজেই রোধ করা যাবে সংক্রামণ। কিন্তু স্বপ্নের পিসিআর ল্যাব স্থাপন আর কত দূর, সেই প্রশ্নের উত্তর খোঁজছেন জেলার সর্বস্থরের জনগণ।
জানা যায়- পিসিআর ল্যাব স্থাপনের জন্য গত ২০মে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মো. বেলাল হোসেন ল্যাব টেকনেশিয়ান পদায়নের জন্য চিঠি দেন। সে অনুসারে হবিগঞ্জের দুজন ও ঢাকা, সিলেট ও মৌলভীবাজার থেকে তিনজনকে নিযুক্ত করা হয়। হবিগঞ্জ শেখ হাসিনা মেডিক্যাল কলেজে এ ল্যাব স্থাপন হবে।
গত ১ মাসের ও বেশি সময় আগে জনবল নিয়োগ দেয়া হলেও এখন পর্যন্ত পিসিআর ল্যাব স্থাপনের কোন অগ্রগতি হয়নি। এতে হতাশ হয়ে পড়েছেন জেলাবাসী। পিসিআর ল্যাব স্থাপনে সময় ক্ষেপণ হওয়ায় জেলায় করোনা সংক্রামণ বৃদ্ধি পাচ্ছে বলেও মনে করেন অনেকে। পাশাপাশি করোনার বিস্তার আরও ভয়াবহ আকার ধারণের শঙ্কাও করছেন অনেকে।
সাধারণ মানুষের প্রশ্নের উত্তর খোঁজতে হবিগঞ্জ জেলা সিভিল সার্জন অফিসে বারবার টেলিফোন করা হলেও কেউ কল রিসিভ করেননি।
  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

এমপি’র ব্যক্তিগত সহকারী সেই সুদীপ দাসের নামে আরো ‘‘দুর্নীতির অভিযোগ’’!

আরও পড়ুন →