previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  নবীগঞ্জ  >  বর্তমান নিবন্ধ

নবীগঞ্জে অন্তঃসত্ত্বা নারীদের সেবা দিলেন সেনাবাহিনী

 জুন ৩০, ২০২০  /  কোন মন্তব্য নাই

সলিল বরণ দাশ, নবীগঞ্জ : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় সেনাবাহিনীর উদ্যোগে অন্তঃসত্ত্বা মায়েদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে।

৩০ই জুন মঙ্গলবার স্থানীয় আউশকান্দি রাশিদিয়া র.প স্কুল এন্ড কলেজে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। চিকিৎসা সেবা প্রদান করেন সিলেট সিএমএইচের স্ত্রী রোগ বিশেষঞ্জ মেজর কামরুন নাহার লাইলী,মেডিকেল অফিসার ক্যাপ্টেন জেসমিন আক্তার ও ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্সের ক্যাপ্টেন ডেবোরা নওশীন। মেডিকেল টিমের নেতৃত্বে সার্বিক তত্বাবধান করেন সিলেট সেনানিবাসের ৯১ ফিল্ড অ্যাম্বুল্যান্সের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর আহমেদ ফারুক আজিজ। সিলেট সেনানিবাসের ৯১ ফিল্ড অ্যাম্বুল্যান্সের সহায়তায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১৮১ জন গর্ভবতী নারীকে করোনাকালীন সচেতনতামূলক প্রশিক্ষণ, লিফলেট বিতরণ, ব্লাড সুগার নির্ণয়, মাস্ক বিতরণ, মেডিক্যাল চেকআপ ও বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়।

এ মেডিক্যাল ক্যাম্প পরিদর্শন ও মাস্ক বিতরন করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল,  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সামাদ , আবাসিক মেডিকেল অফিসার চম্পক কিশোর সাহা, আউশকান্দি রাশিদিয়া র.প স্কুল এন্ড কলেজে প্রধান শিক্ষক লৎফুর রহমান, সভাপতি  ছুহুল আমিন, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সরোয়ার শিকদার, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এম.এ আহম্মদ আজাদ, হবিগঞ্জের সময় পত্রিকার প্রকাশক সেলিম তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক সলিল বরণ দাশ, যুগ্ম সাধারন সম্পাদক কিবরীয়া চৌধুরী, সাংবাদিক সুলতান মাহমুদ, মতিউর রহমান মুন্না, সনি চৌধুরী, বুলবুল আহমেদ প্রমুখ।
৯১ ফিল্ড এ্যাম্বুলেন্সের উপ-অধিনায়ক মেজর আহমেদ ফারুক আজিজ জানান, মূলত মুজিববর্ষ উপলেক্ষে সেনা সদরের নির্দেশে জিওসি ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে ও ৯১ ফিল্ড অ্যাম্বুল্যান্সের আয়োজনে সিলেটের সিএমএইচ ও ১৮ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির সহযোগিতায় করোনাকালীন অন্তঃসত্ত্বা মায়েদের বিনামূল্য স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে। পাশাপাশি মায়েদের মাতৃত্বকালীন করণীয় বিষয়ে সুস্পষ্ট ধারণা দেওয়া হচ্ছে। অনেক মা রয়েছেন গর্ভাবস্থায় ছয় মাস অতিবাহিত হওয়ার পরও তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়নি এমন মায়েদের স্বাস্থ্য ও ব্লাড সুগার পরীক্ষা করে প্রয়োজনীয় ওষুধ প্রদান করা হচ্ছে।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

এস.এন.পি স্কুল এন্ড কলেজের ছাঁদ ঢালাইয়ের অনিয়ম শীর্ষক প্রকাশিত সংবাদের স্কুল কমিটির সংশ্লিষ্টতা সম্পর্কে সভাপতি ফজলুল হক চৌধুরী সেলিমের বক্তব্য।

আরও পড়ুন →