previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  নবীগঞ্জ  >  বর্তমান নিবন্ধ

নবীগঞ্জের সাফল্যের শীর্ষে আউশকান্দি রাশিদিয়া ও দিনারপুর উচ্চ বিদ্যালয়।

এসএসসি ও সমমানের পরীক্ষায় নবীগঞ্জ  উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭৬ জন ছাত্র-ছাত্রী জিপিএ-৫ পেয়েছে। পাশের দিক থেকে ৯৩ দশমিক  ৯৪ শতাংশ নিয়ে সবার উপরে অবস্থান করছে ঘোলডুবা উচ্চ বিদ্যালয়।

 জুন ১, ২০২০  /  কোন মন্তব্য নাই

সলিল বরণ দাশ,নবীগঞ্জ(হবিগঞ্জ)থেকেঃ
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার শহরতলীর নবীগঞ্জ জে.কে মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, হোমল্যান্ড আইডিয়াল স্কুল ও হীরা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয় সহ কয়েকটি র্শীষ স্থানীয় স্কুলকে পিছনে ফেলে শহরের বাইরের আউশকান্দি বাজারের আউশকান্দি রাশিদিয়া উচ্চ বিদ্যালয়ে ১৪ জন ও দিনারপুর পরগনার দিনার উচ্চ বিদ্যালয়ের ১০ জন ছাত্র-ছাত্রী জিপিএ-৫ পেয়ে উপজেলার শীর্ষে আবস্থান করছে।

জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো হচ্ছে আউশকান্দি রাশিদিয়া উচ্চ বিদ্যালয় ১৪ জন,দিনারপুর উচ্চ বিদ্যালয় ১০ জন, নবীগঞ্জ জে.কে মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে ৮ জন, হোমল্যান্ড আইডিয়াল স্কুল ৮ জন ও হীরা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ জন , রাগীব রাবেয়া  উচ্চ বিদ্যালয়ে ৪ জন, নাদামপুর  উচ্চ বিদ্যালয় ৪ জন , ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ৪ জন, বাগাউড়া উচ্চ বিদ্যালয়ে ৪ জন, শাহ্ তাজ উদ্দিন কুরিশি উচ্চ বিদ্যালয়ে ৩ জন, রাজরানী শুভাষিনী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩ জন, জগন্নাথপুর এস.এন.পি উচ্চ বিদ্যালয়ে ১জন, আজিজ হাবিব উচ্চ বিদ্যালয়ে ১ জন, গোপলা বাজার উচ্চ বিদ্যালয়ে ১ জন ও ঘোলডুবা  উচ্চ বিদ্যালয়ে ১জন সহ উপজেলায় এবার
এসএসসি ও সমমানের পরীক্ষায় নবীগঞ্জ  উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭৬ জন ছাত্র-ছাত্রী জিপিএ-৫ পেয়েছে। পাশের দিক থেকে ৯৩ দশমিক  ৯৪ শতাংশ নিয়ে সবার উপরে অবস্থান করছে ঘোলডুবা উচ্চ বিদ্যালয়।

নবীগঞ্জ শিক্ষা অফিস সূত্রে জানা যায়,  উপজেলায় ২ হাজার ৯৯১ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন। এর মধ্যে পাশ করেছেন ২ হাজার ৩৭১ জন। জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন। পাশের হার ৮৯ দশমিক ৩১ শতাংশ।এবার স্কুল পর্যায়ে কোন প্রতিষ্ঠান শতভাগ পাশ করতে পারেনি। তবে মাদ্রাসা পর্যায়ে ৩টি প্রতিষ্ঠান শতভাগ পাশের গৌরব অর্জন করতে পেরেছে।

এব্যপারে নবীগঞ্জ উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাদেক হোসন জানান নবীগঞ্জ উপজেলায় গতবারের তুলনায় এবার পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে। ২০১৯ সালে নবীগঞ্জ উপজেলায় পাসের হার ছিল ৭০ দশমিক ৮৩ এবং জিপিএ-৫ ছিল ৬৮ জন আর এবার পাশের হার ৮৯ দশমিক ৩১ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন। আর এবার উপজেলা শহরতলীর স্কুলগুলোর চেয়ে শহরের  বাইরের স্কুলগুলো আনুপাতিক হার ভালো ফলাফল করেছে।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

এস.এন.পি স্কুল এন্ড কলেজের ছাঁদ ঢালাইয়ের অনিয়ম শীর্ষক প্রকাশিত সংবাদের স্কুল কমিটির সংশ্লিষ্টতা সম্পর্কে সভাপতি ফজলুল হক চৌধুরী সেলিমের বক্তব্য।

আরও পড়ুন →