previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  লাখাই  >  বর্তমান নিবন্ধ

লাখাইয়ে ঘুর্ণিঝড়ে অর্ধশতাধিক ঘরবাড়ি লণ্ডভন্ড; প্রায় ৩০লক্ষ টাকার ক্ষয় ক্ষতি

উপজেলা সহকারি কমিশনার (ভুমি) সঞ্চিতা কর্মকার জানান- ঘুর্ণিঝড়ে বেশি ক্ষতিগ্রস্থ ৩৭টি পরিবারের তালিকা পুনর্বাসনের ব্যবস্থার জন্য তৈরি করা হয়েছে, অতিদ্রুত কার্যকর হবে। 

 জুন ১, ২০২০  /  কোন মন্তব্য নাই

মনর উদ্দিন মনির, লাখাই থেকে।। ঘুর্ণিঝড় আম্পানের  প্রভাব কাটতে না কাটতেই লাখাইয়ে করাব ইউনিয়নের মনতৈল সহ উপজেলার বিভিন্ন স্থানে আকষ্মিক ঘুর্ণিঝড়ে প্রায় ৩০ লক্ষ টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে।

সরেজমিনে অনুসন্ধানে জানা যায়, ১লা জুন (সোমবার) ভোর ৫টায় হটাৎ উপজেলায়  ঘুর্ণিঝড় হানা দেয়। প্রচণ্ড তুফানে ও ঘুর্ণি বাতাসে অনেক ঘরের চালা আবার কোথাও ঘরসহ উড়িয়ে নিয়ে যায়। শতাধিক অনেক উঁচু গাছ যেন ধনুকের ন্যায় বাঁকা হয়ে মাটিতে লুটে পড়ে। ফসলী মাঠের বোরো ধান সহ সবজি খেতের মাচা ভেঙ্গে পড়ে। বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ বিছিন্ন হয় বিভিন্ন এলাকা। মনতৈল গ্রামের ক্ষতিগ্রস্থ এনামুল হক জানান, আমরা দুই ভাই। একজন ফার্নিচারের কাজ করি অপরজন চানাচুর বিক্রি করে সংসার চালাই। করোনাভাইরাসের কারণে আমাদেরও কাজ নাই। এমনেতই দুই বেলা খেতে পারি না। এই দুর্যোগের মধ্যে আবার আমাদের ২টি ঘর, ১৫টি গাছ মাঝামাঝি ভেঙ্গে পড়ে গেছে। রাত্রে কোথায় থাকবো, কি করবো? চিন্তা করে উপায় খুঁজে পাচ্ছি না।

উপজেলা পল্লীবিদ্যুৎ অফিসের এক কর্মকর্তা বলেন, ঝড়ে বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে, তার ছিড়ে বিদ্যুৎ বিছিন্ন হওয়া এলাকা গুলোতে দ্রুত গতিতে কাজ চলতেছে। বিকাল ৫টার মধ্যে  বিদ্যুৎ সংযোগ দিতে পারব বলে আমরা প্রাথমিক ধারণা করতেছি।

করাবের মনতৈলে ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শনে এসে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) সঞ্চিতা কর্মকার জানান- ঘুর্ণিঝড়ে বেশি ক্ষতিগ্রস্থ ৩৭টি পরিবারের তালিকা পুনর্বাসনের ব্যবস্থার জন্য তৈরি করা হয়েছে, অতিদ্রুত কার্যকর হবে।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

লাখাইয়ে বামৈ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ভুয়া শিক্ষক নিবন্ধন সনদে নিয়োগের অভিযোগ

আরও পড়ুন →