previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  লাখাই  >  বর্তমান নিবন্ধ

লাখাইয়ে এসএসসিতে পাশের হার ৮২%, জিপিএ ৫ পেয়েছে- ১৮জন

সর্বোচ্চ পাশ লাখাই পাইলট উচ্চ বিদ্যালয়ে এবং সর্বনিম্ন তেঘরিয়া এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ে

 মে ৩১, ২০২০  /  কোন মন্তব্য নাই

মনির উদ্দিন মনির, লাখাই থেকে।। সারাদেশের ন্যায় ৩১শে মে (রবিবার) লাখাইয়ে এসএসসি ও দাখিল পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এ বছর লাখাইয়ে এসএসসিতে ১৩৪৫ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১১০৩ জন; যার পাশের হার শতকরা ৮২.০০%। এর মধ্যে ১৮ জন শিক্ষার্থী পেয়েছে এ প্লাস। দাখিলে অংশগ্রহণকারীর সংখ্যা ৮৫জন উর্ত্তীণ ৪৭ জন ; যা পাশের হার শতকরা ৫৫.২৯% ।


প্রকাশিত ফলাফল অনুযায়ী এ বছর বামৈ সরকারি উচ্চ বিদ্যালয় ২৭৪জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ২৩০জন উত্তীর্ণ হয়েছে পাশের হার ৮৩.৯৪ %। লাখাই পাইলট উচ্চ বিদ্যালয় ১০৮ জনের মধ্যে ১০১ জন উত্তীর্ণ; পাশের হার ৯৩.৫২%, জিপিএ-৫জন। মুড়াকরি উচ্চবিদ্যালয় ২৩৫ জনে মধ্যে ১৯৮জন; পাশের হার ৮৪.২৫%, জিপিএ -৪ জন। কালাউক উচ্চবিদ্যালয় ১৬৪ জনের মধ্যে ১৪৯; পাশের হার ৯০.৮৫%, জিপিএ-৫জন। মুড়িয়াউক উচ্চবিদ্যালয় ৫৯ জনের মধ্যে ৫৩জন; পাশের হার ৮৯.৮৩%, জিপিএ-৪জন। বুল্লা সিংহগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয় ৮৫ জনের মধ্যে ৬১জন; পাশের হার ৭১.৭৬%। রাঢ়িশাল উচ্চবিদ্যালয় ২২৬ জনের মধ্যে ১৬৭জন; পাশের হার ৭৩.৮৯%। ভবাণীপুর উচ্চবিদ্যালয় ৪৬ জনের মধ্যে ৩৭; পাশের হার ৮০.৪৩%। কৃষ্ণপুর উচ্চবিদ্যালয় ৪০ জনের মধ্যে ৩২জন; পাশের হার ৮০.০০%। তেঘরিয়া এসইএসডিপি উচ্চবিদ্যালয় ৫৫ জনের মধ্যে ৩৪ জন; পাশের হার ৬১.৮২%।
দাখিল ২টি মাদ্রাসায় ৮৫ জনের মধ্যে ৪৭ জন; পাশের হার ৫৫.২৯ %। শতকরা হিসেবে সর্বোচ্চ পাশ করেছে লাখাই পাইলট উচ্চ বিদ্যালয়ে এবং সর্বনিম্ন পাস করেছে তেঘরিয়া এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ে।

উপজেলা শিক্ষা অফিসার, জীবন কুমার দে বলেন, আমাদের সিলেট শিক্ষাবোর্ডের ফলাফলের তুলনায় আমাদের রেজাল্ট অনেক ভালো হয়েছে এতে আমরা সন্তুষ্ট, আগামীতে সবার সহযোগিতায় আরও ভালো ফলাফল বয়ে আনবে শিক্ষার্থীরা এ আশা কামনা করি ও ধন্যবাদ জানাই শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবক মন্ডলীকে।

উপজেলায় সর্বোচ্চ রেজাল্টের অধিকারী স্কুল লাখাই পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জলিল বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার খোঁজ নেওয়ার জন্য আমি আমাদের স্কুলের সহকারি শিক্ষকদের কে টিমগঠন করে দেই, তারা রাত্রে পাড়ায় মহল্লায় শিক্ষার্থীদের তদারকি ও স্কুলের অতিরিক্ত ক্লাসের ফলে আমাদের এ সাফল্য এসেছে।

উপজেলায় শতকরা হিসাবে সর্বনিম্ন ৬১.৮২% পাশের হার নিয়ে সর্বনিম্ন রেজাল্ট কারি তেঘরিয়া এসইএসডিপি উচ্চবিদ্যালয়। এই স্কুলের প্রধান শিক্ষক হলেন লাখাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম। স্কুলের প্রধান শিক্ষক ও উপজেলা ভাইস চেয়ারম্যানের দায়িত্ব একসঙ্গে পালন করতে গিয়ে তার ব্যস্ততার কারণে তদারকির অভাবে স্কুলের রেজাল্ট খারাপ হয়েছে কিনা একথা দৈনিক আমার হবিগঞ্জের পক্ষ থেকে জানতে চাইলে তিনি বলেন, তা না, আমরা দেখতে পেলাম গনিতে ছাত্র/ছাত্রীরা খারাপ করেছে, তার কারন হল:- স্কুলে অতিরিক্ত ক্লাস নিতে পারি নাই, অবিভাবকের মতপ্রকাশে দ্বিমত ছিল, শিক্ষকদের ও ব্যার্থতা ছিল বলে আমাদের ফলাফল বিপর্যয় হয়েছে।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

লাখাইয়ে ০৯ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে জুনাইদ মিয়া নামে এক ধর্ষক আটক।

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!