previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  লাখাই  >  বর্তমান নিবন্ধ

লাখাইয়ে ‘’বিপর্যয়ের সৈনিক’’ স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ 

কোয়ারেন্টাইনে থাকা হতদ্ররিদ্র পরিবার গুলোকে প্রণেদনামূলক সরকারি/বেসরকারি ত্রান ও খাদ্যের ব্যবস্থা করে যাচ্ছে সংগঠনটি।

 মে ২৭, ২০২০  /  কোন মন্তব্য নাই

প্রেস বিজ্ঞপ্তিঃ  ক্রান্তিতে, ঐক্যে, প্রতিরোধে এই
শ্লোগান কে সামনে রেখে প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবরোধে লাখাইয়ের ৫নং করাব ইউনিয়নের  ” বিপর্যয়ের সৈনিক” স্বেচ্ছাসেবী সংগঠনের আত্বপ্রকাশ ঘটেছে ।
উল্লেখ্য, ১০ই এপ্রিল করোনার ভয়াল থাবা থেকে রক্ষার জন্য একজন দুইজন করে শুরু করে আর্কিটেক্ট ইন্জিঃ রিয়াজ ইউ শুভ, শিক্ষানবীশ আইনজীবী জাকারিয়া চৌঃ রতন, লুৎফুর রহমান চৌঃ রিয়াদ, অমিত হাসান রাজন, তোফায়েল চৌঃ, সাইফুর রহমান, আফজল মিয়া, গিয়াস উদ্দিন, এরশাদুজ্জামান রিকাশ, সাদেকুর রহমান, ফয়সল আহমেদ, শরিফুল ইসলামের মত স্বপ্নবাজ তরুণদের নেতৃত্বে এ পর্যন্ত ৬১ জন সদস্যকে কে নিয়ে  দীর্ঘ দুই মাসের বেশি দিন যাবৎ সংগঠনটি করাব ইউনিয়নে  বিভিন্ন গ্রামে, পাড়ায়, মহল্লায়  হাটবাজরের বিভিন্ন পয়েন্টে স্ট্রীট পেইন্ট সহ, করাব গ্রামের ৬০ ভাগ ঘরের দরজায় দরজায় পৌঁছে জনসচেতনতামুলক প্রচার- প্রচারণা, হোমকোয়ারেন্টাইন নিশ্চিত করা, স্বাস্থ্যকর্মীর মাধ্যমে প্রাথমিক চিকিৎসা সেবা, কোয়ারেন্টাইনে থাকা হতদ্ররিদ্র পরিবার গুলোকে প্রণেদনামূলক সরকারি/বেসরকারি ত্রান ও খাদ্যের ব্যবস্থা করে যাচ্ছে সংগঠনটি।
অত্রসংগঠনের প্রধান সদস্য রিয়াজ ইউ শুভ বলেন, আমরা দিনে ও রাত্রে আমাদের টিম ও লাখাই উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা নিয়ে জনসচেনতামূলক কাজ করে যাচ্ছি।  আমরা এ পর্যন্ত ঢাকা ও প্রবাসী ফেরৎ ৩৭টি পরিবার কে ১৪ দিন করে  হোম-কোয়ারন্টাইনে রেখেছি । হতদরিদ্র ৬০০ টি পরিবারকে বিভিন্ন মাধ্যমে নিজ উদ্যোগে, সরকারি, বেসরকারি প্রণেদনামূলক ত্রান ও খাদ্য দিতে সক্ষম হয়েছি।আমাদের কাজের ভূয়সী প্রশংশা ও যেকোন সময় পাশে থেকে সর্বাত্বক সহায়তা করে যাচ্ছেন লাখাই উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব এডঃমুশফিউল আলম আজাদ ও ৫-নং করাব ইউ/পি চেয়ারম্যান জনাব ইন্জিঃ আব্দুল হাই কামাল।  সেই প্রতিজ্ঞায় নিজের দায়বদ্ধতা নিয়ে ও সর্বোচ্চ মৃত্যু ঝুকির মাঝে নিজের গ্রাম তথা ইউনিয়নের মাটির মানুষদেরকে করোনা মোকাবেলায় সবরকম তৎপরতা চালিয়ে যাচ্ছি ও আমাদের কাজের দ্বারা আরো প্রবল গতিতে চলমান থাকবে।
করাব ইউনিয়নের স্বাস্থ্য পরিদর্শক সঞ্জিত সিনহা বলেন, অত্রসংগঠনের সার্বিক সহযোগিতায় করবা ইউনিয়নের ৩০ টি  পরিবারকে হোমকোয়ারন্টাইনে থাকাকালীন সময়ে তাদের কে বাড়িতে গিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে আসছি। দুইটা পরিবারকে করোনা উপসর্গের লক্ষন দেখে তাদের টেস্ট এর ব্যবস্থা করিয়েছি। ভবিষ্যৎে কেউ করোনা আক্রান্ত হলে তাদেরকে সঠিক আইসোলেশন ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক সেবা ও যেকোনো কাজে আমরা সর্বদা পাশে আছি পাশে থাকব।
  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

লাখাইয়ে বামৈ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ভুয়া শিক্ষক নিবন্ধন সনদে নিয়োগের অভিযোগ

আরও পড়ুন →