previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  মাধবপুর  >  বর্তমান নিবন্ধ

মাধবপুরে কোটি টাকার প্রকল্প ধ্বংসের মুখে

 জুলাই ১৯, ২০২১  /  কোন মন্তব্য নাই

হৃদয় এস এম শাহ্-আলম   :  হবিগঞ্জের মাধবপুর উপজেলা ২নং চৌমুহনী ইউনিয়নে অলিপুর নামক স্থানে রাবার ড্রাম অবস্থিত। একটি সুনামধন্য নদী যেটাকে সবাই এক নামে চিনে সোনাই নদী নামে ।শিক্ষা প্রতিষ্ঠানের পাঠ্যপুস্তকে উল্লেখ আছে মাধবপুরের সোনাই নদীর কথা।
নদীটির মধ্যে দুইটি রাবার ড্রাম রয়েছে। এটি ভারত সীমান্ত থেকে উপজেলার ধর্মঘর ইউনিয়ন দিয়ে আঁকাবাঁকা হয়ে উপজেলার বিভিন্ন স্থান দিয়ে মাধবপুর নদীর সাথে মিল রয়েছে। নদীটির মধ্যে মূলত দুইটি রাবার ড্রাম রয়েছে। একটি অলিপুর রাবার ড্রাম অপরটি বহরার রাবার ড্রাম।

ছবি : মাধবপুরের সোনাই নদীর তীরে স্থাপিত অলিপুর রাবার ড্রামের বর্তমান অবস্থা

বাংলাদেশ সরকারের কোটি কোটি টাকার বাজেটে তৈরি হয় সোনাই নদীর অলিপুর নামক রাবার ড্রামটি ।এই রাবার ড্রাম থেকে কৃষক পানি দিয়ে ফসল ফলাতে সক্ষম হয়। বর্তমানের এর দুর্দশার কারণে একলাকার কৃষকরা এ সেবা পাচ্ছে না বলে দাবি জানান স্থানীয়রা ।
স্থানীয়রা জানান,পানি থেকে বঞ্চিত হচ্ছে মোহনপুর, আলীনগর, কালিকাপুর,, দেবনগর, দেবপুর, ধর্মঘর,অলিপুর, তুলশীপুর, বরুড়া, কালীকৃষ্ণনগর, বিজয় নগর সহ আরো অনেক এলাকার লোকেরা ।
উক্ত রাবার ড্রামটি গত দুই বছর ধরে ভেঙ্গে পড়ে আছে। কেউ এর কোনো খোঁজ খবর নেয় নি।এতে নষ্ট হচ্ছে সরকারের কোটি টাকার সম্পদ।
এই রাবার ড্রামের কাজের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে ২নং চৌমুহনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আপন মিয়া বলেন,এই রাবার ড্রামের কাজের বিষয়ে আমি কোন কিছু জানি না। ম্যানেজিং কমিটি সব জানে। এটার তাদের দায়িত্ব।
এ বিষয়ে নদীটি ব্যবস্হাপনা ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মোবারক মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,আমরা গত এপ্রিল মাসে আমাদের নতুন কমিটি নির্বাচনের মাধ্যমে গঠন করেছি ।আমরা অতি দ্রুত অলিপুর নামক রাবার ড্রামটি মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়ে এর মেরামত কাজ করব।
  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

মাধবপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান : জরিমানা আদায়

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!