previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  আজমিরীগঞ্জ  >  বর্তমান নিবন্ধ

আজমিরীগঞ্জে কৃষকদের সাথে প্রতারণা করে আসছে রেজা চৌধুরী

একই জমি একাধিক কৃষকের কাছে বিক্রির চেষ্টা

 জুলাই ১৭, ২০২১  /  কোন মন্তব্য নাই

স্টাফ রিপোর্টার :   আজমিরীগঞ্জে প্রান্তিক কৃষকদের সাথে একই জমি একাধিক কৃষকের কাছে বিক্রির চেষ্টা চালিয়ে আসছেন রেজা চৌধুরী নামে এক ব্যক্তি। তার এই প্রতারণার ফলে কৃষকরা পড়ছেন বিভ্রান্তিতে।

সুত্র জানায়,সুনামগঞ্জ জেলার দিরাই পৌরসভার অন্তর্গত ৪নং ওয়ার্ডের রাজাপুর গ্রামের মৃত নুরুল হোসেন চৌধুরী ও বেগম সামসুন নাহার এর পুত্র রেজা চৌধুরী সম্প্রতি তার মা সামসুন নাহারের নামে আজমিরীগঞ্জ উপজেলার জিলুয়া মৌজায় কিছু জমির সন্ধান পান। কিন্তু উক্ত জমিগুলো বিক্রি করার জন্য একাধিক ব্যক্তির কাছ থেকে রেজা চৌধুরী বায়না স্বরুপ মোট অংকের টাকা হাতিয়ে নিয়ে জমি রেজিস্ট্রি করে না দিয়ে একই জমি ভিন্ন ভিন্ন ব্যক্তির নিকট বিক্রির প্রতিশ্রুতি দিয়ে কৃষকের সাথে প্রতারণা করে আসছেন।

 

 

 

 

ছবি : রেজা চৌধুরীর ফাইল ছবি

 

 

 

বিষয়টি কৃষকদের মধ্যে জানাজানি হলে তাদেরকে সেই জমি রেজিস্ট্রি করে দিতে বলেন। কোনো কোনো কৃষক তার কাছে টাকাও ফেরত চান। ইদানিং কাটাখালি গ্রামের নিরানন্দ দাশকে জিলুয়া মৌাজায় ৭৪১নং দাগে ৫৫শতক ভূমি রেজিস্ট্রি করে দেয়ার জন্য তার কাছ থেকে ১৫ হাজার টাকা নেন। আবার একই দাগে একই পরিমান ভূমি রেজিস্ট্রি করে দিবেন বলে পাশের গ্রামের দ্বীনবন্ধু দাশের কাছ থেকে ১৫হাজার টাকা নেন তিনি। একই ধরনের প্রতারণায় রেজা চৌধুরী জিলুয়া গ্রামের শুকলাল দাশ এবং বানিয়াচং তোপখানা গ্রামের জালাল আহমেদের সাথেও অনুরুপ কাজ করেছেন তিনি।

তাদের কাছ থেকে জিলুয়া মৌজার ৩৮৩৩নং আরএস দাগের ৮৮শতক ভূমি রেজিস্ট্রি করে দিবেন বলে ২০ হাজার করে টাকা নেন রেজা চৌধুরী। তার এই প্রতারণার খবর জানাজানি হলে টাকা ফেরত দিবেন মর্মে কৃষকদের তার পিছনে দিনের পর দিন ঘুরাতে থাকেন। ইতিপূর্বে রেজা চৌধুরী বিভিন্ন জায়গায় প্রতারণা ও জালিয়াতি করে একাধিকবার পত্রিকায় শিরোনাম হয়েছিলেন।

তার এই প্রতারণা নিয়ে বিগত ২০ জানুয়ারি ২০২১ ইং তারিখে হবিগঞ্জ থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক “আমার হবিগঞ্জ’পত্রিকায় ‘আজমিরীগঞ্জে সাবরেজিস্ট্রি অফিসে ভূয়া রশিদ বানিয়ে দলিল হস্তান্তর’ এই শিরোনামে রেজা চৌধুরীর জালিয়াতি নিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছিল।

সংবাদের বিষয়বস্তু ছিল সরকারি ভূমি উন্নয়ন কর পরিশোধ না করে ভূয়া খাজনা রশিদ তৈরী এবং সেই ভূয়া রশিদ বেআইনিভাবে ব্যবহার করে জালিয়াতির আশ্রয় নিয়ে দলিল হস্তান্তর করেছিলেন রেজা চৌধুরী। বিস্তারিত জানতে রেজা চৌধুরীর ব্যবহৃত মোবাইলে একাধিক বার ফোন দিলেও তিনি ফোন ধরেন নি।

 

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

আজমিরীগঞ্জে নতুন ইউএনও হিসেবে যোগ দিবেন সুলতানা সুমী

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!