previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  চুনারুঘাট  >  বর্তমান নিবন্ধ

চুনারুঘাটে প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেছেন প্রেসক্লাব নেতৃবৃন্দ

প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ জামাল হোসেন লিটন এর নেতৃত্বে চুনারুঘাটের সকল সিনিয়র সাংবাদিকগণ ইকরতলি আশ্রয়ন পরিদর্শন করেন। 

 জুলাই ১৬, ২০২১  /  কোন মন্তব্য নাই

সৌরভ আহমেদ শুভ :  হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় গাজীপুর ইউনিয়নের ইকরতলি গ্রামে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন ‘ক’ শ্রেণীর পরিবারের জন্য নির্মিত একক বাসগৃহ (প্রথম পর্যায়) সরেজমিনে পরিদর্শন ও নিয়মিতভাবে উক্ত আশ্রয়নে বসবাসকারী ৫৬ টি পরিবারের খোঁজ খবর নিয়েছেন চুনারুঘাট প্রেসক্লাবের নেতৃবৃন্দ। মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার এ বাসগৃহে উপকারভোগীদের সাথে সময় কাটানোর পর আশ্রয়ণ এলাকায় বৃক্ষরোপণ অভিযান করা হয় প্রেসক্লাবের পক্ষ থেকে। প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ জামাল হোসেন লিটন এর নেতৃত্বে চুনারুঘাটের সকল সিনিয়র সাংবাদিকগণ ইকরতলি আশ্রয়ন পরিদর্শন করেন।
পরিদর্শনকালে ইকরতলি আশ্রয়নের উপস্থিত সহকারী কমিশনার (ভূমি) মিল্টন চন্দ্র পালের সাথে সাংবাদিক নেতৃবৃন্দ মতবিনিময় করেন। সেখানে উপস্থিত ছিলেন ১ নং গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ইকরতলী আশ্রয়নের ব্যবস্থাপনা কমিটির সভাপতি জনাব হুমায়ুন কবির খান।

ছবি : চুনারুঘাটের আশ্রয়ণ প্রকল্প পরিদর্শণে প্রেসক্লাব নেতৃবৃন্দ

সরেজমিন পরিদর্শনকালে প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ আশ্রয়নের নিয়মিত বসবাসকারী ৫৬ উপকারভোগীদের সাথে মতবিনিময় করেন এবং তাদের বাসগৃহের বর্তমান অবস্থা পর্যবেক্ষণ করেন। পরিদর্শনকালে কোন বাসগৃহের সামান্যতম ত্রুটিও পরিলক্ষিত হয়নি। বরাদ্দকৃত বাসগৃহে উপকারভোগীগণ নিয়মিত বসবাস করছেন। উপকারভোগীগণ জানান, তারা শান্তিপূর্ণভাবে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরে বসবাস করছেন, তাদের কোনরূপ সমস্যা এই মুহূর্তে নেই। ইতোমধ্যে আশ্রয়নের বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। পূর্বের ছয়টি নলকূপের সাথে আরও দশটি গভীর নলকূপ স্থাপনের কাজ চলমান রয়েছে। উক্ত আশ্রয়নের পানি ও বিদ্যুতের কোনরূপ সমস্যা নেই মর্মে উপকারভোগীগণ জানিয়েছেন।
নিয়মিত বসবাসকারী উপকারভোগীগণ জানান, বর্তমানে প্রকল্প ব্যবস্থাপনা কমিটির সভাপতি গাজীপুর ইউনিয়ন এর চেয়ারম্যান হুমায়ুন কবির খান অন্য সদস্যদের নিয়ে নিয়মিত প্রকল্পের উপকারভোগীদের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। সে সাথে প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তাগণ প্রতিনিয়ত প্রকল্প স্থলে উপস্থিত হয়ে প্রকল্প স্থলকে আরো সুন্দর করে সাজাতে এবং প্রকল্পের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে কর্মকাণ্ড পরিচালনা করছেন। সকল বাসগৃহ সঠিকভাবে নির্মিত হয়েছে বলে পরিদর্শনকালে উপকারভোগীরা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন।

ছবি : চুনারুঘাটের আশ্রয়ণ প্রকল্পে গাছরোপণ করছেন প্রেসক্লাব নেতৃবৃন্দ

আশ্রয়নে উপস্থিত সহকারী কমিশনার ভূমি দাবি করেন “সারা দেশ জুড়ে একজন লোকও গৃহহীন থাকবে না; মাননীয় প্রধানমন্ত্রীর এই অভিপ্রায়কে বাস্তবে রূপদান করতে চুনারুঘাটের মাননীয় সংসদ সদস্য এ্যাডভোকেট মাহবুব আলী, মাননীয় প্রতিমন্ত্রী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর সার্বিক দিক নির্দেশনায় উপজেলা প্রশাসন, চুনারুঘাট মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তরের সরাসরি তত্ত্বাবধানে ও জেলা প্রশাসন, হবিগঞ্জের সহযোগিতায় অত্র উপজেলায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ১২০ টি বাসগৃহ ইতোমধ্যে নির্মাণ করেছে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান মহোদয় ও ভাইস চেয়ারম্যান মহোদয়গণ প্রতিটি প্রকল্পের শুরু থেকে শেষ পর্যন্ত নিয়মিত মনিটরিং কার্যক্রম পরিচালনা করেছেন। কিছুদিন পূর্বে থেকে হঠাৎ করেই স্বার্থন্বেষী একটি কুচক্রী মহল ক্রমাগত ইকরতলী আশ্রয়ন নিয়ে মিথ্যাচার করে যাচ্ছে। স্থানীয় প্রশাসনের কারো সাথে কথা না বলে মনগড়া মিথ্যা সংবাদ পরিবেশন করছে কতিপয় মহল। সংবাদের সত্যতা বাস্তবে করতে এসে কখনোই পাওয়া যায়নি।
এলাকার সরকারবিরোধী  একটি কুচক্রী মহল এখান থেকে মিথ্যা তথ্য সরবরাহ করে ভিত্তিহীন ও বানোয়াট সংবাদ পরিবেশন করে চুনারুঘাট সহ হবিগঞ্জবাসী কে বিভ্রান্ত করছে। উপজেলা প্রশাসনের পক্ষে এই ধরনের মিথ্যা ভিত্তিহীন বানোয়াট প্রচারণা আমি তীব্র নিন্দা জানাচ্ছি। সে সাথে সকল কে চ্যালেঞ্জ জানাচ্ছে নিজেই ইকরতলী এসে বাস্তব অবস্থাটি দেখে যাবেন। চুনারুঘাট উপজেলা ১২০ টি ঘর নির্মাণ করা হয়েছে। এখন পর্যন্ত কোন নির্মাণ ত্রুটি পরিলক্ষিত হয়নি।
আমরা সর্বোচ্চ সততার সাথে মাননীয় প্রধানমন্ত্রী স্বপ্ন বাস্তবায়নে কাজ করেছি। আপনারা সাংবাদিকবৃন্দ আজ এখানে উপস্থিত হয়ে আমাদের বক্তব্যের সত্যতা নিশ্চিত করতে পেরেছেন। আশা করছি আপনাদের মাধ্যমে দেশব্যাপী যে মিথ্যাচার চলছে চুনারুঘাট নিয়ে তার অবসান হবে”।
তিনি এই প্রকল্প বাস্তবায়নের সাথে ও ব্যবস্থাপনার সাথে সম্পৃক্ত সকলকে অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সেই সাথে তিনি বিশেষ প্রতিক্রিয়াশীল সরকারবিরোধী গোষ্ঠীর অপপ্রচার সম্পর্কে চুনারুঘাটের জনগণকে সতর্ক থাকতে অনুরোধ করেন।
উপস্থিত গাজীপুর ইউনিয়ন এর চেয়ারম্যান ও ইকরতলী আশ্রয়নের ব্যবস্থাপনা কমিটির সভাপতি বলেন, জনাব হুমায়ুন কবির খান “আমি দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে পারি আমাদের তত্ত্বাবধানে যে আশ্রয়ন প্রকল্প নির্মিত হয়েছে তা সর্বোচ্চ গুণগত মান নিশ্চিত করে ড্রইং ডিজাইন অক্ষুন্ন রেখে করা হয়েছে। এর ফলশ্রুতিতে প্রথম পর্যায়ে গত ২৩ জানুয়ারি গাজীপুরে  ইকরতলীর এই আশ্রয়ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সংযুক্ত হয়ে উদ্বোধন করায় চুনারুঘাটবাসীর পক্ষে আমরা ভীষণভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি।”
প্রেসক্লাব নেতৃবৃন্দ এ সময় উপকারভোগীদের সাথে কথা বলে সহকারী কমিশনার (ভূমি) ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বক্তব্যের সত্যতা নিশ্চিত করেছেন।
প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলাম জানান বৃক্ষরোপণ অভিযান এর উদ্যোগ নিতে পেরে খুব আনন্দিত। তিনি বলেন, “কিছু কিছু পত্র-পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আশ্রয়নে নিয়ে নেতিবাচক সংবাদ আমাদেরকে বিচলিত করেছে। কিন্তু চুনারুঘাট উপজেলার ইকরতলি আশ্রয়নের বৃক্ষরোপণ অভিযান এসে আমরা বাস্তবে প্রত্যক্ষ করেছি চুনারুঘাট উপজেলার আশ্রয়নকে নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়েছে।
যেখানে সত্যতার লেশমাত্র ছিলনা। তিলকে তাল করে দেখানো হয়েছে। আমরা বুঝতে পারছি আশ্রয়ন নিয়ে সারা দেশ জুড়ে
  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

চুনারুঘাট টেলিফোন এক্সচেঞ্জ অফিসে দুঃসাহসিক চুরি

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!