previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  নবীগঞ্জ  >  বর্তমান নিবন্ধ

তীব্র যানজটে অতিষ্ঠ্য নবীগঞ্জবাসী : ট্রাফিক পুলিশের কোন তৎপরতা চোখে পড়েনি

যানজট নিরসনে ট্রাফিক পুলিশ কর্তৃপক্ষের রহস্যজনক নিরব ভূমিকা নিয়েও সচেতন মহলে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে

 জুন ১০, ২০২১  /  কোন মন্তব্য নাই

নবীগঞ্জ প্রতিনিধি :   দিনের পর দিন যানজটের শহরে পরিণত হয়ে গেছে নবীগঞ্জ। নবীগঞ্জ পৌর শহরে প্রতিদিনই যানজটের ভোগান্তির শিকার হচ্ছেন পথচারী ও অসহায় মানুষ। শহরের বিভিন্ন পয়েন্টে ঘুরে দেখা যায় ৩ বছর ধরে নবীগঞ্জে ট্রাফিক পুলিশ থাকলে যানজট নিরসনে তাদের নেই কোন ভূমিকা। অতীতে ট্রাফিক সার্জন্ট টিপু সুলতান অনেকটা যানজট নিরসনে প্ররিশ্রম করলেও স্থানীয় কিছু অসাধু ব্যবসায়ীদের কারনে তেমনটা করতে পারেননি।

টিপু সুলতান বদলী জনিত কারনে নবীগঞ্জ থেকে চলে যাওয়ার পর নতুন সার্জেন্ট মোস্তাফিজুর রহমান নবীগঞ্জে এসে একটি দালাল সিন্ডিকেট তৈরী করে মোটর সাইকেল, টমটম,রিক্সা, সিএনজি গাড়ীতে মামলা দেয়ার ভয়ভীর্তি দেখিয়ে অবৈধ অর্থ উপজনে ব্যস্ত রয়েছেন। তিনি নবীগঞ্জে যোগদান করার পর থেকে তাকে যানজট নিরসনে কাজ না করে ট্রাক,লরী, মালবাহী গাড়ী থেকে টাকা নিতেই বেশি ব্যস্ত সময় কাটাচ্ছেন। যা কারনে শহরের যানজট যেন এক নিত্য সঙ্গীতে পরিণত হয়েছে। শহরের প্রতিটি পয়েন্টে ব্যস্ত সময়গুলোতে যানজটের কারনে ভোগান্তি রয়েছেন নবীগঞ্জ বাসী এতে পরি ধান যান শহরের বাসী।

 

 

ছবি : তীব্র যানজটে নাকাল নবীগঞ্জবাসী

 

 

ছাড়া শহরের বিভিন্ন স্থানে প্রধান রাস্তার উপর মালবাহী ট্রাক দাড় করিয়ে লোড-আনলোড করা হয় ধান-চালসহ বিভিন্ন পণ্য। রাস্তার উভয় পাশে দাঁড়িয়ে থাকে সিএনজি,অটো রিক্সাসহ ছোট বড় বিভিন্ন যানবাহন। এতে প্রতিদিনই সৃষ্টি হচ্ছে যানজট, এতেই বাড়ছে ভোগান্তি। জনমনে প্রশ্ন দেখা দিয়েছে এটি নিরসনের দায়িত্ব কার.?এ সব দেখার কি কেউ নেই.? ট্রাফিক পুলিশ কোথায়.?এ সব যেন প্রশাসনের কর্তৃপক্ষের নজরে আসছেনা।

যানজট নিরসনে ট্রাফিক পুলিশ কর্তৃপক্ষের রহস্যজনক নিরব ভূমিকা নিয়েও সচেতন মহলে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ ও বাস্তবায়নের জন্য পৌর শহরের বিভিন্ন পয়েন্টে ট্রাফিক পুলিশ মোতায়েন করা হয়। কিন্তু শহরের বিভিন্ন পয়েন্টে ঘুরে দেখা যায় নেই ট্রাফিক পুলিশের কোন তৎপরতা।

স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা,চাকুরীজীবি, কর্মজীবিও পেশাজীবি সহ নাগরিকদের চরম ভোগান্তিও সৃষ্টি হচ্ছে এই যানজটের কারনে। উপজেলা প্রশাসন যানজট নিরসনে উদ্যোগী ভূমিকা নেয়ার জন্য একাধিকবার আইন শৃঙ্খলা মিটিংয়ে পৌরসভাকে তাগিদ দেয়া পরেও পৌর কর্তৃপক্ষের নীরবতায় হতাশা দেখা দিয়েছে।

এক পথচারী এই প্রতিবেদককে বলেন,নবীগঞ্জ শহর এখন রাজধানীর মত হয়ে গিয়েছে। তীব্র যানজটে গাড়ি নিয়ে যাওয়াত দুরের কথা পায়ে হেটেও যাওয়া কষ্টকর।যানজটে আটকা পড়া এক এম্বুলেন্স চালক বলেন,রোগী নিয়ে ঘন্টার পর ঘন্টা জামে আটকা পড়ে আছি। গাড়ির ভিতরে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন এক রোগী। যানজট নিরসনে এখন পর্যন্ত কোন ট্রাফিক পুলিশ দেখতে পাইনি।

এ ব্যাপারে নবীগঞ্জে দায়িত্বরত ট্রাফিক সাজেন্ট মুস্তাফিজুর রহমানের সাথে কথা বলার জন্য বিভিন্ন পয়েন্ট ঘুরে কোন দেখা পাওয়া যায়নি তার। এবং মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করলেও মোবাইল ফোন রিসিভ করেননি তিনি ।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

নবীগঞ্জে অশ্লীল ভিডিও-অবৈধ বিড়ি বিক্রির দায়ে ২ ব্যক্তিকে জেল জরিমানা

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!