previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  রাজনীতি  >  বর্তমান নিবন্ধ

দৈনিক আমার হবিগঞ্জে সংবাদ প্রকাশের পর : লাখাই সড়কের পাশে অবৈধ স্থাপনা নির্মাণ স্থগিত

 মে ৭, ২০২১  /  কোন মন্তব্য নাই

আতাউর রহমান ইমরান :  গত ৫ মে বুধবার লাখাইয়ে “সরকারি সম্পত্তি দখলের হিড়িক, কর্তৃপক্ষ নির্বিকার” শিরোনমে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি প্রকাশের পর হবিগঞ্জ-লাখাই আঞ্চলিক মহাসড়কের পাশে স্হানীয় কালাউক বাজারে খালের উপর নির্মাণাধীন একটি স্থাপনা তৈরীর কার্যক্রম স্থগিত করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার(৬মে) লাখাই উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ইয়াসিন আরাফাত রানা ওই স্থাপনা নির্মাণ কার্যক্রম স্থগিত করার ব্যাপারে নির্দেশনা প্রদান করেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে পরামর্শক্রমে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে বলে জানান তিনি। একই দিনে অভিযান কালে স্হানীয় কালাউক বাজারে খাবার উন্মুক্ত রাখা ও ফুটপাথ দখলের অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক ব্যক্তিকে এক হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

ছবি : লাখাইয়ে সরকারি জায়গায় স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। 

এছাড়াও উপজেলার মশাদিয়া নামক স্থানে ভূমিহীন গৃহহীনদের জন্য ২য় পর্যায়ের নির্মাণাধীন ঘরের কার্যক্রম মনিটর করা হয়েছে। লাখাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াছিন আরাফাত রানা ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এতে সহযোগিতা করেন লাখাই থানার একদল পুলিশ সদস্য।

৫ মে বুধবার দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকায় প্রকাশিত ওই সংবাদে উল্লেখ করা হয়, হবিগঞ্জ লাখাই সড়কের পার্শ্ববর্তী বিভিন্ন হাট-বাজার ও সরকারি খাল ভরাট করে স্থায়ী-অস্থায়ী স্থাপনা তৈরি করে দখল করে নিচ্ছে স্থানীয় ভূমি দখলকারী চক্র। সরেজমিনে দেখা যায় উপজেলার বুল্লা বাজার, কালাউক বাজার, বামৈ বাজার ও মোড়াকরি বাস স্ট্যান্ড এবং বাজারের নিকটবর্তী সরকারি পুকুর, ডোবা, নালা দখল করে এই অবৈধ কর্মকান্ড চালানো হচ্ছে। জানা যায় দীর্ঘদিন যাবৎ লাখাইয়ের এসব সরকারি ভূমি বেদখল হয়ে আছে, এসব ভূমি উদ্ধারের জন্য মাঝেমধ্যে যৎসামান্য সরকারি প্রচেষ্টা লক্ষ্য করা গেলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। মাঝেমধ্যে কিছু স্থাপনা উচ্ছেদ হলেও পরবর্তীতে আবারও তা পূর্বাবস্থায় ফিরে যায়।

এতে করে কোটি কোটি টাকার সরকারি সম্পত্তি বেহাত হচ্ছে অপরদিকে বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে সরকার। কালাউক বাজারে সরেজমিন পরিদর্শন করে দেখা যায় বাজারের পাশ দিয়ে চলে যাওয়া হবিগঞ্জ-লাখাই সড়কের দক্ষিণ পাশে খালের উপর অসংখ্য স্থায়ী-অস্থায়ী স্থাপনা রয়েছে। কালাউক পোস্ট অফিস ভবন এর বিপরীত পার্শ্বে নতুন করে নির্মিত হচ্ছে কয়েকটি এমন স্থাপনা। এছাড়াও খালের উপর চলাচল করার জন্য অনুমোদন বিহীন ভাবে কাছাকাছি দূরত্বে যে যার মত নির্মাণ করে যাচ্ছে একের পর এক ব্রিজ।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

লাখাইয়ে অবৈধ জাল জব্দ : আগুনে পুড়িয়ে বিনষ্ট

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!