previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  শায়েস্তাগঞ্জ  >  বর্তমান নিবন্ধ

শায়েস্তাগঞ্জে কাপড় ব্যবসায়ী সিন্ডিকেটের কাছে জিম্মি সাধারণ ক্রেতারা

 এপ্রিল ২৭, ২০২১  /  কোন মন্তব্য নাই

মুহিন শিপনঃ   মানুষের ৫টি মৌলিক চাহিদার একটি হলো বস্ত্র। মানুষের মৌলিক চাহিদার অন্যান্য বিষয় নিয়ে যতটা প্রশাসনিক তৎপরতা দেখা যায় সে তুলনায় কাপড়ের বাজার মনিটরিং এ কোন তৎপরতাই দেখা যায় না। আর এই সুযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনকে বুড়ো আঙুল দেখিয়ে কাপড় ব্যবসায়ীরা নিজেদের ইচ্ছেমতো ঠকাচ্ছেন সাধারণ ক্রেতাদের।
অলিখিত এক নিয়ম করে “বিক্রিত মাল ফেরৎ নেওয়া হয়না” বলে হয়রানি করছেন ভোক্তাদের। এভাবে গ্রাহন হয়রানির কারন হিসেবে প্রশাসনিক নজরদারির অভাবকেই দুষছেন সচেতন নাগরিকরা।

ছবি : অভিযুক্ত মা মনি ফ্যাশনের মালিক আব্দুল আওয়াল এর ফাইল ছবি

এবিষয়ে সাজিদা আক্তার নামের এক ভুক্তভোগী জানান,  মঙ্গলবার দুপুরে শায়েস্তাগঞ্জ দাউদনগর বাজারের আব্দুল আওয়ালের মালিকানাধীন মা মনি ফ্যাশন থেকে ছোট ভাইয়ের জন্য ১৫ শ ৬০ টাকায়  ২ টি শার্ট, ১ টি প্যান্ট এবং ১ টি টিশার্ট কিনেন। পরবর্তীতে বাসায় নিয়ে আসার পর ছোট ভাইয়ের গায়ে ফিটিং না হওয়া এবং পছন্দ না হওয়ায় তাৎক্ষণিকভাবে পরিবর্তন করতে গেলে দোকানদার একই পণ্যের অধিক মূল্য হাঁকেন এবং পণ্য ফেরত নিতে অস্বীকৃতি জানান। একপর্যায়ে উপস্থিত মুরুব্বিদের সিদ্ধান্তে ১ টি শার্ট এবং ১ টি প্যান্ট ৯ শ টাকায় কিনে নিয়ে বাকি টাকা ফেরত চাইলে তাতেও দোকানী রাজি না হয়ে উল্টো ক্রেতাদেরকে অপমান করেন।
এবিষয়ে দাউদ নগর বাজার কাপড় ব্যবসায়ী সমিতির সভাপতি নওরোজুল ইসলাম চৌধুরী জানান, বিক্রিত মাল ফেরৎ নেওয়া হয়না এই ধরনের কোন নিয়ম নাই। সব দোকানদার আসলে একরকম না।

ছবি : শায়েস্তাগঞ্জের দাউদনগর বাজারে অবস্থিত মা মনি ফ্যাশন

একইবিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুল ইসলাম জানান, কিছুদিন আগে দোকান মালিকদেরকে নিয়ে সভা করে গ্রাহন হয়রানি না করার বিষয়ে সতর্ক করে দিয়েছি। সবেমাত্র শপিংমল গুলো খুলেছে আমরা শীঘ্রই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবো।
  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

শায়েস্তাগঞ্জে মোটর সাইকেলের ধাক্কায় প্রাণ গেল ব্যবসায়ীর

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!