previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  আজমিরীগঞ্জ  >  বর্তমান নিবন্ধ

সততাই “দৈনিক আমার হবিগঞ্জ” পত্রিকার মূল চালিকা শক্তি

হবিগঞ্জের অন্যান্য আঞ্চলিক পত্রিকা যেখানে সর্বদা চাটুকারিতায় ব্যস্ত সেখানে সমাজের নানান অসংগতি, অনিয়ম,আর দুর্নীতির খবর প্রচার করে ইতিমধ্যে হয়ে গেছে জনগণের ভালবাসার অন্য নাম “দৈনিক আমার হবিগঞ্জ “।

 এপ্রিল ২০, ২০২১  /  কোন মন্তব্য নাই

মামুনুর রশীদ,আজমিরীগঞ্জ প্রতিনিধি।। আধুনিক সমাজব্যবস্থায় বিশ্বের সকল প্রকার দস্যুতা মুক্ত গগণমাধ্যমের কাছে বশ্যতা স্বীকার করছে।একটা উদাহরণ দিয়েই শুরু করি। বিগত মার্কিন নির্বাচনের প্রাক্কালে তৎকালীন বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর প্রেসিডেন্ট যখন প্রেস ব্রিফিং করছিলেন তখন কয়েকটি শক্তিশালী গণমাধ্যম লাইভ টেলিকাস্ট করছিলো। লাইভ চলাকালীন সময়ে প্রেসিডেন্ট ডোনাল জে ট্রাম্পের অসত্য বক্তব্য, মার্কিন ঐতিহ্য বিরোধী ও বিরোধী দলের প্রতি বিষদগার করার অভিযোগে সিএনএন সহ কয়েকটি মিডিয়া সরাসরি সম্প্রচার বন্ধ করে দেয়।এ ঘটনায় ট্রাম্পের ইমেজ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয় ও নির্বাচনে নেতিবাচক প্রভাব পড়ে।
কিন্তু শেষ পর্যন্ত ট্রাম্প ছিলেন নির্বিকার ও অসহায়। আমাদের দেশেও কিছু গগণমাধ্যম বিদ্রোহী আছে যারা খবর দেখবে পড়বে কিন্তু নিজের শয়তানির খবর ছাপলে যেন তাদের গায়ে আগুন ধরে যায় এবং এতটাই ভাগারম্বড় করে যেন ফু দিয়েই সব উড়িয়ে দিবে। গণমাধ্যম হলো সমাজের দর্পন বা আয়না যেটা অভিকর্ষ বলের কোন মেরুতে আপনি দাঁড়িয়ে আছেন তা বলে দেবে। মিডিয়ার উপর যে সর্বশেষ নগ্ন হামলাটি সংঘটিত হলো সেটি নিশ্চয়ই দেশবাসী জেনে গেছে।
আঞ্চলিক পত্রিকার গর্ব,প্রতিষ্ঠার এক বছরেই রেকর্ড সংখ্যক দুর্নীতির সংবাদ প্রকাশ করে যেটি ইতিমধ্যেই জনগণের মধ্যে সবচেয়ে বেশি প্রভাব বিস্তার করে চলেছে সেটি হলো “দৈনিক আমার হবিগঞ্জ “।
হবিগঞ্জের অন্যান্য আঞ্চলিক পত্রিকা যেখানে সর্বদা চাটুকারিতায় ব্যস্ত সেখানে সমাজের নানান অসংগতি, অনিয়ম,আর দুর্নীতির খবর প্রচার করে ইতিমধ্যে হয়ে গেছে জনগণের ভালবাসার অন্য নাম “দৈনিক আমার হবিগঞ্জ “।
যদি সাফল্যের গল্প বলি তাহলে বড় বড় রাঘব বোয়ালদের অশুভ ছায়া উপেক্ষা করে নানান প্রতিকূলতা, চ্যালেঞ্জ, প্রতিবন্ধকতা দু’ পায়ে মাড়িয়ে ষোলকলাই অর্জন করেছে দৈনিক আমার হবিগঞ্জ।
পত্রিকাটির পথচলা থামিয়ে দেওয়ার জন্য গত এক বছরে কত নগ্ন চেষ্টাই না করা হলো। মিত্যা অভিযোগে ডিজিটাল সিকিউরিটি এক্টে মামলা দিয়ে দৈনিক আমার হবিগঞ্জ’র প্রকাশক ও সম্পাদক সুশান্ত দাস গুপ্তকে জেলে পাঠানো হলো। পত্রিকাটির একাধিক সাংবাদিকের উপর বারবার রক্তাক্ত হামলা হলো।নামে বেনামে  ব্যানার নিয়ে মানববন্ধন, মিছিল, প্রতিবাদ হলো।জেলা প্রশাসকের নিকট ভিত্তিহীন অভিযোগ দিয়ে ২০ বারেরও বেশি পত্র দেওয়া হলো। বড়ই পরিতাপের বিষয়, তার পরও দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার পথচলা থামিয়ে দেওয়া যায়নি।
হবিগঞ্জের অপরাধ জগতের গড ফাদারেরা এখন অত্যন্ত নিচুমানের পথ বেচে নিলো।যেটা সাধারণত পেশাদার সন্ত্রাসীদের কাজ।শতশত লুটপাটের অংশিদার নিয়ে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকা অফিসে ন্যক্কারজনক হামলা চালালো। প্রকাশক ও সম্পাদকের বাসভবনে হামলা, লুটপাট, ভাংচুর ও সম্পাদককে প্রাণনাশের হুমকি দিলো। যেটা ছিল নিছক সন্ত্রাসী হামলা।
একটা পত্রিকার বিরুদ্ধে এসবের কারণ কি? উত্তরটা আজ ১০ বছরের শিশুও জেনে গেছে। কারন একটাই।দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকা দুর্নীতির, ঘুষের,অপরাধ সাম্রাজ্যের, মন্দিরের জায়গায় দখলের,পদ বানিজ্যের ভাইভাই লীগের,রাজাকার আর তাদের দোসরদের বিরুদ্ধে সত্য সংবাদ প্রকাশ করে।
মনে রাখা ভালো, দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকা প্রতিষ্ঠালগ্ন থেকে সত্য ও সুন্দরের পক্ষে। আর এই পত্রিকার পক্ষে, যারা দুর্নীতি করে দুর্নীতিকে প্রশ্রয় দেয় ও দুর্নীতির অংশ পায় তারা বাদে বাকি সবাই।যদিও আপাত দৃষ্টিতে মনে হবে বড় বড় নেতারা সবাই এর বিপক্ষে।
দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকা অফিসে ন্যক্কারজনক হামলা ও সুশান্ত দাস গুপ্তর বাড়িতে হামলা লুটপাটের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সোসালমিডিয়ায় সয়লাব।  দেখে ভাল লাগলো ওদের রক্তচক্ষুকে মানুষ বৃদ্ধাংগুলি প্রদর্শন করে সত্যের পক্ষে প্রতিবাদ শিখে গেছে।
দৈনিক আমার হবিগঞ্জ হলো হবিগঞ্জের আলোর দিশারি আর সম্পাদক সুশান্ত দাস গুপ্ত হলো অন্ধকার পথের উত্তাল সমুদ্রের নির্ভীক নাবিক।
প্রশাসন যদি আইনের শাসনের মূল্যবোধ রক্ষার্থে প্রতিশ্রুতিশীল হয় তাহলে এখন দেখার পালা এই ধৃষ্টতা প্রদর্শনকারীদের বিরুদ্ধে কি পদক্ষেপ নেয়
  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

আজমিরীগঞ্জে প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদের উদ্যোগে অসহায়দের মধ্যে নগদ অর্থ বিতরণ 

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!