previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  লাখাই  >  বর্তমান নিবন্ধ

লাখাইয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং 

 এপ্রিল ১৫, ২০২১  /  কোন মন্তব্য নাই

এম সি শুভ আহমেদ, লাখাই :  বর্তমান করোনা পরিস্থিতি মোকাবেলা কঠোর লকডাউন এর সময়ে কোনো দ্রব্যমূল্যর দাম বৃদ্ধি হয়েছে হচ্ছে কি না সে বিষয়ে সিন্ডিকেট করা হচ্ছে কি না সেই বিষয়ে জানতে নিবিড়ভাবে বাজার মনিটরিং করা হয়।
বৃহস্পতিবার (১৫এপ্রিল) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরফাত রানার নেতৃত্বে উপজেলার  কালাউক, বামৈ, মোবাইল কোর্ট ও বাজার মনিটরিং অভিযান পরিচালনা করা হয়।
বর্তমানে করোনা সংক্রমণের প্রকোপ আবারো বৃদ্ধি পাওয়ায় এবং প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক পথচারীদের মাস্ক পড়তে উদ্বুদ্ধ করা হয় এবং দোকানদারকে  মাস্ক পড়ে ও নির্দেশনা মান্য করে শুধুমাত্র পরিপত্রে উল্লেখিত দোকান ব্যবসা নির্দিষ্ট সময়ের জন্য পরিচালনা ও চলাফেরা করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

ছবি : অভিযান পরিচালনা করছেন সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরফাত রানা

 মাস্ক পড়ুন ও সরকারি নির্দেশনা মান্য করুন এবং করোনা প্রতিহত করুন এই বিষয়টি সকলকে অবহিত করা হয়। এ বিষয়ে সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন, ২০১৮ এর দুই  জনকে ২৩০ টাকা জরিমানা করা হয়।
এছাড়া বুল্লা বাজারে রমজান উপলক্ষ্যে বিভিন্ন পণ্যাদির দ্রব্যমূল্য বৃদ্ধি করা হচ্ছে কি না বা কোন সিন্ডিকেট করা হচ্ছে কি না সে বিষয়ে নিবিড়ভাবে বাজার মনিটরিং করা হয়।
 পেঁয়াজ ৩৫ টাকা, আলু ২০, টাকা, পোল্ট্রি মুরগী ১৩৫ টাকা ও অন্যান্য পণ্যের আজকের খুচরা মূল্য ব্যবসায়ীদের ক্রয়কৃত ভাউচার এর সাথে যাচাই বাছাই করা হয়। দ্রব্যমূল্য স্বাভাবিক আছে মর্মে প্রতীয়মাণ হয়।
এই সময় ইয়াছিন আরফাত রানা জানান,  আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।
 অভিযান পরিচালনা  সহযোগিতা করেন এস আই মোঃ রফিকুল ইসলাম এর নের্তৃত্বে লাখাই থানা এর একদল পুলিশ সদস্য ও স্থানীয় জনসাধারণ।
  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

লাখাইয়ে করোনাকালীন সময়ে থেমে নেই এনজিও সংস্হা এফএইচপি’র কিস্তি আদায়

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!