previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  নবীগঞ্জ  >  বর্তমান নিবন্ধ

নবীগঞ্জে কৃষি ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ গ্রহনের অভিযোগ

 এপ্রিল ৬, ২০২১  /  কোন মন্তব্য নাই

মোঃ হাসান চৌধুরী নবীগঞ্জ প্রতিনিধিঃ  নবীগঞ্জ উপজেলা কুষি ব্যাংক ব্যবস্থাপক দীপংকর ঘোষের বিরুদ্ধে ঘুষ ও অবৈধ কাগজ দিয়ে ঋন প্রদান করার অভিযোগ উঠেছে। ঘুষ না দিলে নিয়ে ঋণ পাওয়া যায় না ওই ব্যাংকের গ্রাহকরা। বাংলাদেশ সরকার দেশের কৃষকদে কথা চিন্তা করে স্বল্প মুনাফার নিয়ে এককালিন ও মাসিক হারে মৌসুমী ও কৃষি ঋণ প্রথা চালু করেছে।

কিন্তু এক শ্রেনীর অসাধু ব্যাংক কর্মকর্তার জন্য প্রকৃত কৃষকরা এই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। আর অসাধু কর্মকর্তাদের উৎকোষ দিয়ে লাভবান হচ্ছেন এক শ্রেনীর সুবিধাভোগি মানুষ। কাগজ টেম্পারিং করে ঋণ নিচ্ছেন সুবিধাভোগীরা। আর প্রকৃত সহজ সরল কৃষকরা বৈধ কাগজপত্রাদি থাকার পরও পাচ্ছেন না ঋণ।

এ ব্যাপারে মঙ্গলবার (৫এপ্রিল) বিকেলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন করগাঁও ইউনিয়নের দূর্গাপুর গ্রামের মৃত রাধা রমন গোপের পুত্র সুশেন গোপ।

 

ছবি : অভিযোগের কপি

 

অভিযোগ সূত্রে জানা যায়,নবীগঞ্জ উপজেলার করগাও ইউনিয়নের দূর্গাপুর গ্রামের মৃত রাধা রমন ঘোষের পুত্র সুশেন গোপ নবীগঞ্জ কৃষি ব্যাংক শাখা থেকে কৃষি ঋণ নেওয়ার জন্য আবেদন করেন। তিনি আবেদন করলে ব্যাংকের অফিসার সুশেন গোপকে বলেন তোমার পুরাতন ঋণের ১৮,৫৬৬ টাকা পরিশােধ করিলে ব্যাংক থেকে তুমি নতুন সুযোগ সুবিধার আরো বড় ঋণ নিতে পারবে । সুশেন গোপ ব্যাংক ব্যবস্থাপক দীপংকর ঘোষের কথা মতো বড় ঋণ পাওয়ার আসায় এককালিন টাকা দিয়ে সুশেন গোপ পুরাতন ঋণের টাকা পরিশ করেন।

ঋণ পরিশোধ করার পর ওই কর্মকর্তা আজ দিবেন কাল দিবেন বলে সময় ক্ষেপন করেন। এক পর্যায়ে ব্যাংক ব্যবস্থাপক তার কাগজপত্র জাল বলে তাকে ঋণ দেওয়া যাবেনা বলে জানিয়ে দেন। তিনি তার কারন জানতে চাইলে ব্যাংক কর্মকর্তা ব্যাংকের সাথে প্রতারানা করার অপরাধে তাকে পুলিশে দিবেন বলে হুমকি প্রদান করেন।

গ্রামের সহজ সরল কৃষক হুমকি ভয় পেয়ে তার চাচা বীর মুক্তিযোদ্ধা সুনীল গোপকে সাথে নিয়ে ব্যাংকে গেলে ব্যাংক ব্যবস্থাপক তারা দুইজনের সাথেও খারাপ আচরন করেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। পরে ব্যাংক ব্যাবস্থাপক তাকে একা আসতে বলেন। তিনি আরো বলেন একা আসলে পাবে তা না হলে ঋণ পাবে না।

 

এ ব্যাপারে নবীগঞ্জ কৃষি ব্যাংক ব্যবস্থাপক দীপঙ্কর ঘোষ বলেন,সুশেন গোপ আমাদের শাখার ঋণ খেলাপি উনাকে ঋণ দেওয়া যাবে না। তাছাড়া উনি বিশ্বস্ত না উনাকে আমরা ঋণ দিবনা শুধু পুরাতন ঋণ তুলার জন্য আমরা এই তার সাথে এই কৌশলটি অবলম্বন করেছি।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন বলেন ,নবীগঞ্জ কৃষি ব্যাংক শাখার ব্যবস্থাপকের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যাংক ব্যবস্থাপক দোষী প্রমানিত হলে আইননুক ব্যবস্থা নেওয়া হবে।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

একুশে টিভিতে ইসলামী সংগীত গাইবে নবীগঞ্জের তুহিন

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!