previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  হবিগঞ্জ সদর  >  বর্তমান নিবন্ধ

জন্ম নিবন্ধনের সার্ভার জটিলতা নিয়ে চেয়ারম্যান তাজের বিভিন্ন তালবাহানা

 এপ্রিল ৬, ২০২১  /  কোন মন্তব্য নাই

ছবি : ৯নং নিজামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজ উদ্দিন আহমেদ তাজ এর ফাইল ছবি।

 

খায়রুল ইসলাম সাব্বির | জি কে ইউসুফ  || মাস খানেকের বেশি সময় ধরে জন্ম নিবন্ধনের সার্ভার জটিলতায় সারা দেশে অনলাইনে জন্ম নিবন্ধন কার্যক্রম বন্ধ ছিল বিষয়টি কম বেশি সবার জানা, সফটওয়্যার আপডেট করে পর পূণরায় আবারো চালু করা হয় সার্ভার।

তবে সারা দেশে গত মাসের শুরু থেকেই সার্ভার চালু হয়েছে হবিগঞ্জ জেলার অনেক, উপজেলা ও ইউনিয়ন পরিষদে, কিন্তু ৯ নং নিজামপুর ইউনিয়ন চেয়ারম্যানের তালবাহানায় গত এক মাসেও চালু হয়নি জন্ম নিবন্ধনের সার্ভার।

সার্ভার জটিলতার কারনে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় ইউনিয়নের বাসিন্দাদেরকে, প্রতিদিন অনলাইন জন্ম নিবন্ধন সংগ্রহ করতে অনেকেই আসেন ইউনিয়ন অফিসে কিন্তু চেয়ারম্যান তাজের তালবাহানায় দিশেহারা অনেকেই। জন্ম নিবন্ধন না থাকায় অনকেই আবেদন করতে পারছেন না ভোটার কার্ডের জন্য আবার অনেকেই তৈরি করতে পারছেনা পাসপোর্ট বিভিন্ন জনের বিভিন্ন সমস্যা নিয়ে মাস খানেক ধরে জন্ম নিবন্ধন সার্ভার জটিলতার কারণে ইউনিয়ন অফিসে এসে হাবুডুবু খাচ্ছেন অনেক ভুক্তভোগী।

ইউনিয়ন পরিষদের সদস্যরা অভিযোগ করেন চেয়ারম্যান তাজউদ্দিন আহমেদের বিরুদ্ধে প্রায় ২০ থেকে ২৫ দিন যাবৎ নিয়মিত ইউনিয়ন পরিষদে অফিসে বসছেন না তিনি।  এই পরিষদের নিজের জন্ম নিবন্ধন না থাকায় এখনো চালু করা সম্ভব হচ্ছেনা সার্ভার জটিলতা এমনটাই দাবি নিজামপুর ইউনিয়ন পরিষদের কম্পিউটার অপারেটর।

তবে সারা দেশের সার্ভার জটিলতা শেষ হলেও শেষ হয়নি নিজামপুর ইউনিয়নের সার্ভার জটিলতা চেয়ারম্যান তাজউদ্দিন আহমেদের নিজের জন্ম নিবন্ধন না থাকায় মাস খানেকের বেশি সময় ধরে  বিপাকে নিজামপুর ইউনিয়ন বাসী।

কবে শেষ হবে এমন দুর্ভোগ তার কিছুই জানেন না ইউনিয়ন পরিষদের সচিব মোজাম্মেল হোসেন তিনি বার বার বিষয়টি চেয়ারম্যান তাজকে অবগত করলেও সব সময় বিষয়টি এড়িয়ে গেছেন তিনি এমনটাই দাবি ইউপি সচিবের। 

সার্ভার জটিলতার বিষয় নিয়ে ৯ নং নিজামপুর ইউনিয়নের স্থানীয় বাসিন্দা নাম প্রকাশে অনিচ্ছুক তিনি জানান আমি প্রায় ২০ দিন ধরে নিয়মিত ইউনিয়ন পরিষদে আসা যাওয়া করেছি, আজ চালু হবে কাল চালু হবে বলে আমাকে ঘুরানো হচ্ছে,  আমাদের চেয়ারম্যানের তালবাহানা ও অবহেলার কারনে আমরা অনেকেই বিপাকে শুধু তাই নয় চেয়ারম্যান তাজের কাছে জিম্মি ইউনিয়ন পরিষদের সচিব, কম্পিউটার অপারেটর, এবং ইউনিয়ন পরিষদের সদস্যরা, বিদেশ যাওয়ার উদ্দোশ্যে আমার একটি পাসপোর্টের জন্য আবেদন করা প্রয়োজন, অনলাইন জন্ম নিবন্ধন ছাড়া  আবেদন করা সম্ভব হচ্ছেনা, তিনি কেমন জন প্রতিনিধি জনগণকে বিপাকে রেখে ভালো দিন পার করছেন তিনি, আমি ব্যক্তিগত ভাবে আমার পরিচিত কিছু ইউনিয়নে যোগাযোগ করে জনতে পারি অনেক আগেই সার্ভার জটিলতা সমাধান হয়েছে কিন্তু আজ ১ মাস হয়ে গেছে এখনো সমাধান হয়নি আমাদের ৯ নং নিজামপুর ইউনিয়নের জন্ম নিবন্ধনের সার্ভার জটিলতা।

এ বিষয়ে হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার শাখাওয়াত হোসেন রুবেলের সাথে যোগাযোগ করলে তিনি ” দৈনিক আমার হবিগঞ্জ ” কে জানান জন্ম নিবন্ধনের সার্ভার জটিলতা সারাদেশেই, নিজামপুর ইউনিয়নের যে সমস্যা চেয়ারম্যান সাহেবের জন্ম নিবন্ধন নেই তবে তিনি দুই এক দিনের মধ্যেই সমাধান করবেন বলে জানান তিনি। 

সার্ভার জটিলতা বিষয়টি নিশ্চিত করতে ৬ নং রাজিউড়া ইউনিয়নের ডিজিটাল সেন্টারের পরিচালক জালাল আহমেদের সাথে যোগাযোগ করলে তিনি জানান দীর্ঘদিন সার্ভার জটিলতা ছিল কিন্তু এখন আমাদের ইউনিয়নের সার্ভার চালু হয়েছে এবং আমরা জনগণকে সঠিক সেবা প্রদান করছি।

এ বিষয় ৯ নং নিজামপুর ইউনিয়ন পরিষদের সচিব মোজাম্মেল হোসেন চৌধুরীর সাথে কথা বললে তিনি প্রথমে চেয়ারম্যান এর ভয়ে কথা বলতে আপত্তি প্রকাশ করেন বিষয়টি জানতে চাইলে তিনি  জানান জন্ম নিবন্ধনের সর্ভার চালু করতে সচিব এবং ইউপি চেয়ারম্যানের জন্ম নিবন্ধন প্রয়োজন আমার জন্ম নিবন্ধন আছে কিন্তু চেয়ারম্যানের নেই আমি অনেক দিন ধরে চেয়ারম্যান সাহেবকে অবগত করে যাচ্ছি তিনি আমাকে কোন পাত্তাদেননি । আমি ৪ থেকে ৫ দিন যাবৎ ওনাকে ফোন করে যাচ্ছি তিনি আমার ফোন রিসিভ করেননা এবং ইউনিয়ন পরিষদেও আসেননা বলে জানান তিনি।

এ বিষয়ে চেয়ারম্যান তাজউদ্দিন আহমেদ তাজের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তার ব্যবহৃত নাম্বারটি বন্ধ পাওয়া যায় পরবর্তীতে আবারো চেষ্টা করলে ফোনে  পাওয়া গেলেও তিনি ফোন রিসিভ করেন নি এবং দৈনিক আমার হবিগঞ্জ পরিচয়ে একটি এস এম এস দিলেও তিনি কোন রিপ্লাই দেননি। 

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

বিএনপি থেকে আগত আওয়ামী লীগ নেতার দখলে ২শ বছরের পুরনো জিউ আখড়া

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!