previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  চুনারুঘাট  >  বর্তমান নিবন্ধ

অস্ত্রের সন্ধানে সাতছড়ি উদ্যানে বিজিবির অভিযান : ভারি অস্ত্র উদ্ধার

 মার্চ ৩, ২০২১  /  কোন মন্তব্য নাই

খায়রুল ইসলাম সাব্বির ||  হবিগঞ্জ চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে  আবারও অস্ত্রের সন্ধান পেয়েছে  বাংলাদেশ বর্ডার গার্ড  (৫৫ বিজিবি) এ নিয়ে ৭ বারের মতো সন্ধান পাওয়া গেছে এই উদ্দানে চললে হবিগঞ্জ ৫৫ বিজিবির সাড়াশি অভিযান।

মঙ্গলবার (২ মার্চ) সন্ধার পর থেকে চুনারুঘাট সাতছড়ি জাতীয় উদ্যানের গহীনে অভিযান পরিচালনা করছে ৫৫  বিজিবি’র একটি চৌকস টিম।

জানা যায়, ২০১৪ সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত অভিযান চালিয়ে তিন দফায় উদ্যান এর ভিতর থেকে  ৩৩৫টি কামান, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান, একটি বেটাগান, ছয়টি এসএলআর, একটি অটোরাইফেল, পাঁচটি মেশিনগানের অতিরিক্ত খালি ব্যারেল, প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করে র‌্যাব ৯ এর একটি টিম।

ছবি : অস্ত্রের সন্ধানে সাতছড়ি জাতীয় উদ্যানে বিজিবির অভিযান

পরবর্তী সময়ে একই  বছরের ১৬ অক্টোবর থেকে চতুর্থ দফার প্রথম পর্যায়ে উদ্যানের গহীন থেকে  মাটি খুঁড়ে তিনটি মেশিনগান, চারটি ব্যারেল, আটটি ম্যাগাজিন, ২৫০গুলির ধারণক্ষমতা সম্পন্ন আটটি বেল্ট ও উচ্চক্ষমতাসম্পন্ন একটি রেডিও উদ্ধার করা হয়। এরপরই  ১৭ অক্টোবর  এসএমজি ও এলএমজির ৮ হাজার ৩৬০ রাউন্ড, ত্রি নট ত্রি রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়।

৫ম দফায় ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি সাতছড়িতে অভিযান পরিচালনা করে ১০টি হাই এক্সক্লুসিভ ৪০ এমএম অ্যান্টি-ট্যাংক রকেট উদ্ধার করা হয়। সবশেষ ৬ষ্ট দফায় ২০১৯ সালের ২৪ নভেম্বর সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ১৩টি রকেট লঞ্চারের শেলসহ বেশকিছু বিস্ফোরক উদ্ধার করা হয়।

এ বিষয়ে  হবিগঞ্জ বিজিবি ৫৫ ব্যাটালিয়নের  অফিসার লেঃ কর্ণেল সামিউন্নবী চৌধুরীর সাথে যোগাযোগ করলে তিনি  বিষয়টি নিশ্চিত করে বলেন, এখনো পর্যন্ত অভিযান চলছে, উদ্ধার অভিযান শেষ হলেই সব কিছু  গণমাধ্যমকে জানানো হবে বলে জানান তিনি।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

চুনারুঘাটে কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে প্রশাসনের অভিযান 

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!