previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  চুনারুঘাট  >  বর্তমান নিবন্ধ

চুনারুঘাটে চেয়ারম্যান সনজুর সহযোগিতায় সরকারি রাস্তা কেটে দখলের চেষ্টা ! অভিযোগ দায়ের

কবরস্থান এবং গ্রামের রাস্তা দখল করে দৈনিক বিজয়ের প্রতিধ্বনির সম্পাদক মোঃ আনিসুজ্জামান রতনের প্রভাব কাটিয়ে দেয়াল তৈরি করছে তার স্ত্রী তাজুন্নাহার রত্না

 ফেব্রুয়ারী ১৬, ২০২১  /  কোন মন্তব্য নাই

খায়রুল ইসলাম সাব্বির  :   বুয়েটের প্রতিষ্ঠাতা ভিসি ড. এম এ রশিদ এর কবরস্থান ও প্রায় ৩ হাজার মানুষের চলাচলের প্রাচীন রাস্তা দখল করে চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের বগাডুবি, রানীর কোট ও কিরতাই গ্রামের রাস্তা দখল করে দেয়াল তৈরি করছেন দৈনিক বিজয়ের প্রতিধ্বনির সম্পাদক আনিসুজ্জামান রতনের স্ত্রী তাজুন্নাহার রত্না ও তার বোন কামরুন্নাহার রেখা। অন্যায় ভবে রাস্তা এবং কবরস্থানের জায়গা দখল করে দেয়ার তৈরির কাজে বাঁধা না দিয়ে উল্টো নির্মাণ কাজ চালিয়ে যাওয়ার জন্য অনুমতি দিছেন চুনারুঘাট আহম্মাদাবাদ ইউনিয়নের কথিত চেয়ারম্যান আলহাজ্ব সনজু চৌধুরী।

 

 

ছবি : চেয়ারম্যান সনজুর সহযোগিতায় সরকারি রাস্তা কেটে দখলের চেষ্টা যাচ্ছে প্রভাবশালীরা ইনসেটে চেয়ারম্যান সনজু চৌধুরী

 

 

এমনকি দেয়াল তৈরির কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আহম্মদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সনজু চৌধুরী। এমনি কিছু অভিযোগ এসেছে ” দৈনিক আমার হবিগঞ্জ ” এর হাতে। চেয়ারম্যান সনজু চৌধুরীর এমন সিদ্ধান্তে এলাকার জুড়ে বইছে সমালোচনার ঝড়।

জানা যায়, বুয়েটের প্রতিষ্ঠাতা ভিসি ড. এম এ রশিদ এর কবরস্থান এবং গ্রামের রাস্তা দখল করে দৈনিক বিজয়ের প্রতিধ্বনির সম্পাদক মোঃ আনিসুজ্জামান রতনের প্রভাব কাটিয়ে দেয়াল তৈরি করছে তার স্ত্রী তাজুন্নাহার রত্না। রাস্তা দখলের বিষয় নিয়ে এলাকাবাসীরা বিষয়টি আহম্মাবাদ ইউনিয়নের চেয়ারম্যান সনজুকে অবগত করলে তিনি এরিয়ে যান। পরে বাধ্য হয়ে এলাকাবাসীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

 

ছবি : উদ্বোধন শেষে সাংবাদিক রতন এর সাথে একই ফ্রেমে বন্দি চেয়ারম্যান সনজু এবং চুনারুঘাট থানার ওসি

 

 

এরই ধারাবাহিকতা গত শুক্রবার (১২ফেব্রুয়ারি)  জুম্মার নামাজ শেষে গ্রামের মানুষ প্রতিবাদ জানায়। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে উঠেন চেয়ারম্যান সনজু গ্রামের কিছু লোকজনকে অকথ্য ভাষায় গালমন্দ করেন বলে জানা যায়।

তাজুন্নাহার রত্না অভিযোগ করে বলেন, “আমার এই দেয়ালের ডালাই কাজের উদ্বোধন করেন চেয়ারম্যান সনজু চৌধুরী। ঐ দিন চুনারুঘাট থানার ওসি আলী আশরাফও উপস্থিত ছিলেন।”

এ বিষয়ে আহম্মদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সনজু চৌধুরীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, “আমি এই কাজের উদ্বোধন করি নাই। সরকারি রাস্তা কাটার অনুমতি দেওয়ার এখতিয়ার আমার নেই। নির্বাচনকে সমানে রেখে একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এগুলো তারই নমুনা।”

 

 

ছবি :  চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের বগাডুবি, রানীর কোট ও কিরতাই গ্রামের রাস্তা দখল করে দেয়াল তৈরি করছেন প্রভাবশালীরা

 

 

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিৎ রায় দাশ বরাবর গেলে তিনি জনগুরুত্বপূর্ণ বিবেচনায় নিয়ে উপ-সহকারী ভূমি কর্মকর্তা আবদুস সালামকে ঐ দিন বিকেলে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিলে আবদুস সালাম রাস্তাটি সরজমিনের দেখে প্রাথমিকভাবে মুঠোফোনে উপজেলা নির্বাহী অফিসারকে রিপোর্ট প্রদান করেন। যার ভিডিও একটি ফুটেজ এসেছে দৈনিক আমার হবিগঞ্জ এর হাতে এ সময় তিনি বলেন, “তাজুন্নাহার রত্না রাস্তা কর্তন করে ৩ ফুট ভিতরে দেয়াল তৈরি করছেন। আমি উনাকে বলেছি রাস্তার কাজ বন্ধ রাখতে।”

চুনারুঘাট থানার ওসি আলী আশরাফ জানান, সেই দিন স্থানীয় চেয়ারম্যান (আবেদ হাসনাত সনজু চৌধুরী) আমাকে একটি মিলাদে নিয়ে যান। আমি কোনো কাজের উদ্বোধন করিনি। গ্রামবাসীকে পুলিশি হয়রানীর বিষয়ে বলেন, স্থানীয় একটি পত্রিকার এর সম্পাদক আনিসুজ্জামান রতন তার স্ত্রীকে কয়েকজন কাজ বন্ধ রাখার হুমকী দিচ্ছেন বলে একটি লিখিত অভিযোগের ভিত্তিতে বিষয়টির সত্যতা যাচাই এর জন্য সেখানে পুলিশ যায়।

এ বিষয়ে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিৎ রায় দাশ এর সাথে কথা বললে তিনি “দৈনিক আমার হবিগঞ্জ” কে জানান, “অভিযোগ পাওয়ার সাথে সাথেই আমার সার্ভেয়ার সেখানে গিয়ে বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন এবং দুই এক দিনের মধ্যে উভয় পক্ষকে রেখে জমি এবং রাস্তার সীমানা নির্ধারণ করে দেয়া হবে।”

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

চুনারুঘাটে ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত 

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!