previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  হবিগঞ্জ সদর  >  বর্তমান নিবন্ধ

শহরে বেপরোয়া উঠতি বয়সী মোটর সাইকেল চালকরা : বাড়ছে দূর্ঘটনা

 জানুয়ারী ২৪, ২০২১  /  কোন মন্তব্য নাই

স্টাফ রিপোর্টার :  হবিগঞ্জ শহরে উঠতি বয়সী বেপরোয়া মোটরসাইকেল আরোহীদের দৌরাত্ম দিন দিন বেড়েই চলেছে। একদিকে ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’-এর প্রচার, অন্যদিকে রাস্তায় বিনা হেলমেটে যাত্রীদের জরিমানা অথবা বিনা কাগজে যাত্রীদের সাজা ও জরিমানা, মদ্যপ অবস্থায় গাড়ি চালানো, ধরা পড়লে কঠোর শাস্তি। এত নিয়ম থাকা সত্যেও বদলানো সম্ভব হচ্ছে না শহরের চেহারা। সুযোগ পেলেই এক শ্রেণীর উঠতি বয়সী বা কলেজ পড়–য়া যুবকরা ছুটছে নিয়ম ভেঙ্গে। কোথাও ভেঙ্গে চলছে ট্রাফিক নিয়ম, কোথাও বা অত্যধিক গতি। হবিগঞ্জ শহর এমনিতেই জনবহুল। চাহিদার তুলনায় বেশ ছোট ছোট রাস্তা, নেই ফুটপাথও। তারপর গতির বাঁধন না থাকলে যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।

 

 

ছবি : উঠতি বয়সী যুবকের বেপরোয়া মোটর সাইকেল আরোহীর ধাক্কায় মারুফ মিয়া (৮) নামে এক শিশু মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে

 

 

সরেজমিনে ঘুরে শনিবার (২৩জানুয়ারি) এমনই দৃশ্য দেখা যায়, এক উঠতি বয়সী যুবকের বেপরোয়া মোটর সাইকেল আরোহীর ধাক্কায় যশেরআব্দার কবির মিয়ার পুত্র মারুফ মিয়া (৮) মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। বিকেলে শহরের রাজনগর এলাকার প্রজ্ঞা কোচিং সেন্টারের কাছে রাস্তার পাশ দিয়ে স্বাভাবিক চলাফেরা করছিলো শিশুটি। এ সময় বিপরীত দিক থেকে ছুটে আসা বেপরোয়া মোটর সাইকেল আরোহীর ধাক্কায় গুরুতর আহত হয় সে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন। তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসামানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

 

জানা গেছে, বেপরোয়া মোটর সাইকেল আরোহীদের বেশীর ভাগই ১৭ থেকে ২০ বছরের মধ্যে। তবে এদের বেশীরভাগই প্রচন্ড শব্দ সম্পন্ন সাইলেন্সার ব্যবহার করে সাইকেল চালিয়ে বেড়ায়। তাদের এমন বেপরোয়া চলায় আতংকিত হয়ে পথ চলতে হয় সাধারণ পথচারীদের। ভোক্তভোগী কয়েকজন পথচারী জানান, নিয়মনীতির তোয়াক্কা না করে শহরের বিভিন্ন স্থানে অনেকটা বেপরোয়া গতিতে তরুণরা মোটর সাইকেল চালান। অনেক ক্ষেত্রে নিয়মনীতি তো দুরের কথা, অধিকাংশ সড়কের ফুটপাতে মোটর সাইকেল চালানো যেন নিত্য-নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। শুধু তাই নয়, ফুটপাতে মোটর সাইকেল চলাচল করায় প্রায়ই ঘটছে নানা ধরণের দূর্ঘটনা।

 

এসব অপ্রাপ্ত বয়স্ক চালকদের অধিকাংশ মোটর সাইকেলই লাইন্সেসবিহীন বলে জানা গেছে। তাদের প্রয়োজনীয় কোনো কাগজপত্র নেই। এভাবে বেপরোয়া গতিতে গাড়ি চালানো ও অপরাধমূলক কর্মকান্ডের জন্য অভিভাবকদেরই দায়ী করছেন সচেতন মহল। এ সব অবৈধ মোটর সাইকেল চালিয়ে তারা নির্জন স্থানে গিয়ে মাদকসেবন, চুরি ও ছিনতাইসহ নানা অপরাধমূলক কাজ করে থাকে বলে জানা যায়।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

বঙ্গবন্ধু ম্যারাথন উদ্বোধন করলেন জেলা প্রশাসক কামরুল হাসান

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!