previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  হবিগঞ্জ সদর  >  বর্তমান নিবন্ধ

হবিগঞ্জে ৩শ’ ২৫ জন পেল স্বপ্নের ঠিকানা

মাননীয় প্রধানমন্ত্রী প্রচেষ্টায় বাকীদের দ্রুত পুনর্বাসন করা হবে -জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান

 জানুয়ারী ২৪, ২০২১  /  কোন মন্তব্য নাই

স্টাফ রিপোর্টার :   মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে গৃহহীন-ভূমিহীন পরিবারগুলোকে ‘স্বপ্নের ঠিকানা’ উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আধা-পাকা ঘর সাথে জায়গার মালিকানার দলিল উপহার দেয়া হয়েছে। গতকাল শনিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৪শ’ ৯২টি উপজেলার প্রায় ৭০ হাজার গৃহহীন পরিবারকে এ উপহার প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর সাথে লাইভে সংযুক্ত ছিল খুলনার ডুমুরিয়া উপজেলা, চাঁপাইনবাবগঞ্জ সদর, নীলফামারীর সৈয়দপুর ও চুনারুঘাট উপজেলা প্রশাসন। মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় প্রায় ৯ লাখ মানুষকে পুনর্বাসন প্রক্রিয়া চলছে।

এ মাসে ৭০ হাজারের পাশাপাশি আগামী মাসে আরও ১ লাখ গৃহহীনদের ঘর প্রদান করা হবে। এদিকে সারাদেশের ন্যায় চুনারুঘাট উপজেলায় ৭৪টি পরিবারসহ জেলায় সর্বমোট ৩শ’ ২৫টি গৃহহীন পরিবারকে জমি ও ঘরের মালিকানার দলিল হস্তান্তর করা হয়।

 

হবিগঞ্জ সদর প্রতিনিধি এম এ রাজা জানান, হবিগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে দিগলবাক গ্রামে নির্মিত ১শ’ ৩৫টি ঘরের মধ্যে ৫০টি ঘর বুঝিয়ে দেয়া হয় অসহায় পরিবারগুলোকে। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন রুবেল, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম প্রমুখ।

 

লাখাই প্রতিনিধি আতাউর রহমান ইমরান জানান, লাখাইয়ে শনিবার (২৩জানুয়ারি) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রী ঘোষিত মুজিবর্ষের উপহার হিসেবে ভূমিহীনদের জমিসহ ঘর প্রদান অনুষ্ঠান ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে লাখাই উপজেলার ৭৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর ও জমি বরাদ্দের যাবতীয় কাগজপত্র আনুষ্ঠানিকভাবে হস্তরান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, সহকারি কমিশনার (ভূমি) ইয়াসিন আরাফাত রানা ও লাখাই থানার অফিসার ইনচার্জ সাইদুল ইসলাম।

 

 

ছবি : চুনারুঘাটে গৃহহীনদের ঘর প্রদান অনুষ্ঠান উদ্বোধনকালে জেলা প্রশাসক কামরুল হাসান ও প্রেসক্লাবের সাবেক সভাপতি শোয়েব চৌধুরীসহ উপস্থিত অতিথিবৃন্দ

 

 

বাহুবল প্রতিনিধি নাজমুল ইসলাম হৃদয় জানান, উপজেলার পুটিজুরী ইউনিয়নের ভবানীপুরে নির্মিত ৩০টি ঘরের দলিল হস্তান্তর করা হয়েছে। দ্রæত সময়ের মধ্যে বাকি ঘরগুলো তৈরী করে গৃহহীনদের মাঝে বুঝিয়ে দেয়া হবে বলে জানা গেছে। গতকাল সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা তালুকদারের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশিষ কর্মকারের পরিচালনায় ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান।

বানিয়াচং প্রতিনিধি জানান, উপজেলায় ভ‚মিহীন ও গৃহহীন ১০৫ টি পরিবারের মধ্যে ৩৭টি উপকারভোগী পরিবারের হাতে জমিসহ ঘরের দলিল হস্তান্তর করেছেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় সংসদের বেসরকারি সদস্যদের বিল ও সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান এমপি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ রানা প্রমুখ।

শনিবার সকাল ১০টায় উপজেলার ইকরতলী আশ্রয়ন প্রকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যুক্ত থাকেন। এসময় তিনি বলেন, ‘জাতির পিতার স্বপ্ন পুরণ করতে পেরে আজ আমি গর্বিত। বঙ্গবন্ধু সোনার বাংলায় সবাই ঘর পেয়ে সুখে শান্তিতে বসবাস করবে বলেও তিনি উল্লেখ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, ‘আজকে আমার অত্যন্ত আনন্দের দিন। গৃহহীন পরিবারকে গৃহ দিতে পেরেছি, এটি আমার সবচেয়ে আনন্দের।

 

আমার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের কথাই ভাবতেন’। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশের সঞ্চালনায় লাইভে যুক্ত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী, হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, জাতীয় পরিষদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী, চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবু তাহের, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আকবর হোসেন জিতু, ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবির খানসহ বিভাগীয় কর্মকর্তা, জনপ্রতিনিধি, দলীয় নেতাকর্মী ও উপকারভোগীরা।

 

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান দৈনিক আমার হবিগঞ্জকে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর প্রচেষ্ঠায় ৩শ’ ২৫টি গৃহহীন পরিবারকে জমি ও ঘরের মালিকানার দলিল হস্তান্তর করা হয়েছে। আগামীতে আরও কিছু ঘর ও জমি হস্তান্তর করা হবে। মূলতঃ অসহায় ও গৃহহীনদের পূণর্বাসনের উদ্দেশ্যেই কাজ করে যাচ্ছে সরকার।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

বঙ্গবন্ধু ম্যারাথন উদ্বোধন করলেন জেলা প্রশাসক কামরুল হাসান

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!