previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  নবীগঞ্জ  >  বর্তমান নিবন্ধ

নবীগঞ্জে কে হচ্ছেন পৌর পিতা ? তারুণ্যের আইকন রাহেল ,অভিজ্ঞতা সম্পন্ন ছাবির নাকি জনগনের স্বতন্ত্র প্রার্থী সুমন

 জানুয়ারী ২, ২০২১  /  কোন মন্তব্য নাই

মোঃ হাসান চৌধুরী নবীগঞ্জ প্রতিনিধিঃ  বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। তারই পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার নির্বাচনগুলো যথাসময়ে হওয়া গুরুত্বপূর্ণ। সে কারণে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে ও সুষ্ঠুভাবে পরিচালিত হবে। পৃথিবীর প্রতিটি নির্বাচন নিয়ে সব দেশেই আলোচনা-সমালোচনা হয়। আমাদের দেশেও বিভিন্ন ধরনের আলোচনা-সমালোচনা হয়েছে এবং আগামীতে ও হতে পারে। তবে বিষয়টি হলো আমরা এ ব্যাপারে অত্যন্ত আন্তরিক।আগামী ১৬ জানুয়ারি নবীগঞ্জ পৌর নির্বাচন ঘিরে সর গরম হয়ে উঠেছে পৌরসভার জনপদ। চারিদিকে বিরাজ করছে সাজ সাজ রব। বিশেষ করে দলীয় প্রতীক নির্বাচনকে নিয়ে চায়ের কাপে উঠে গেছে ভোটের ঝড়।

 

 

ছবি : আসন্ন নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপির ছাবির আহমেদ,আ’লীগের রাহেল ও স্বতন্ত্র প্রার্থী সুমন

 

 

পৌর এলাকার সর্বত্র একটাই আলোচনা কে হচ্ছেন নবীগঞ্জের পৌর পিতা? এবার নবীগঞ্জে মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিএনপির মনোনিত প্রার্থী পৌরসভার বর্তমান মেয়র ছাবির আহমদ চৌধুরী (ধানের শীষ প্রতীক) আওয়ামীলীগের মনোনিত প্রার্থী তরুন সমাজ সেবক উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক গোলাম রসূল চৌধুরী রাহেল (নৌকা প্রতীক), ও স্বতন্ত্র প্রার্থী শ্রমিক নেতা মাহবুবুল আলম সুমন ( জগ প্রতীক) নিয়ে মাঠে নেমেছেন। বাঙালি উৎসব প্রিয়জাতী।

 

যেকোনো একটা উপলক্ষ পেলেই মেতে উটে আনন্দ-উল্লাসে আর সেটা নির্বাচন হলে তো কথাই নেই। এই আনন্দের কারণেই হয়তো শত অভাব অনটনের মধ্যে থেকেও গ্যালারিতে বসে বলে উঠতে পারি ‘হাইজ দ্যাট’। আবার প্রতিহিংসার বিপরীতে দাঁড়িয়ে গর্জে উঠে বলতে পারি, মোরা একটি ফুলকে বাঁচাবো বলে যুদ্ধ করি। সেই উৎসব এখন শুরু হয়ে গেছে পৌর এলাকার বিভিন্ন এলাকার আনাচে কানাচে। ভোটের উৎসবের মাধ্যমে। আসলে উৎসব শুরু হয়েছে নবীগঞ্জ পৌরসভার তফসীল ঘোষনার অনেক আগে থেকেই।

পৌর এলাকার চায়ের দোকানে নতুন চায়ের-টেবিল বা কাপ-পিরিচ এসেছে। কিছুটা ভাঙ্গাচোরা যে দোকানগুলো, সেগুলোও সারানো হয়েছে, নতুন বয়-বেয়ারা নিয়োগ হয়েছে। এসবই সত্যি খবর। আড্ডা চলছে, চলছে চুলচেরা বিশ্লেষণ। বাগবিতন্ডা যে চলছেনা তাও নয়। মনোনয়নপত্র জমা, যাচাই বাছাই শেষে, অত:পর এবার প্রতীক বরাদ্দের পর তা আরো ব্যাপক মাত্রা পেয়েছে।

৯টি ওয়ার্ড নিয়ে ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত নবীগঞ্জ পৌরসভা। পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৬শত ৯৯ জন।এবার মেয়র পদে লড়ছেন ৩জন,সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর পদে ৯জন, সাধারন ওয়ার্ডের কাউন্সির পদে ৪১জন প্রার্থী। তীব্র শীতকে হার মানিয়ে গত কয়েকদিন ধরে পুরো দমে জমে উঠেছে পৌর নির্বাচনের আমেজ। ভোটারদের কাছে বিভিন্ন উন্নয়নের কথা বলে মন জয় করার চেষ্টা করছেন প্রার্থীরা। নির্বাচনী মাঠে কেউ কাউকে ছাড় দিতে নারাজ। প্রার্থীরা প্রতীক বরাদ্দের পরপরই প্রচারনায় নেমে পড়েছেন এবং পৌর এলাকার উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রæতি দিয়ে ভোটারদের মন জয় করতে তীব্র শীত উপক্ষো করে সকাল থেকে গভীর রাত পর্যন্ত গণসংযোগ, লিফলেট বিতরন, উঠান বৈঠক চালিয়ে যাচ্ছেন। ভোটারদের দিচ্ছেন ডজন ডজন প্রতিশ্রুতি।

এদিকে,বিএনপির প্রার্থী বর্তমান মেয়র ছাবির আহমদ চৌধুরী বলেন আমি বিগত ৫ বছরের নগরের ব্যাপক উন্নয়ন করেছি এবং অসংখ্যা কাজ প্রস্তাবিত আছে রয়েছে অসমাপ্ত উন্নয়ন ও পৌর নগরকে আধুনিক নগরে সাজানোর অঙ্গীকার নিয়ে আরো আগে থেকেই মাঠে সক্রিয় রয়েছেন। তিনি বলেন- উন্নয়নই পৌরসভার পরির্বতন ঘটাবে,নবীগঞ্জের মানুষ উন্নয়ন কাজে বিশ্বাসী। তিনি বলেন- দেশের করোনাকালীন সময়ে আমি এলাকার লোকজনের বাড়ি বাড়ি গিয়ে খোজ খবর নিয়েছি পাশে থাকার চেষ্টা করেছি নবীগঞ্জে পৌরসভার মানুষ এলাকার উন্নয়ন চায় আর সেই উন্নয়নের সাথে সত ও নিষ্টাবান যোগ্য পৌর মেয়র চান।তাই তিনিও জয়ের ব্যাপারে তিনি শত ভাগ আশাবাদী। ছাবির আহমদ চৌধুরী পৌরসভার বিভিন্ন একালার সমস্যার চিত্র তুলে ধরে তিনি বলেন আমার মেয়াদকালে অসামপ্ত উন্নয়ন সমাপ্ত করার লক্ষে তাকে ধানের শীষে ভোট দিয়ে পূর্ণরায় দ্বিতীয় বারের নির্বাচিত করলে এসব সমস্যার সমাধানও উন্নয়ন করবেন মর্মে ভোটরদের বাড়ি বাড়ি ছুটছেন। ছাবির আহমেদ চৌধুরী নবীগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র নবীগঞ্জ পৌর বিএনপির সাবেক সভাপতি পৌরসভার সাবেক ৩ বারের প্যানেল মেয়র ছিলেন। আবারও পৌর নির্বাচনে তাকে বিএনপি থেকে মনোনিত করা হয়েছে।

 

অপরদিকে,আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তরুন সমাজ সেবক ক্রীড়া সংগঠক গোলাম রসুল রাহেল চৌধুরী নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি নবীগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করছেন। রাহেল চৌধুরী দূযোগ কালীন সময়ে নিজস্ব তহবিল থেকে সাহায্য ত্রান বিতরন, শীতকালীন সময়ে অসহায় লোকদের মাঝে কম্বল বিতরন অসহায় দ্ররিদ্র লোকদের নিজস্ব অর্থ দিয়ে চিকিৎসা সেবা, বিবাহ দেওয়া ঘর নির্মান করার মত নজির দেখিয়ে এলাকায় তরুন সমাজ সেবক খেতাব অর্জন করেছেন। তাছাড়া তিনি বিভিন্ শিক্ষা প্রতিষ্টানে ভবন নির্মানসহ সামাজকি সাংস্কৃতিক কাজে অর্থ প্রদান করেছেন। বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপির জামাতা। নবীগঞ্জ পৌরসভাকে একটি আধুনিক পৌরসভা গঠন করার লক্ষ্যে নৌকা প্রতীকে ভোট দিয়ে তাকে নির্বাচিত করার জন্য ভোটারদের দ্বারে দ্বারে ধরনা দিচ্ছেন। গোলাম রসুল চৌধুরী রাহেল বলেন-মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমি মাননীয় প্রধান মন্ত্রীর মনোনিত মেয়র প্রার্থী। তিনি বলেন- স্বাধীনতার পক্ষের শক্তি নৌকা মার্কা, জাতির জনক শেখ মুজিবুরের নৌকা মার্কা। আর এই নৌকা মার্কা নিয়ে আগামী ১৬ জানুয়ারি পৌর নির্বাচনে ভোট যুদ্ধে নৌকার বিজয় শুনিশ্চিত করবো ইনশাআল্লাহ। জয়ের ব্যাপারে তিনি শত ভাগ আশাবাদী।

 

অপর দিকে,স্বতন্ত্র প্রাথী হিসেবে মাঠে শক্ত অবস্থান নিয়ে রয়েছেন মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সুমন। সুশীল সমাজে স্পষ্টবাসী নিষ্টাবান এবং নির্যাতিত লোকের অভিভাবক হিসাবে তার অনেক খ্যাতি রয়েছে। মাহবুবুল আলম সুমন বলেন,মানুষ পরিবর্তন চায়। ইনশাআল্লাহ আমি পরিবর্তন আনবো।নবীগঞ্জ পৌরসভার নবীন প্রবীন ভেটারের ধারনা এবারের নির্বাচন ত্রিমুখী লড়াই হবে বলে মনে হবে।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

চেক ডিজঅনার মামলায় সাবেক এমপির ভাইয়ের সাজা : বাদীর পরিবার সমাজচ্যুত

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!