previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  লাখাই  >  বর্তমান নিবন্ধ

লাখাইয়ের মুড়িয়াউক উচ্চ বিদ্যালয়ের জমি আত্মসাত করলেন সাবেক বিএনপি নেতা নূরুজ্জামান মোল্লা

 নভেম্বর ৮, ২০২০  /  কোন মন্তব্য নাই

ছবি: লাখাইয়ের মুড়িয়াউক উচ্চ বিদ্যালয়ের জমি আত্মসাত করলেন সাবেক বিএনপি নেতা নূরুজ্জামান মোল্লা।

 

স্টাফ রিপোর্টার ঃ লাখাই উপজেলার মুড়িয়াউক উচ্চ বিদ্যালয়ের নামে কেনা জমি ওই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি নূরুজ্জামান মোল্লা নিজের নামেই রেজিস্ট্রি করে আত্মসাত করেছেন বলে অভিযোগ করা হয়েছে।

এ ব্যাপারে প্রতিকার চেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল আমিন গত ২৯ অক্টোবর উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। লিখিত অভিযোগ থেকে জানা যায়, গত ১৪ জানুয়ারি ২০১২ সালে স্কুলের নামে ৪৫ শতাংশ ভ‚মি এক লক্ষ টাকা বায়না মূল্যে ক্রয় করেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

কিন্ত স্কুল ফান্ডে অর্থ সংকটের কারণে জমি রেজিস্ট্রি করার জন্য বাকি টাকার সংস্থান করা যায়নি। পরবর্তীতে ২০১৭ সালের ১১ সেপ্টেম্বর বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নূরুজ্জামান মোল্লা স্কুলের নামে বায়নাকৃত ওই জমিটি জমির মালিককে ভুল বুঝিয়ে সম্পূর্ণ গোপনে তার নিজ নামে ৩০ শতাংশ ও তার ভাই তাজুল ইসলাম মোল্লার নামে ১৫ শতাংশ সাফ কবলা রেজিস্ট্রি মূলে আত্মসাত করেন। লিখিত অভিযোগ থেকে আরও জানা যায়, গত কিছুদিন পূর্বে ম্যানেজিং কমিটির সভাপতি নূরুজ্জামান মোল্লা ও তার ভাইয়ের নামে দলিল মূলে আত্মসাতের বিষয়টি গোচরীভ‚ত হলে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়। জানা যায়, মুড়িয়াউক মৌজার অন্তর্গত ৬৭নং দাগের ওই জমিটি ওই বিদ্যালয় সংলগ্ন স্থানে অবস্থিত।

এ ব্যাপারে সদ্য সাবেক ম্যানেজিং কমিটির সভাপতি নূরুজ্জামান মোল্লার সাথে মুঠোফোনে আলাপকালে তিনি জানান ‘আমি শর্ত সাপেক্ষে বিদ্যালয়ের জন্য জমিটি ১ লক্ষ টাকা বায়না মূল্যে ক্রয় করি। কিন্তু এরপর স্কুল কর্তৃপক্ষ শর্ত পূরণে ব্যর্থ হলে জমি কেনার বাকি তিন লক্ষ টাকাসহ সমুদয় টাকা ব্যক্তিগত তহবিল থেকে মিটিয়ে আমি এবং আমার ভাইয়ের নামে দলিল সম্পাদন করি’। জমিটির সাবেক মালিক আব্দুল হাই ভুইয়ার পুত্র হারিছ ভুইয়ার সাথে মোবাইল ফোনে আলাপকালে তিনি জানান ‘জমিটি স্কুলের নামে বায়না করা হয়েছিল।

কিন্তু পরবর্তীতে আমার পিতা নূরুজ্জামান মোল্লা এবং তার ভাইকে রেজিস্ট্রি করে দেন। ‘স্কুলের নামে বায়নাকৃত জমি অন্য ব্যক্তির নামে কিভাবে রেজিস্ট্রি করে দিলেন এ প্রশ্নের উত্তরে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

শায়েস্তাগঞ্জে গৃহবধুর ১ লক্ষ ২৫ হাজার টাকার স্বর্ণালংকার ছিনতাই

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!