previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  শীর্ষ সংবাদ  >  বর্তমান নিবন্ধ

হবিগঞ্জ জেলা আইনজীবি সমিতির নির্বাচন অনুষ্ঠিত, আবুল মনসুর সভাপতি-সামছুল হক সাধারণ সম্পাদক

 অক্টোবর ১৬, ২০২০  /  কোন মন্তব্য নাই

ছবি: হবিগঞ্জ জেলা আইনজীবি সমিতির নির্বাচন অনুষ্ঠিত, আবুল মনসুর সভাপতি-সামছুল হক সাধারণ সম্পাদক

 

তারেক হাবিব : হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির বহুল প্রত্যাশিত বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে গতকাল বৃহস্পতিবার। ২০২০-২০২১ সালের জন্য এই নির্বাচনে সভাপতি পদে বিপুল ব্যবধানে একমাত্র প্রতিদ্বন্দ্বী পরাজিত করে ১ম বারের মত সভাপতি পদে বিজয়ী হয়েছেন সাবেক সাধারণ সম্পাদক সিনিয়র আইনজীবি মোঃ আবুল মনসুর চৌধুরী।

আর সাধারণ সম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ নির্বাচনে ২জনকে বিশাল ভোটে হারিয়ে বিজয়ী হয়েছেন সিনিয়র আইনজীবি সামছুল হক। গতকাল বৃহস্পতিবার ৪ ঘন্টা ব্যাপী ভোট গণনা শেষে রাত ৯টায় বেসরকারী ফলাফল ঘোষণা করা হয়। এর আগে বৃহস্পতিবার সারাদিন ব্যাপী উৎসবমুখর পরিবেশে হবিগঞ্জ জেলা বার নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়। হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির এ বারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৫৮৭ জন। এর মধ্যে জেলা আইনজীবী সমিতির ৫০৭ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে সভাপতি পদে বিজয়ী এডঃ মোঃ আবুল মনসুর চৌধুরী রেকর্ড সংখ্যক ৩৫৮ ভোট পেয়েছেন। আর তার একমাত্র প্রতিদ্বন্দ্বী এডঃ মনঞ্জুর উদ্দিন আহমেদ পেয়েছেন ১৪৪ ভোট। এছাড়া সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন এডঃ মাহবুব উল আলম শাহজাহান। তিনি পেয়েছেন ২৯৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী এডঃ প্রবাল কুমার মোদক পেয়েছেন ২০৪ ভোট। সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন মোট ৩ জন।

এ পদে তীব্র প্রতিদ্বন্দ্বী করে ২৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সিনিয়র আইনজীবি এডঃ সামছুল হক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এডঃ মোঃ মোস্তফা মিয়া পেয়েছেন ১০৪ ভোট। এ পদে অন্য আরেক প্রার্থী শেখ ফরহাদ এলাহী সেতু পেয়েছেন ৮১ ভোট। যুগ্ম-সম্পাদক ১ম শাখা পদে বিজয়ী হয়েছেন এডঃ মোঃ আনোয়ার হোসেন। তিনি পেয়েছেন ৩৬২ ভোট। এই পদে অন্য প্রার্থী এডঃ মনমোহন দেবনাথ। তিনি পেয়েছেন ১৩৯ ভোট। যুগ্ম-সম্পাদক ২য় শাখা পদে বিজয়ী হয়েছেন মোঃ আবুল ফজল, তিনি পেয়েছেন ২৭৫ ভোট। এ পদে তার এক মাত্র প্রতিদ্বন্দ্বী আজিজুর রহমান পেয়েছেন ২২৭ ভোট। লাইব্রেরী ও সংস্কৃতি সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মোঃ মিজানুর রহমান, তিনি পেয়েছেন ৩৫১ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ শামীম আহমেদ পেয়েছেন ১৪৬ ভোট। ক্রীড়া ও সামাজিক উন্নয়ন পদে বিজয়ী হয়েছেন এড. প্রতীম গোপ, তিনি পেয়েছেন ২১২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ মুজিবুর রহমান চৌধুরী পেয়েছেন ১৫১ ভোট ও মোঃ লেনিন উদ জামান পেয়েছেন ১২৭ ভোট। জুনিয়র সদস্য পদে বিজয়ী হয়েছেন মোঃ আব্দুল্লা আল বাকের শেখ জনি। তিনি পেয়েছেন ৩৮৮ ভোট।

এ পদে আরও বিজয়ী হয়েছেন আব্দুল মতিন, তিনি পেয়েছেন ২৭৩ ভোট ও মোঃ আব্দুল কাইয়ুম, তিনি পেয়েছেন ২৯২ ভোট। প্রধান নির্বাচন কর্মকর্তা এডঃ নুরুল আমিন জানান, অত্যন্ত উৎসব মুখর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়। সকাল ১০ টায় প্রধান নির্বাচন কর্মকর্তার প্রথম ভোটের মাধ্যমে ভোট গ্রহন শুরু হয়। নব- নির্বাচিত সভাপতি মোঃ আবুল মনসুর চৌধুরী দৈনিক আমার হবিগঞ্জ’কে বলেন, ‘‘সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় আমি খুবই খুশী। আশা করছি অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করতে পারব। আদালতের টাউট-বাটপার প্রতিরোধে যতেষ্ট তৎপর ও হবিগঞ্জ জেলা বারের সার্বিক কল্যাণে নিজেকে নিয়োজিত রাখব।

গতকাল নির্বাচন অনুষ্ঠানস্থল নবীন-প্রবীণ আইনজীবীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে আদালতপাড়া। বয়সের কারণে আইনপেশায় অনিয়মিত হয়ে পড়া প্রবীণ অনেক আইনজীবীও ভোটাধিকার প্রয়োগের জন্য আসেন আদালত পাড়ায়। এ সময় হবিগঞ্জ জেলা দায়রা জজ ও বিভিন্ন আদালতের বিচারকবৃন্দ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিরাও দিনব্যাপী এ নির্বাচন পরিদর্শন করেন।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

শারদীয় দুর্গোৎসবের আজ মহানবমী

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!