previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  নবীগঞ্জ  >  বর্তমান নিবন্ধ

নবীগঞ্জ পৌরসভা নির্বাচন

 সেপ্টেম্বর ২৭, ২০২০  /  কোন মন্তব্য নাই

 

সলিল বরণ দাশ, নবীগঞ্জ : আগামী ডিসেম্বরের প্রথমদিকেই তফসিল ঘোষণা হতে পারে হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভার নির্বাচন। এমন নীতিগত সিদ্ধান্ত হতে যাচ্ছে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা যায়। এই নিয়ে নবীগঞ্জ পৌরসভার ভোটারদের মাঝে উৎসাহের কমতি নেই। ঠিক কবে নাগাদ ভোটগ্রহণের দিন নির্ধারণ হতে পারে এনিয়ে চলছে জল্পনা-কল্পনা।

এমন জল্পনা-কল্পনার মধ্যেই নৌকা থেকে মেয়র পদে কে পাচ্ছেন মনোনয়ন, তা নিয়ে চলছে নানামুখী আলোচনা। বিএনপি থেকে মেয়র পদে বর্তমান মেয়র অালহাজ্ব ছাব্বির আহমেদ চৌধুরী মনোনয়ন পাওয়ার সম্ভবনা বেশি হওয়ায় দলীয় নেতাকর্মীরা স্বস্তির নিঃশ্বাস নিচ্ছেন। তবে মেয়র পদে দলীয় প্রার্থী হতে চান উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শিহাব আহমেদ চৌধুরী। তিনিও দলীয় মনোনয়নের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অন্যদিকে নৌকার মনোনয়ন পেতে ইতোমধ্যে হাফ ডজন নেতা কেন্দ্রে চেষ্টা-তদবির চালাচ্ছেন। ফলে বিএনপিতে প্রার্থী নিয়ে স্বস্তিতে থাকলেও আওয়ামীলীগে আছে অস্বস্তি।

একটি সূত্রমতে, বিএনপিতেও দলীয় কোন্দল কারণে এবারের নির্বাচনে এর প্রভাব দেখা যেতে পারে। এই কারণে বিএনপিতে নেতাকর্মীদের মাঝে কিছুটা হতাশা দেখা যাচ্ছে । মূলত বিএনপির প্রার্থী বর্তমান মেয়র ছাব্বির আহমেদ চৌধুরীকে ঘিরে হবে জেলার ও কেন্দ্রীয় নেতাদের নীতিগত সিদ্ধান্ত। তবে আওয়ামী লীগের পরিস্থিতি কিছুটা জটিল।
তৃণমূল নেতাকর্মীরা ত্যাগী ও সক্রিয় নেতাকে প্রার্থী হিসেবে চান। দলটির কয়েকজন নেতাকর্মী জানান, নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে নৌকা পেতে যে কয়েকজন বেশি মরিয়া, মনোনয়ন প্রত্যাশী হাফ ডজন নেতার মধ্যে দলে তারা সবচেয়ে বেশি দূর্বল। এমন দূর্বল নেতাকে মন থেকে প্রার্থী হিসেবে চান না তৃণমূল কর্মী-সমর্থকরা।

আওয়ামী লীগের সম্ভাব্য প্রাথীরা হলেন, সাবেক মেয়র তোফাজ্জল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী , সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, যুবলীগের যুগ্ম আহ্বায়ক গোলাম রসুল চৌধুরী রাহেল, জেলা পরিষদ সদস্য ও জেলা তাঁতী লীগের সহ-সভাপতি মোঃ আব্দুল মালিক ও প্যানেল মেয়র ও জেলা মৎস্য জীবিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ.টি.এম সালাম।

সাবেক মেয়র তোফাজ্জল ইসলাম চৌধুরী বলেন, আমি ৩ বার মেয়র হিসাবে নবীগঞ্জ পৌরসভার প্রতিনিধিত্ব করেছি। দল যদি আমাকে মনোনয়ন দেয় তবে অবশ্যই পৌর নির্বাচন করবো।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহন চৌধুরী বলেন, আমি দীর্ঘ দিন ধরে আওয়ামীলীগের একজন কর্মী হিসাবে সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছি। দল যদি আমাকে মনোনয়ন দেয় তবে আগামী পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচন করবো। রাজনীতি করি, তাই দলের বাইরে যাব না।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু বলেন,আমি দীর্ঘদিন ধরে দলের একনিষ্ঠ কর্মী হিসাবে কাজ করে যাচ্ছি। আশাকরি দল আমাকে নিরাশ করবে না। আমিও আশাবাদী দল আমাকে মনোনীত করবে।

যুবলীগের যুগ্ম আহ্বায়ক গোলাম রসুল চৌধুরী রাহেল বলেন, আমি গত পৌর নির্বাচনে মনোনয়ন চেয়ে দলের প্রার্থীর জন্য ত্যাগ স্বীকার করেছি।এবার শতভাগ আশাবাদী দল আমাকে মনোনয়ন দেবে। ত্যাগের প্রতিদান দল আমার উপর করবে।

জেলা তাঁতী লীগের সহ-সভাপতি মোঃ আব্দুল মালিক বলেন দলের মনোনয় চাইব, না পেলে পরিবেশ পরিস্থিতির উপর নির্বাচনের চিন্তা করব।

প্যানেল মেয়র ও জেলা মৎস্যজীবিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ.টি.এম সালাম বলেন দল মনোনয়ন চাইব,পেলে অবশ্যই নির্বাচন করব।

এ প্রসঙ্গে নবীগঞ্জ উপজেলা পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী মোজাহিদ আহমেদ বলেন, নির্বাচনে প্রার্থীর ব্যাপারে এখন পর্যন্ত কোন নির্দেশনা আসেনি। প্রার্থী মনোনয়ন অবশ্যই দলের উপরের মহলের সিদ্ধান্ত মোতাবেকই হবে। এক্ষেত্রে প্রার্থী নির্বাচনে অবশ্যই সার্বিক বিষয় বিবেচনায় আনা হবে।

বর্তমান মেয়র ও পৌর বিএনপির সভাপতি ছাবির আহমেদ চৌধুরী বলেন,দল পৌর নির্বাচনে অংশগ্রহণ করলে অবশ্যই দলীয় মনোনয়ন চাইব।দল মনোনয়ন দিলে অবশ্যই দলীয় প্রতিক আপামোর জনতার সর্মথন নিয়ে পৌর নির্বাচনে অংশগ্রহন করবো।

এ প্রসঙ্গে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শেফু বলেন পৌর নির্বাচনে অংশ গ্রহনের ব্যাপারে এখনও কোন সিদ্ধান্ত আসেনি। তবে দল পৌর নির্বাচনে অংশগ্রহণ করলে এবং যাকে মনোনয়ন দিবে আমরা তার জয়ের জন্য সর্বাত্বক চেষ্টা করব।

প্রসঙ্গত, সারা দেশ ব্যাপী পৌর নির্বাচনের যে পরিকল্পনা নির্বাচন কমিশন নিয়েছে তাতে সিলেট বিভাগে প্রথম ধাপে যে কয়কটি পৌরসভার নির্বাচন হবে সেই কয়েকটির মধ্যে নবীগঞ্জ পৌরসভা নির্বাচন আগে হওয়ার সম্ভবনা।সেই সুবাদে নবীগঞ্জ পৌরসভা নির্বাচন আগামী ডিসেম্বরে হওয়ার কথা। তবে এখন পর্যন্ত নির্বাচনের কোন তারিখ নির্ধারন হয়নি।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

নবীগঞ্জের খাদ্য নিয়ন্ত্রক এর বদলী : অফিসার্স ক্লাবের বিদায়ী সংবর্ধনা

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!