previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  আজমিরীগঞ্জ  >  বর্তমান নিবন্ধ

দীর্ঘ এক যুগে ও মেরামত সম্পন্ন হয়নি বানিয়াচং আজমিরীগঞ্জ বাসীর স্বপ্নের শরিফ উদ্দিন মহাসড়ক

 সেপ্টেম্বর ১৮, ২০২০  /  কোন মন্তব্য নাই

ছবি: বানিয়াচং আজমিরীগঞ্জ বাসীর স্বপ্নের শরিফ উদ্দিন মহাসড়ক।

 

শিশির বানিয়াচং : দীর্ঘ এক যুগে ও মেরামত সম্পন্ন হয়নি বানিয়াচং আজমিরীগঞ্জ বাসীর স্বপ্নের শরিফ উদ্দিন এমপি মহাসড়ক। এতে দুর্ভোগে পরেছেন বানিয়াচং আজমিরীগঞ্জ এর সকল সাধারণ জনগন। যদিও এই রাস্তাটি দিয়ে প্রতিদিন লাখো মানুষের চলাফেরা। কিন্তু তা হয়ে পড়ছে একেবারে চলাফেরার অনুপযোগী।

যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। কিন্তু জীবনের ঝুকি নিয়ে ও চলাফেরা করছে সাধারণ জনগন। এই রাস্তাটি সরেজমিনে গিয়ে দেখা যায় রাস্তাটির অবস্থা একে বারে বেহাল দশা। যেন মরন ফাদে পরিনত হয়েছে। সরজমিনে বানিয়াচং আজমিরীগন্জ শরিফ উদ্দিন মহাসড়ক গুরে দেখলে দেখা যায় প্রায় অর্ধেকের ও বেশি যায়গা রয়েছে অমেরামত যা একে বারে চলাফেরার অনুপযোগী। আবার দেখা গেছে যে জায়গা মেরামত হইছে তা কিছু দিন যেতে না যেতেই ভেঙ্গে যাচ্ছে। যেন এ নিয়ে জনগনের সাথে পুতুল খেলা হচ্ছে।

এবিষয়ে একজন সিনএনজি চালকের সাথে কথা হলে তিনি বলেন আমরা প্রতিদিন এই রাস্তা দিয়ে চলাফেরা করি। এবং প্রতিদিন লাখো মানুষের চলাফেরা। কিন্তু এতদিন আমরা ঝুকি নিয়ে চলাফেরা করলে ও বর্তমানে একে বারে চলাফেরার অনুপযোগী হয়ে পড়েছে। যা প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। যেন দেখার কেউ নেই। যদিও ১৯৯৬ সালের নির্বাচনে পাশ করে মরহুম শরিফ উদ্দিন এমপি এই মহাসড়কটি নির্মাণ এর জন্য সংসদে উপস্থাপন করেছিলেন।

তখন সংসদে তা পাশ না হলে ও ১৯৯৬ সালের ৬ আগস্ট যখন মরহুম শরিফ উদ্দিন এমপি মৃত্যু বরন করেন তখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন যে শরিফ উদ্দিন আহমদ এমপি এর শেষ ইচ্ছা ছিল তার নামে এই রাস্তাটি নির্মাণ এর। আমরা তা তার নামেই নির্মাণ করব। তখন তিনি আশ্বাস দিয়ে কাজ শুরু করলে ও তা এখন ও হয়নি বাস্তবায়ন। তাই দুর্ভোগে পরেছেন বানিয়াচং আজমিরীগঞ্জ বাসীর একমাত্র অবলম্বন স্বপ্নের শরিফ উদ্দিন এমপি মহাসড়ক। তাই এই রাস্তাটি দ্রুত মেরামতের দাবি জানান স্হানীয় জনসাধারণ।

এব্যাপারে উপ বিভাগীয় প্রকৌশলী আবুল বাশার এর সাথে কথা হলে তিনি দৈনিক আমার হবিগঞ্জ কে জানান, আসলে আমরা এর নির্মাণ কাজ অব্যাহত রেখেছি। কিন্তু বর্ষার মৌশুমে রাস্তার অনেক ক্ষয় ক্ষতি হয়েছে। যা আমরা রিপেয়ারিং করেছি। আশা করি এই বছরের মধ্যেই রাস্তার কাজ সম্পুর্ন শেষ হবে।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

আজমিরীগঞ্জ বাজারে আলুর মূল্য বেশি রাখায় দুই ব্যবসায়ীকে জরিমানা

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!