previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  বানিয়াচং  >  বর্তমান নিবন্ধ

বানিয়াচং পূজা উদযাপন পরিষদের মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে চলছে কার্যক্রম :

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) প্রায় ২২১ জনের স্বাক্ষর সম্বলিত একটি আবেদন জমা দেয়া হয়েছে জেলা সভাপতি কাছে

 সেপ্টেম্বর ১৫, ২০২০  /  কোন মন্তব্য নাই

তানজিল সাগর :  পূজা উদযাপন পরিষদ বানিয়াচং উপজেলা শাখার মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে চলছে তাদের সাংগঠনিক কার্যক্রম। এই কার্যক্রমকে অবৈধ ঘোষণা করে গঠনতন্ত্র মোতাবেক সম্মেলনের মাধ্যমে গঠন করার জন্য বাংলাদেশ পূজা উদযাপন হবিগঞ্জ জেলা শাখার সভাপতির বরাবর লিখিত আবেদন জানিয়েছেন বানিয়াচং পূজা উদযাপন পরিষদ কার্যনির্বাহী কমিটির সদস্য ও সনাতন ধর্মাবলম্বীগণ।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) প্রায় ২২১জনের স্বাক্ষর সম্বলিত একটি আবেদন জমা দিয়েছেন তারা। আবেদনের অনুলিপি বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি বাবু মিলন কান্তি দত্ত,মাননীয় সাংসদ আলহাজ্ব অ্যাডভোকেট আবু জাহির ও মাননীয় সাংসদ আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খানের বরাবরে প্রেরণ করা হয়েছে। আবেদনে উল্লেখ করা হয়-বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের প্রাণপ্রিয় একটি সংগঠন। সারা বাংলাদেশের ন্যায় বানিয়াচংয়েও এর শাখা বিস্তার করে আছে।

 

ছবি : জেলা সভাপতির কাছে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের জন্য আবেদন জমা দিচ্ছেন কার্যকরী কমিটির সদস্যরা

 

বিগত ২০১৭ সালের এপ্রিল মাসে এই সংগঠনের বানিয়াচং উপজেলা শাখা গঠন করা হয়। কমিটিতে সভাপতি কৃষ্ণ দেব ও মাধব দেবকে সাধারণ সম্পাদক করে ৫১জন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কিন্তু এই কমিটি গঠনের সাড়ে ৩ বছর পার হলেও অদ্যবধি পর্যন্ত কমিটির সম্মেলন হয়নি। পরিতাপের বিষয় মেয়াদোত্তীর্ণ কমিটি গঠনতন্ত্রের কোন প্রকার তোয়াক্কা না করে অবৈধভাবে এখন পর্যন্ত কমিটি বহাল তবিয়তে রেখে কার্যক্রম পরিচালনা করে আসছে।

আবেদনে আরো উল্লেখ করা হয়-নতুন কমিটি গঠনের ব্যাপারে জেলা পূজা উদযাপন পরিষদের সেক্রেটারি শংখ শুভ্র রায়ের সাথে সাক্ষাত করে বিষয়াদি উপস্থাপন করলে তিনি আশ্বস্থ করেন যে চলতি মাসের ১ম অথবা ২য় সপ্তাহে কমিটি গঠনের জন্য সম্মেলন হবে। কিন্তু তার এই কথার কোনো সুফল পায়নি আবেদনকারীরা। বাধ্য হয়েই এই আবেদন করেছেন তারা।

এই বিষয়ে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নলীনি কান্ত রায় নিরু দৈনিক আমার হবিগঞ্জকে জানান,করোনা মহামারির কারণে বৃহৎ আকারে সম্মেলন না করে দুরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখে স্বল্প পরিসরে কার্যক্রম পরিচালনা করার। জেলা কমিটির সিদ্ধান্ত ই চুড়ান্ত সিদ্ধান্ত বলে জানান তিনি। তবে এ বিষয়ে কেন্দ্রের কোনো নির্দেশনা নাই।

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

বানিয়াচঙ্গে ১৪ একর সরকারি ভূমি এখনো জেলা কৃষকলীগ সভাপতি হুমায়ুন কবীর রেজার জবর দখলে

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!