previous arrow
next arrow
previous arrownext arrow
Slider
Loading...
আপনি এখানে  প্রচ্ছদ  >  রাজনীতি  >  বর্তমান নিবন্ধ

হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারীর বিরুদ্ধে কেন্দ্রীয় ছাত্রলীগ বরাবর কমিটি বাণিজ্যের অভিযোগ দায়ের

সাধারণ সম্পাদক পদের প্রলোভনে ২০ লাখ টাকা হাতিয়ে নেন সাইদুর-মাহি

 জুলাই ২৯, ২০২০  /  কোন মন্তব্য নাই

 

তারেক হাবিব : হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহির বিরুদ্ধে কেন্দ্রীয় ছাত্রলীগ বরাবরে কমিটি বাণিজ্যের নামে প্রতারণা করে অর্থ আত্মসাতের অভিযোগ দায়ের করেছেন ভোক্তভোগী মাহতাবুর আলম জাপ্পি।

গত ২৭ জুন সোমবার রাত ৮ টায় বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিয়ান খান জয় অভিযোগটি গ্রহন করেন। জাপ্পি মাধবপুর উপজেলার মনতালা ডিগ্রি কলেজের ১ম বর্ষের ছাত্র এবং উপজেলা ছাত্রলীগের সক্রিয় কর্মীও বলে জানা গেছে।

অভিযোগ সুত্রে জানা যায়, মাধবপুর উপজেলা ছাত্রলীগের পদ দেয়ার নাম করে প্রতারণার মাধ্যমে ২০ লাখ টাকা হাতিয়ে নেন হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুুর রহমান ও সাধারণ সম্পাদক মুহিবুর রহমান মাহি। মাহতাবুর আলম জাপ্পি’র বড় ভাই আমেরিকা প্রবাসী শাহিনের সাথে যোগাযোগ করে সখ্যতা গড়ে তোলেন সাইদুর। জাপ্পিকে সাধারণ সম্পাদক পদের প্রলোভন দিয়ে বিভিন্ন যোগাযোগ মাধ্যমে ২০ লাখ টাকার দাবীও করেন তারা। সাইদুর-মাহির কথামত পদ পেতে ব্যাংক একাউন্ট ও নগদে ২০ লাখ টাকা প্রদান করেন মাহতাবুর আলম জাপ্পি’র বড় ভাই আমেরিকা প্রবাসী শাহিন। টাকা পেয়ে মাহতাবুর আলম জাপ্পিকে মাধবপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক উল্লেখ করে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের প্যাডে স্বাক্ষরকৃত দুই সদস্য বিশিষ্ট এক কমিটির অনুমোদন করেন সাইদুর-মাহি। পরে তা জাপ্পির বড় ভাই শাহিনের হোয়াটসঅ্যাপে প্রেরণ করেন।

 

ছবি: হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি (ফাইল ছবি)

 

এদিকে, টাকা লেন-দেনের মাধ্যমে কমিটি বাণিজ্যের তথ্য বিভিন্ন মহলে ভাইরাল হলে বিপাকে পড়েন সাইদুর-মাহি। নিজের স্বাক্ষরকৃত কমিটি নিয়ে ছড়ান উল্টো-পাল্টা তথ্য। টাকা লেন-দেনের কথা গোপন রাখতে বিভিন্ন মহলের মাধ্যমে হুমকি-ধমকিও প্রদান করেন।

এ ব্যাপারে ভোক্তভোগী মাহতাবুর আলম জাপ্পি’র মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ‘‘দৈনিক আমার হবিগঞ্জ’’কে বলেন, ‘‘সাইদুর-মাহি আমাদের সাথে প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়েছেন। তাদের প্রতারণার বিষয়ে হবিগঞ্জ জেলার শীর্ষ আওয়ামী লীগ নেতাদের দারস্থ হয়েও কোন লাভ হয়নি।

পরে বাধ্য হয়েই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি নাহিয়ান জয় ভাইয়ের হাতে আমার অভিযোগ জমা দিয়েছি। জয় ভাই আমাকে এর সুষ্ঠ বিচারের আশ্বাস দিয়েছেন, আমি আশা করছি ন্যায় বিচার পাব’’ মাহতাবুর আলম জাপ্পি’র বড় ভাই আমেরিকা প্রবাসী শাহিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘সাইদুর-মাহি ২০ লাখ নিয়ে কমিটি অনুমোদন দেয়ার নামে প্রতারণা করেছে। আসলে আমি দীর্ঘ ১২ বছর ধরে দেশের বাহিরে, বাংলাদেশের রাজনীতির ব্যাপারে আমার কোন অভিজ্ঞতা নেই। সরল বিশ্বাসে আশ্বস্থ হয়ে টাকা দিয়েছি, বুঝতে পারিনি টাকা দিয়ে পদ কেনাও অপরাধ।’’

  • প্রকাশক ও সম্পাদকঃ সুশান্ত দাস গুপ্ত

  • যেভাবে নিউজ পাঠাবেন

    নিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ news@amarhabiganj.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই হবিগঞ্জ সম্পর্কিত হতে হবে।

  • জরুরী নোটিশ

    দৈনিক আমার হবিগঞ্জ এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক। যদি কোন সংবাদকর্মী অন্য কারো বা অন্য কোন নিউজ কপি করেন এবং সেটা প্রমানিত হয় তাহলে তাকে বিনা নোটিশে দৈনিক আমার হবিগঞ্জ থেকে বরখাস্ত করা হবে এবং যথারীতি আইনী প্রক্রিয়ার আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

You might also like...

নবীগঞ্জে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

আরও পড়ুন →

This function has been disabled for Amar Habiganj-আমার হবিগঞ্জ.

Don`t copy text!