ঢাকাMonday , 29 August 2022
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ-ইকরাম সড়কে সিএনজি অটোরিকশার ভাড়া নৈরাজ্য

Link Copied!

হবিগঞ্জ-ইকরাম সড়কে সিএনজি অটোরিকশা পরিবহনের ভাড়া নৈরাজ্যের অভিযোগ পাওয়া গেছে।

উত্তর সাঙ্গর গ্রামের বাসিন্দা বানিয়াচং উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরামের সভাপতি কণ্ঠশিল্পী আব্দুল আউয়াল এ অভিযোগ করে ফেসবুকে পোস্ট দিয়েছেন।

রবিবার সন্ধ্যায় নিজ ফেসবুক আইডি থেকে দেয়া এক পোস্টে তিনি অভিযোগ করে লিখেন, ‘হবিগঞ্জ টু ইকরাম ভায়া উত্তর সাঙ্গর রোডে চলছে সিএনজি ভাড়া নৈরাজ্য। যেন দেখার কেউ নাই।

প্রতিদিন হাজার হাজার লোক এই রাস্তা দিয়ে চলাচল করেন, হবিগঞ্জ থেকে ইকরামের দুরত্ব ১৩ কিলোমিটার এবং উত্তর সাঙ্গরের দুরত্ব মাত্র ১১ কিলোমিটার।

হবিগঞ্জ থেকে ইকরামের ভাড়া সিএনজি সেক্টরের লোকজন কাউকে না জানিয়ে তাদের মনগড়া মতে নিচ্ছেন ৬০ টাকা করে, আর উত্তর সাঙ্গরের ভাড়া নিচ্ছেন ৫০ টাকা করে।

সিএনজি সেক্টর কার সাথে পরামর্শ করে এই ভাড়া নিচ্ছেন এটা জনমনে প্রশ্ন। এলাকাবাসী কারো সাথে পরামর্শ না করে তাদের পেশিশক্তি প্রদর্শন করে মনগড়াভাবে অতিরিক্ত ভাড়া তারা আদায় করছেন।

হবিগঞ্জ থেকে বানিয়াচং এর দুরত্ব ১৭ কিলোমিটার। তাদের ভাড়া যদি ৪৫ টাকা হয় তাহলে মাত্র ১১ কিলোমিটার দুরত্বে ভাড়া ৫০ টাকা কেন হবে?
এলাকার বড় রড় রাজনৈতিক নেতারা এই বিষয়টি নিয়ে কেন নিরব তা বুঝতে পারছিনা।’

তিনি ভাড়া নৈরাজ্যের বিরুদ্ধে যাত্রীসাধারণকে প্রতিবাদী হওয়ার আহবান জানিয়ে ওই পোস্টে লিখেন, ‘আসুন সবাই মিলে এই ভাড়া নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিবাদ করি।’