ঢাকাMonday , 29 August 2022
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে প্রশিক্ষণ

Link Copied!

শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের আওতায় ৩ দিনের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

ইউরোপীয়ান ইউনিয়ন ও ক্রিশ্চিয়ান এইড’র আর্থিক ও কারিগরি সহযোগিতায় গত ২৭ আগস্ট থেকে ২৯ আগস্ট পর্যন্ত উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির ২৫জন সদস্যকে এ প্রশিক্ষণ প্রদান করে ওয়েভ ফাউন্ডেশন।মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

শায়েস্তাগঞ্জ উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব উপাধ্যক্ষ জালাল উদ্দীন রুমির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক মোতাব্বির হোসেনের সঞ্চালনায় প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার।

প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের হবিগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক রুমানা আক্তার, যুব উন্নয়ন অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক একেএম আব্দুল্লাহ ভূইয়া, শায়েস্তাগঞ্জ উপজেলা সহকারি সমাজসেবা কর্মকর্তা দিলীপ কৈরী, ওয়েভ ফাউন্ডেশনের সিলেট ডিভিশনাল ফ্যাসিলেটেটর শাহজাহান মিয়া ও ডিভিশনাল এসিস্ট্যান্ট ফ্যাসিলেটেটর সাইফুর রহমান চৌধুরী।

সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গাজীউর রহমান ইমরান, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন, বানিয়াচং উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন বানিয়াচং প্রেসক্লাবে সভাপতি ও দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার স্টাফ রিপোর্টার ইমদাদুল হোসেন খান, চুনারুঘাট উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন ফজল মিয়া ও সাধারণ সম্পাদক সুমন মিয়া।

প্রশিক্ষণ গ্রহণকারীদের মধ্যে পৌরসভার কাউন্সিলর, ইউপি সদস্য, সুশীল সমাজ, সমাজকর্মী, দলিত ও ট্রান্সজেন্ডার প্রতিনিধিরা ছিলেন।