ঢাকাSaturday , 4 February 2023

শাহজীবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী অনুষ্ঠিত

Link Copied!

শাহজীবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ‘বিবর্তনের ৫৫ বছর’ প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার (৪ ফেব্রুয়ারি) বিদ্যালয় প্রাঙ্গণে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিপুল উৎসাহ উদ্দীপনা নিয়ে সকাল আটটায় পুনর্মিলনী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব স্কাউট লিডার আজিজুল ইসলাম মতিনের পরিচালনায় সকল প্রাক্তন ছাত্রছাত্রীদের সমন্বয়ে এসেম্বলি করে জাতীয় সংগীত পরিবেশনা, পতাকা উত্তোলন শেষে পায়রা ও বেলুন পুড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

এরপর বিশাল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সকাল ৯ টা ৩০ মিনিটে একের পর এক ব্যাচ মঞ্চে উঠে তাদের পরিচয় প্রকাশ করেন। সকাল ১১ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী মোজাম্মেল হায়দারের সভাপতিত্বে ও সাবেক শিক্ষার্থী শেখ তাজুল ইসলাম তুহিন এবং আরশীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজীবাজার বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী মিজানুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ মইনুল ইসলাম মইন, ডিএসএল গ্রুপের চেয়ারম্যান কাজী মাহজাবিন মমতাজ প্রমুখ।

অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সংবাদ প্রকাশের প্রধান নির্বাহী বিধান রিবেরু, ডিজাইন সোর্স বিডির ম্যানেজিং ডাইরেক্টর আয়েশা আক্তার মনি, ডাইরেক্টর রাশেদুল হাসান মাসুদ ও রফিকুল হাসান মাহমুদ, ব্রাহ্মনডোরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া সহ আরো অনেকে। এ সময় অতিথিদের হাতে ক্রেস্ট তুলে দেন মহিবুর রহমান পিপলু, শাহাদাত হোসেন তালুকদার, হাসিবুর রহমান শান্ত ও মাসুদা খাতুন লিজা। আলোচনা সভা শেষে মাসুদ রানার পরিচালনায় নির্মিত ‘ফিরে দেখা সেই দিনগুলি’ শিরোনামের প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। মধ্যাহ্ন বিরক্তিতে মধ্যাহ্নভোজ হয়।

বেলা ২ টায় পুরনো দিনের স্মৃতিচারণ অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন, ১৯৮০ ব্যাচের শিক্ষার্থী বৃন্দাবন সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. মাসুদুল হাসান, ১৯৮১ ব্যাচের শিক্ষার্থী ও অন্যতম শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল ‘সংবাদ প্রকাশ’র ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম, ১৯৮২ ব্যাচের এখলাছুর রহমান ১৯৮৬ ব্যাচের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েট প্রফেসর ডাঃ শেখ সাইফুল ইসলাম, ৮৭ ব্যাচের হোসেন মোঃ আদিল, ৯৬ ব্যাচের রফিকুল হাসান মাহমুদ সহ আরো অনেকে।

এ সময় মঞ্চে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষকদের মধ্যে প্রধান শিক্ষক বাবু মধুসূদন গুপ্ত ও আব্দুল হক ভুইয়া, সহকারী শিক্ষক আক্তারুন্নেছা চৌধুরী, হাবিবুর রহমান, নুরুল কবির এবং নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

পুনর্মিলনী বাস্তবায়ন কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার জমির আলীর সমাপনী বক্তৃতার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। রাত ৮.৩০ মিনিটে দেশের খ্যাতনামা ব্যান্ড দল শিরোনামহীনের সংগীত পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে বলে জানা যায়।

উল্লেখ্য, ১৯৬৮ সনে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। ১৯৭৬ সালথেকে এ বিদ্যালয়টি এস এস সি পরীক্ষায় অংশগ্রহন করে আসছে। বিদ্যালয়টি জেলার অন্যতম শীর্ষস্থানীয় বিদ্যাপীঠ হিসাবে সুনামের সাথে শিক্ষা বিস্তারে নিয়োজিত রয়েছে। এ বিদ্যালয়ের শিক্ষার্থী গন দেশ ও বিদেশের বিভিন্ন সেক্টরে অত্যন্ত সুনামের সাথে কাজ করে আসছেন।