ঢাকাMonday , 23 May 2022
আজকের সর্বশেষ সবখবর

শহরে গ্যাস সিলিন্ডারের দাম বেশি রাখায় ভোক্তা অধিকারের জরিমানা

Link Copied!

শহরে গ্যাস সিলিন্ডারের দাম বেশি রাখায় জরিমানা আদায় করা হয়ছে।

সোমবার (২৩মে) দুপুর১২ টায় হবিগঞ্জ শহরের তিনকোনা পুকুরপাড় চৌধুরীবাজার ও শায়েস্তানগর এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ জেলা কর্তৃক বাজার অভিযান পরিচালিত হয় ।

এ সময় বিভিন্ন অপরাধে ৪ টি প্রতিষ্ঠানকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয় । অধিদপ্তরের হবিগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহার নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয় ।

বাংলাদেশ এনাজী রেগুলেটরী কমিশন কর্তৃক ১২ কেজি বোতলজাত এলপিজি মুল্য ভোক্তা পর্যায়ে ১হাজার ৩শ ৩৫ টাকায় বিক্রির নির্দেশনা থাকলেও ব্যবসায়ীরা সেটি মানছেন না । কয়েকটি দোকানে গিয়ে দেখা গেল নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করছেন ব্যবসায়ীরা ।

অনেকে বিক্রি করছেন ১ হাজার ৪শ টাকা করে । নির্ধারিত দামের চেয়ে বেশি দাম রাখায় তিনকোনা পুকুরপাড়ের মেসার্স আবুল বাশার কে ৩ হাজার টাকা,বানিজ্যিক এলাকার নাঈম মেশিনারিজকে ৩ হাজার টাকা খোয়াই মুখের এস এম এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা ও শায়েস্তানগরের ভাই ভাই ষ্টোরকে ৬ হাজার টাকা জরিমানা করা হয় ।

অভিযানে সহায়তা করেন র‌্যাব-৯ শায়েস্তাগঞ্জ এর একটি টিম । জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলে জানিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক দেবানন্দ সিনহা ।