ঢাকাSunday , 26 March 2023
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে নানা কর্মসুচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

Link Copied!

লাখাইয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস -২০২৩ উদযাপন করা হয়েছে। রবিবার (২৬ মার্চ) প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা হয়।

সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা সরকারি, আধাসরকারী, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান,সরকারী, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। উপজেলার অভ্যন্তরে কেন্দ্রীয় শহীদ মিনারে ও কৃষ্ণপুর বধ্যভূমিতে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, লাখাই প্রেসক্লাব সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন এর পক্ষে পুষ্পার্ঘ্য নিবেদন করা হয়।

উপজেলা প্রশাসন এর আয়োজনে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা ও বীরমুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান দুপুর ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তন এ উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউ,এন,ও) নাহিদা সুলতানা এর সভাপতিত্বে ও প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ শাহাদাত হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।

আলোচনায় অংশ নেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মোহাম্মদ নুনু মিয়া, কৃষি কর্মকর্তা মইন উদ্দিন, লাখাই প্রেসক্লাব সভাপতি এডভোকেট আলী নোয়াজ, বীরমুক্তিযোদ্ধা এডভোকেট সালাহ উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়, শহীদ পরিবারের সন্তান ও বীরমুক্তিযোদ্ধা গাজী শাহজাহান চিশতি, বীরমুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা জ্যোতি রঞ্জন সিনহা,লাখাই উপজেলা প্রেসক্লাব সভাপতি আবুল কাসেম, উপজেলা আওয়ামিলীগ সহসভাপতি আব্দুল মতিন প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআান থেকে তেলওয়াত করেন গোলাম হায়দার মবিন,গীতা পাঠ করেন গৌতম চন্দ্র রায়। শেষে বীরমুক্তিযোদ্ধাদের মাঝে উপহার সামগ্রী তুলে দেন অতিথি বৃন্দ। এছাড়া মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহণ কারী বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথি বৃন্দ।

পরে উপজেলা হ্যালিপ্যাড মাঠে পুলিশ, আনসার, ভিডিপি,বিএনসিসি,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও ছাত্র-ছাত্রী দের অংশগ্রহণে অনুষ্ঠিত কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী ও বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথি বৃন্দ।