ঢাকাFriday , 20 January 2023
আজকের সর্বশেষ সবখবর

মেট্রোপলিটন ইউনিভার্সিটি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের স্বপ্ন পূরণে কাজ করছে : ড. তৌফিক রহমান চৌধুরী

Link Copied!

মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব স্ট্রাস্টিজের চেয়ারম্যান ও দেশের বিশিষ্ঠ উদ্যোক্তা, অর্থনীতিবিদ ও শিক্ষানুরাগী ড. তৌফিক রহমান চৌধুরী বলেছেন, মেট্রোপলিটন ইউনিভার্সিটি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের স্বপ্ন পূরণে কাজ করছে। এখান থেকে ডিগ্রী নিয়ে গ্র্যাজুয়েট দেশে বিদেশে প্রতিষ্ঠত হচ্ছে, নেতৃত্ব দিচ্ছে।

গুগল, অ্যামাজন ছাড়াও বিশ্বের সুনামধন্য প্রতিষ্ঠান, সরকারি ও বে-সরকারি ক্ষেত্রে মেট্রোপলিটন ইউনিভার্সিটির গ্র্যাজুয়েটরা ভালো করছে এটাই প্রতিষ্ঠাতা হিসেবে সার্থকতা।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) বিকেল ৪ টায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রফেসর এম হাবিবুর রহমান হলে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ব্যবসা প্রশাসন বিভাগ ও যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ইউমেন ডেভেলপমেন্ট বিডি (ইনক) আয়োজিত কুইকবুকস একাউন্টিং সফটওয়ার ব্যবহারের উপর ২০ ঘন্টা ব্যাপী প্রশিক্ষন কর্মশালার সমাপনী ও সনদ বিতরন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য কালে ড. তৌফিক রহমান চৌধুরী এ কথা বলেন।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হকের সভাপতিত্ব ও ব্যবসা প্রশাসন বিভাগের লেকচারার উম্মে সায়মার সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব স্ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান তানভীর এম ও রহমান চৌধুরী।

বক্তব্য রাখেন স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর ডিন প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা, কী রিসোর্স পার্সন যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ইউমেন ডেভেলপমেন্ট বিডি (ইনক) চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্রের ব্যবসা প্রতিষ্ঠান গ্যাস ইট আপ এর ভাইস প্রেসিডেন্ট ফাইনান্স মনজুর চৌধুরী, ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান এসোসিয়েট প্রফেসর মোঃ মাসুদ রানা।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক বলেন, আমরা সনদ সর্বস্ব গ্র্যাজুয়েট তৈরী করতে চাই না। এখান থেকে পাশ করে একজন গ্র্যাজুয়েট সত্যিকারের মানব সম্পদে পরিণত হবে। আর এজন্য শিক্ষার পাশাপাশি বিভিন্ন ধরনের প্রশিক্ষনের আয়োজন করা হচ্ছে।

অনুষ্ঠানে কী রিসোর্স পার্সন যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ইউমেন ডেভেলপমেন্ট বিডি (ইনক) চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্রের ব্যবসা প্রতিষ্ঠান গ্যাস ইট আপ এর ভাইস প্রেসিডেন্ট ফাইনান্স মনজুর চৌধুরীকে মেট্রোপলিটন ইউনিভার্সিটির পক্ষ থেকে ক্রেস্ট তুলে দেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব স্ট্রাস্টিজের চেয়ারম্যান শিক্ষানুরাগী ড. তৌফিক রহমান চৌধুরী এবং ব্যবসা প্রশাসন বিভাগের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেন বিভাগীয় প্রধাম মোঃ মাসুদ রানা।

এতে উপস্থিত ছিলেন স্কুল অব সায়েন্স এন্ড টেকনোলজীর ডিন প্রফেসর ড. নজরুল হক চৌধুরী, স্কুল অব ল এর ডিন এসোসিয়েট প্রফেসর শেখ আশরাফুর রহমান, পরিচালক ছাত্র কল্যাণ উপদেশ ও নির্দেশনা প্রফেসর চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, প্রক্টর ও অর্থনীতি বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ জামাল উদ্দিন, ল এন্ড জাস্টিস বিভাগের প্রধান এসোসিয়েট প্রফেসর গাজী সাইফুল হাসান, রেজিস্ট্রার তারেক ইসলাম, পরিচালক (অর্থ) এনামুল হক, প্রমূখ।