ঢাকাTuesday , 30 August 2022
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জ মার্কুলি সড়কের বেহাল দশা : সংস্কারের নেই উদ্যোগ

Link Copied!

নবীগঞ্জে দীর্ঘ ৩ মাস সংস্কার কাজ না হওয়ায় ২নং পুর্ব বড় ভাকৈর ইউনিয়নের নবীগঞ্জ মার্কুলী নতুন বাজার অভিমুখি এক সময়ের পাকা রাস্তাটি বেহাল দশায় পরিণত হয়েছে।

রাস্তাটির অধিকাংশ জায়গার পিচ, ইটের সুড়কি উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এ রাস্তায় প্রায়শই ছোট বড় দূর্ঘটনা ঘটলেও তা সংস্কারের কোন উদ্যোগ নিচ্ছেনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৗশল অধিদপ্তরাধীন এ রাস্তাটির দৈর্ঘ্য আনুমানিক এক কিলোমিটার। নবীগঞ্জ থেকে নতুন বাজার হয়ে রাস্তাটি মার্কুলি বাজারে গিয়ে মিশেছে ।

২ নং পুর্ব বড় ভাকৈর ইউপির সমর কান্তি দাস জানান, নবীগঞ্জ থেকে মার্কুলি অভিমুখী রাস্তাটি এখন চলাচলের প্রায় অযোগ্য হয়ে পরে আছে । এই রাস্তাটি ব্যবহার করতে পারছেন না যানবাহন চালকেরা। ভারী যানবাহন চলাচল করায় এবং দীর্ঘদিন যাবত সংস্কার কাজ না হওয়ায় এ রাস্তাটি এখন চলাচলের একেবারেই অযোগ্য হয়ে পড়েছে ।

নবীগঞ্জ থেকে মার্কুলি যেতে এ এলাকার মানুষকে এ রাস্তা হয়েই যেতে হয়। ঝুঁকি নিয়ে এ রাস্তায় চলাচল করতে গিয়ে প্রতিনিয়ত অনেকেই দুর্ঘটনার শিকার হচ্ছেন। রাস্তাটি যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। দ্রুত রাস্তাটি মেরামতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তারা ।

ছবি : রাস্তার বেহালদশার কারণে যান চলাচল বিঘ্নিত

২ নং পুর্ব বড় ভাকৈর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ আক্তার মিয়া ছোবা জানান, সর্বশেষ প্রায় বন্যার কয়েক বছর আগে এ রাস্তাটি মেরামত করা হয়েছিল চলতি বছরের বন্যায় রাস্তা টি একদম অনুপযোগী ।

তারপর থেকে এ পর্যন্ত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর জনগুরত্বপূর্ণ এ রাস্তাটির মেরামত কাজ করেনি। বর্তমানে রাস্তাটি বেহাল দশায় পরিণত হয়েছে। এ এলাকার মানুষের চলাচলের সুবিধার্থে অতি দ্রুত রাস্তাটির সংস্কার কাজ করা প্রয়োজন বলে জানান তিনি।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা প্রকৌশলী মোঃ সিরাজ মোল্লা জানান, রাস্তাটির বর্তমান অবস্থা বেশ খারাপ। আশা করছি খুব শীঘ্রই হবে। টেন্ডার আওতায় চলে গেছে। রাস্তাটির সংস্কার এর প্রস্তাব উর্ধ্বতন মহলে প্রেরণ করা হয়েছে।