ঢাকাWednesday , 14 July 2021
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে যত্রতত্র ময়লা ফেলার কারণে দুর্ভোগে জনসাধারণ

Link Copied!

মোফাজ্জল ইসলাম সজীব, নবীগঞ্জ প্রতিনিধি।।  ময়লা ফালানোর সঠিক কোন স্থান ও পরিকল্পনা না থাকায় দিন দিন ময়লার নগরীতে পরিনত হচ্ছে নবীগঞ্জের প্রাণ কেন্দ্র আব্দুল মতিন চৌধুরী স্কয়ার । নবীগঞ্জের সর্বত্রই যেন ময়লা আবর্জনার ভাগাড়। ফুটপাতের এক আম ব্যাবসায়ী জানান, আজ দুই দিন যাবৎ ময়লা জমা করে রাখা হয়েছে দুর্গন্ধে আম বিক্রয় করতে পারছি না ক্রেতারা আম কিনতে আসে না দুর্গন্ধে বসা যায় না।
বুধবার (১৪জুলাই) সরজমিনে দেখা যায়, মিম্বর টাওয়ার এর সামনে যত্র তত্রই চোখে পড়ে ময়লা আবর্জনার স্তুপ।ময়লা আবর্জনার সমস্যাই এখন নবীগঞ্জের  প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে। যত্রতত্র ময়লার কারনে দিশেহারা নবীগঞ্জের জনসাধারন।

ছবি : নবীগঞ্জে আব্দুল মতিন চৌধুরী স্কয়ারে ময়লার ভাগাড়

নবীগঞ্জের পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ময়লার সমস্যা রয়েছে। বিভিন্ন মূলসড়ক, মহল্লার সড়ক, খোলা স্থান, খাল  ডোবাসহ যে যেখানে পাড়ছে যত্রতত্রই ময়লা ফেলছে। এখানকার চারদিকের বাতাসে ময়লার দুর্গন্ধ ভেসে আসে। এক একটা ময়লার স্তুপ যেন মশা তৈরীর এক একটা কারখানা। যত্রতত্র ময়লা ফেলার কারনে এখানকার জনসাধারনের মাঝে বাড়ছে রোগ বালাই।
ময়লার কারনে বিভিন্ন ক্ষতিকারক পোকা মাকড় বসত বাড়িতে উঠে আসে। রাস্তা ও আশে পাশের গাছপালা নষ্ট হচ্ছে। সব মিলিয়ে ময়লার কারনে দূষিত হচ্ছে নবীগঞ্জের সামগ্রিক পরিবেশ। এ ব্যাপারে নবীগঞ্জ পৌর মেয়র ছাবির আহমেদ চৌধুরী সাথে উনার মুঠোফোনে বার বার কল দিয়ে মোবাইল ফোন টি বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।