ঢাকাSunday , 3 May 2020
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা সিলেট মহাসড়কের সুতাংয়ে সরকারী গাছ চুরির হিড়িক

Link Copied!

সৈয়দ হাবিবুর রহমান ডিউক, শায়েস্তাগঞ্জ  :  ঢাকা সিলেট মহাসড়কের সুতাং এ সরকারী গাছ চুরির হিড়িক পড়েছে।  রাস্তার পাশে লাগানো বড় বড় গাছগুলো রাতের আধারে কে বা কারা সংঘবদ্ধভাবে কেটে নিচ্ছে। এ এলাকার স্থানীয় এক বাসিন্দা নাম প্রকাশ করতে অনিচ্ছুক, তিনি জানান, এই এলাকার একটি সংঘবদ্ধ চক্র মিলে দীর্ঘদিন যাবত সরকারি গাছ চুরি করে বিক্রি করতেছে, এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া দরকার। সরজমিনে গিয়ে দেখা যায়, ইদানিং ও কয়েকটি গাছ কাটা হয়েছে, যা গাছের গুড়ি দেখেই প্রতীয়মান করা যায়।

ছবি : রাতের আধারে কে বা কারা গাছ কেটে নিয়ে গুড়ি রেখে গিয়েছে–

এ বিষয় এ নুরপুর ইউনিয়নের চেয়ারম্যান মো, মুখলিছ মিয়া জানান, জনবহুল হাইওয়ে রাস্তার পাশে এভাবে গাছ কেটে নেওয়া এটাকে দুঃসাহসিক বলা চলে, তাছাড়া একটা গাছ কাটতে তো অনেক সময়ের ও প্রয়োজন হয় সব মিলিয়ে বিষয়টা শায়েস্তাগঞ্জ থানার নজরে ও আনা দরকার বলে আমি মনে করি এবং বিষয়টা যেহেতু আমার নজরে আসছে আমি পরবর্তীতে নিজেও প্রশাসনকে সাথে নিয়ে প্রয়ােজনীয় ব্যাবস্হা গ্রহণ করব।
এ ব্যাপারে কথা হয় শায়েস্তাগঞ্জ উপজেলার দায়িত্ব প্রাপ্ত সড়ক ও জনপথ অধিদপ্তরের এর উপ বিভাগীয় প্রকৌশলী জোতিষ গোস্বামীর সাথে তিনি জানান, বিষয়টি আমাদের নজরে পড়েনি, আমি উর্ধতন কর্মকর্তাকে এ বিষয় এ অবগত করে ব্যবস্থা নিব, তিনি এজন্য সকলের সহযোগিতা কামনা করেন