ঢাকাTuesday , 28 March 2023
আজকের সর্বশেষ সবখবর

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম মাওলার বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ

Link Copied!

হবিগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ গোলাম মাওলার বিরুদ্ধে সরকারি বরাদ্দের বাড়ি ভাড়ার টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে। তথ্য পাওয়া গেছে তিনি বাড়ি ভাড়া নিয়ে থাকার জন্য সরকারের নিকট থেকে প্রায় ২৫ হাজার টাকা করে প্রতি মাসে বাড়ি ভাড়া বাবদ গ্রহণ করেন।

এ টাকা পেলেও তিনি বাড়ি ভাড়া না নিয়ে দায়িত্ব পাওয়ার পর থেকে বসবাস করেন প্রাথমিক শিক্ষা অফিসের হবিগঞ্জ জেলা কার্যালয়ের রেস্টরুমে। দায়িত্ব পাওয়ার পর থেকে এ পর্যন্ত তিনি বসবাসের জন্য রেস্ট রুম ব্যবহার করে আসছেন।

সরকারের ওয়েবসাইটে দেয়া তথ্যমতে ২০২২ সালের ১১ এপ্রিল জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দায়িত্ব পাওয়ার পর থেকে এ পর্যন্ত প্রায় ১১ মাস প্রতিমাসে ২৪৪৪৭ টাকা ৫০ পয়সা করে ২ লক্ষ ৬৮ হাজার ৯ শত ২২ টাকা ৫০ পয়সা তিনি আত্মসাত করেন বলে অভিযোগ উঠেছে।

সরেজমিনে দেখা যায় জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ের দ্বিতীয় তলায় অবস্থিত রেস্ট রুমে রাত্রি যাপন করে তিনি ২৭ মার্চ সকাল সাড়ে দশটায় বের হয়ে নিজের অফিসে প্রবেশ করেন।

এ ব্যাপারে গোলাম মাওলার সাথে যোগাযোগ করা হলে তিনি রেস্টরুমে বসবাসের বিষয়টি স্বীকার করে জানান, তিনি সাময়িকভাবে থাকছেন এর আগে কিছুদিন অন্য একটি মেসেও ছিলেন।

মেসে কতদিন থেকেছেন জানতে চাইলে তিনি জানান, তার মনে নেই তবে পাঁচ ছয় মাস হতে পারে। কোন মেসে থেকেছেন এবং বাসা মালিকের নাম ও বাসার ঠিকানা জানতে চাইলে তিনি জানান আর মনে নেই।

সরকারের নিকট থেকে বাসা ভাড়া বাবদ টাকা নিয়ে রেস্ট রুমে থাকছেন কেন জানতে চাইলে তিনি দাবি করেন বাসা না থাকলে সরকারি রেস্টরুম কিংবা সার্কিট হাউসে থাকা যায়। সার্কিট হাউসে থাকতে গেলে রুম ভাড়া দিতে হয় বলে তাকে জানালে তিনি জানান এ বিষয়ে নিউজ করতে চাইলে করতে পারেন বলে জানান তিনি।

অফিসের রেস্টরুমে বসবাস করলেও রেষ্ট রুম সংলগ্ন অফিসে আসতে তার সময় লাগে পাক্কা দেড় ঘন্টা। সকাল ৯ টায় অফিস শুরু হওয়ার নিয়ম থাকলেও তিনি অফিসে প্রবেশ করেন সকাল সাড়ে দশটায়। সোমবার (২৭মার্চ) সরেজমিনে অনুসন্ধান কালে এ তথ্য জানা যায়।

তথ্য রয়েছে তিনি নিয়মিতই এভাবে দেরি করে অফিসে প্রবেশ করেন। সেবাগ্রহীতারা অনেকেই সকাল ৯ টার পর হতে অফিসে আসলেও তাদেরকে বসিয়ে রাখা হয় তিনি রেস্টে রয়েছেন বলে। অফিসে দেরি করে প্রবেশ করার বিষয়ে জানতে চাইলে তিনি দাবি করেন তিনি ৭ তে ৮ টা পর্যন্ত কাজ করেন।

এ ব্যাপারে সিলেট বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসের শিক্ষা অফিসার মোহাম্মদ আমিরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

চলবে-